২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

বগুড়ায় ১ শ’ টাকায় পুলিশে চাকরি

-

ঘুষ ও তদবির ছাড়া শুধু সরকার নির্ধারিত ফি ১০০ টাকায় পুলিশের কনস্টেবল পদে নিয়োগের প্রচারণা চালাচ্ছেন বগুড়ার পুলিশ সুপার আলী আশরাফ ভুঞা।

ঘুষ ছাড়া পুলিশে চাকরি হয় না, সাধারণ মানুষের এই ধারণা পাল্টে দিতে নানা উদ্যোগ নিয়েছেন বগুড়ার পুলিশ সুপার। এ কারণে তিনি গত রমজান মাসে ইফতার মাহফিল ও বিভিন্ন সমাবেশে পুলিশে চাকরির জন্য কোনো প্রকার অর্থনৈতিক লেনদেন না করার আহ্বান জানান।

আগামী ৩ জুলাই বগুড়া জেলায় পুলিশ কনস্টেবল পদে ৫৪ জনকে নিয়োগ দেয়া হবে। এর মধ্যে পুরুষ ৪৬ জন ও নারী ৮ জন। নিয়োগ বিজ্ঞপ্তি জারি হওয়ার পর থেকেই একটি দালাল চক্র তৎপর হয়ে উঠে নিয়োগ পাইয়ে দেয়ার জন্য। গত কয়েক বছর ধরে বগুড়ায় পুলিশ কনস্টেবল পদে নিয়োগ পেতে ১৩ থেকে ১৪ লাখ টাকা লেনদেন করতে হয়েছে বলে গুঞ্জন আছে।

কিন্তু এবারের চিত্র ভিন্ন। পুলিশ সুপারের এই ঘোষণা ইতোমধ্যে সাড়া ফেলেছে বগুড়ায়। সাধারণ মানুষ অনেকটা সতর্ক হলেও বসে নেই দালাল চক্র। তারা ভিন্ন কৌশলে এবারও মাঠে নেমেছে। নিয়োগ পাইয়ে দেয়ার নামে টাকা হাতিয়ে নেওয়ার পাঁয়তারা শুরু করেছে নানা কৌশলে।

পুলিশ সুপারের পক্ষ থেকেও এই দালালদের ধরতে ফাঁদ পেতে রাখা হয়েছে।

বগুড়ার পুলিশ সুপার আলী আশরাফ ভুঞা জানান, সরকারি ফি ১০০ টাকা ছাড়া কোনো অতিরিক্ত টাকা লাগবে না পুলিশ কনস্টেবল পদে নিয়োগের ক্ষেত্রে। প্রচারের জন্য বিভিন্ন থানা এলাকায় পোস্টারিং করা হবে। দালালদের শনাক্ত করতেও কাজ শুরু হয়েছে।’


আরো সংবাদ



premium cement
মুজিবনগরে ২ চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ, আহত ১৩ বাগেরহাটের রামপালে ট্রাকের চাপায় নিহত ৩ ফিলিস্তিনের পক্ষে যুক্তরাষ্ট্রের যেসব বিশ্ববিদ্যালয় বিক্ষোভে উত্তাল পূর্ব আফ্রিকায় প্রবল বৃষ্টি ও বন্যা, কমপক্ষে ১৫৫ জনের প্রাণহানি সাংবাদিকদের বিরুদ্ধে প্রশ্নবিদ্ধ তথ্য প্রচারের নিন্দা ডিআরইউর ভয়াবহ দুর্ঘটনা, অল্পের জন্য রক্ষা পেলেন উগ্র ইসরাইলি মন্ত্রী শেরে বাংলার সমাধিতে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন হাত কাটা বন্দীর নেতানিয়াহুর সমালোচনা ইসরাইলের আলটিমেটাম, যা বলল হামাস রাশিয়ার প্রতি চীনের সমর্থনের বিরুদ্ধে ব্লিংকেনের হুঁশিয়ারি ইতিহাস গড়া জয় পেল পাঞ্জাব

সকল