২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

‘এরশাদের লাশ নিতে দেব না’

এরশাদ
এরশাদকে রংপুরে দাফনের দাবিতে বিক্ষোভ - ছবি : নয়া দিগন্ত

সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের লাশ ঢাকায় দাফনের সিদ্ধান্তের বিরুদ্ধে বিক্ষোভ করছে রংপুরের জনগণ। তার লাশ নেয়া হচ্ছে পল্লীনিবাসে।

আজ মঙ্গলবার দুপুর আড়াইটায় রংপুর কেন্দ্রীয় ঈদগাহ মাঠে এরশাদের চতুর্থ জানাজা অনুষ্ঠিত হয়। জানাজা অনুষ্ঠিত হওয়ার আগে ও পরে বিক্ষোভে ফেটে পড়েন রংপুর অঞ্চলের নেতাকর্মীরা। তাদের বক্তব্য- ‘রক্ত দেব তবু লাশ নিতে দেব না।’

এর আগে আজ মঙ্গলবার দুপুর সোয়া ১২টায় রংপুর কালেক্টরেট ঈদগাহ মাঠে এরশাদের লাশ নেয়া হয়। জানাজা শেষে তার লাশ নেয়া হচ্ছে তার গ্রামের বাড়ি পল্লীনিবাসে।

এরশাদকে সমাহিত করতে পল্লীনিবাসের লিচু বাগানে প্রস্তুত করা হয়েছে কবর। তবে দলের পূর্বসিদ্ধান্ত অনুযায়ী জানাজা শেষে এরশাদের লাশ ঢাকায় নিয়ে গিয়ে বনানীর সামরিক কবরস্থানে দাফন করার কথা রয়েছে।

এরশাদের জানাজা ঘিরে রংপুর শহরে জমায়েত হয়েছেন হাজারো মানুষ। রংপুর ছাড়াও আশপাশের জেলাগুলো থেকে লোকজনের আগমন ঘটেছে।


আরো সংবাদ



premium cement
‘মুক্ত সাংবাদিকতা চরম সঙ্কটে’ ‘রাফা হামলার প্রস্তুতি নিচ্ছে ইসরাইলি সেনারা’ ৪৬তম বিএসএস প্রিলি পরীক্ষা : শুরুতেই স্বপ্নভঙ্গ ৮১ শিক্ষার্থীর মরুর উষ্ণতায় ক্ষতির মুখে কৃষি ছেলেদের কারণে বিপাকে মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী মাহাথির দুই বিভাগে বৃষ্টি হতে পারে ফ্রান্স, ব্রাজিল ও প্যারাগুয়ে সফরে যাচ্ছেন জাপানের প্রধানমন্ত্রী থাইল্যান্ড সফরকে দ্বিপক্ষীয় সম্পর্কের ক্ষেত্রে মাইলফলক বললেন প্রধানমন্ত্রী লালমনিরহাটে বিএসএফের গুলিতে বাংলাদেশী যুবক নিহত এখনো শেষ হয়নি বিতর্কিত আউটের রেশ, ব্যতিক্রমী প্রতিবাদ মুশফিকের ‘ফ্রি ভিসার গল্প’ আর শূন্য হাতে ফেরা লাখো শ্রমিক

সকল