২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

উন্নয়নের জন্য জনগণের অর্থের সঠিক ব্যবহার নিশ্চিত করুন : প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা
প্রধানমন্ত্রী শেখ হাসিনা - ছবি : সংগ্রহ

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, উন্নয়ন প্রকল্পের প্রতিটি অর্থ সঠিকভাবে ব্যয় করার জন্য সরকার উদ্যোগ নিয়েছে।

তিনি বলেন, ‘উন্নয়ন প্রকল্প গ্রহণ ও বাস্তবায়নের সময় আমরা মাঝে মাঝে দেখি (প্রকল্পের টাকা) উইপোকা খেয়ে ফেলছে। আমরা এসব পোকা ধরা ও ধ্বংস করার পাশাপাশি দেশের উন্নয়নের জন্য জনগণের কষ্টার্জিত প্রত্যেকটি অর্থের সঠিক ব্যবহার নিশ্চিত করতে উদ্যোগ নিয়েছি।’

বুধবার রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে বঙ্গবন্ধু স্যাটেলাইট-১-এর আনুষ্ঠানিক বাণিজ্যিক সম্প্রচার কার্যক্রমের উদ্বোধনকালে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

তিনি পুনর্ব্যক্ত করেন, জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ, মাদক ও দুর্নীতির বিরুদ্ধে সরকারের চলমান অভিযান অব্যাহত থাকবে এবং এই ধরনের অপকর্মের সঙ্গে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

‘জঙ্গিবাদ, মাদক, সন্ত্রাস ও দুর্নীতির বিরুদ্ধে আমরা অভিযান শুরু করেছি। এ অভিযান অব্যাহত থাকবে। সে যেই হোক না কেন এখানে দল, মত, আত্মীয়, পরিবার বলে কিছু নেই। যারাই এর সঙ্গে সম্পৃক্ত থাকবে তাদের বিরুদ্ধেই ব্যবস্থা নেব,’ উল্লেখ করেন শেখ হাসিনা।

অনুষ্ঠানে টেলিভিশন মালিকদের সংগঠনের (অ্যাটকো) নেতাদের মিথ্যা সংবাদ প্রচারের বিষয়ে সতর্ক থাকার আহ্বান জানান প্রধানমন্ত্রী, কারণ এটি মানুষের মধ্যে বিভ্রান্তি সৃষ্টি করে।

‘আপনারা যদি আমাদের (সরকার) বিরুদ্ধে কথা বলেন বা আমাদের সমালোচনা করেন তবে আমার কোনো আপত্তি নেই। তবে মিথ্যা অপপ্রচার যেন না হয় দয়া করে সে ব্যাপারে সতর্ক থাকবেন। মিথ্যা অপপ্রচারে দেশের মানুষের মধ্যে সন্দেহ হয়। এমন কিছু করবেন না যাতে মানুষ আত্মবিশ্বাস হারিয়ে ফেলে।’

ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তফা জব্বারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন তথ্যমন্ত্রী ডা. হাসান মাহমুদ। শুভেচ্ছা বক্তব্য রাখেন অ্যাটকোর চেয়ারম্যান ও মাছরাঙ্গা টেলিভিশনের মালিক অঞ্জন চৌধুরী। এছাড়াও স্বাগত বক্তব্য রাখেন ডাক ও টেলিযোগাযোগ সচিব আশোক কুমার বিশ্বাস।

২০১৮ সালের মে মাসে বাংলাদেশ প্রথম স্যাটেলাইট যোগাযোগ চালু করে এবং মার্কিন যুক্তরাষ্ট্রের কেনেডি স্পেস সেন্টার থেকে মহাকাশে ‘বঙ্গবন্ধু স্যাটেলাইট-১’ উৎক্ষেপের মাধ্যমে বিশ্বের ৫৭তম জাতি হিসেবে অভিজাত স্যাটেলাইট ক্লাবে প্রবেশ করে।
সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement
গাজার নুসেইরাত শরণার্থী শিবিরে ইসরাইলি হামলায় নিহত ১৫ মুজিবনগরে ২ চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ, আহত ১৩ বাগেরহাটের রামপালে ট্রাকের চাপায় নিহত ৩ ফিলিস্তিনের পক্ষে যুক্তরাষ্ট্রের যেসব বিশ্ববিদ্যালয় বিক্ষোভে উত্তাল পূর্ব আফ্রিকায় প্রবল বৃষ্টি ও বন্যা, কমপক্ষে ১৫৫ জনের প্রাণহানি সাংবাদিকদের বিরুদ্ধে প্রশ্নবিদ্ধ তথ্য প্রচারের নিন্দা ডিআরইউর ভয়াবহ দুর্ঘটনা, অল্পের জন্য রক্ষা পেলেন উগ্র ইসরাইলি মন্ত্রী শেরে বাংলার সমাধিতে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন হাত কাটা বন্দীর নেতানিয়াহুর সমালোচনা ইসরাইলের আলটিমেটাম, যা বলল হামাস রাশিয়ার প্রতি চীনের সমর্থনের বিরুদ্ধে ব্লিংকেনের হুঁশিয়ারি

সকল