২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

নিরপেক্ষ সরকারের অধীনে জনগণের প্রতিনিধি নির্বাচন করতে হবে : ফখরুল

দলের স্থায়ী কমিটির নতুন দুই সদস্যকে নিয়ে জিয়াউর রহমানের মাজারে মির্জা ফখরুল - ছবি : নয়া দিগন্ত

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, বেগম জিয়ার মুক্তি ও গণতান্ত্রিক আন্দোলনের মধ্য দিয়ে শিগগিরই একটি নিরপেক্ষ সরকারের অধীনে অবাধ ও সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে জনগণের প্রতিনিধি নির্বাচন করতে হবে।

দলের স্থায়ী কমিটিতে নতুন অন্তর্ভুক্ত হওয়া বেগম সেলিনা রহমান ও ইকবাল মাহমুদ হাসান টুকুর সাথে আজ শনিবার সকালে দলের প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মাজারে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এ কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, বিএনপি চেয়ারপারসনের অনুপস্থিতিতে ভারপ্রাপ্ত চেয়ারম্যান দলের গঠনতন্ত্র অনুযায়ী স্থায়ী কমিটির সদস্য ও গুরুত্বপূর্ণ পদে প্রয়োজন হলে মনোনয়ন দিতে ও নির্বাচিত করতে পারবেন। দলের কাউন্সিলেই তাকে এ ক্ষমতা দেয়া হয়েছে। এরই ধারাবাহিকতায় দলের স্থায়ী কমিটিতে যে শূন্য পদগুলো ছিলো সেখানে দলের দু'জন প্রবীণ নেতাকে অন্তর্ভুক্ত করা হয়েছে।

তিনি বলেন, যাদেরকে নতুন করে দলের স্থায়ী কমিটিতে অন্তর্ভুক্ত করা হয়েছে তাদের দলের মধ্যে এবং জাতীয়ভাবে ইতিবাচক অবদান রয়েছে। আমরা তদের নিয়ে ও দলের সিনিয়র নেতাদের নিয়ে স্বাধীনতার ঘোষক, বহুদলীয় গণতন্ত্রের প্রতিষ্ঠাতা ও বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মাজারে শ্রদ্ধা নিবেদন করতে এসেছি।

ফখরুল বলেন, আমরা আজকে দলের নতুন দুজন স্থায়ী কমিটির সদস্যকে সাথে নিয়ে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মাজারে এসে আবার শপথ গ্রহণ করেছি, দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে অগণতান্ত্রিক ও অন্যায়ভাবে যে কারাগারে আটকে রাখা হয়েছে তার বিরুদ্ধে আমরা আন্দোলনকে আরো বেগবান করবো।

দলীয় কাউন্সিল নিয়ে ভাবনার বিষয় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মির্জা ফখরুল বলেন, আমাদের জেলা কমিটিগুলো পুনর্গঠনের কাজ চলছে। এ কাজ শেষ হলেই দলীয় জাতীয় কাউন্সিলের কাজ শুরু হবে।

এসময় স্থায়ী কমিটির নবনির্বাচিত সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু বলেন, আমরা চেষ্টা করবো আমাদের রাজনৈতিক অভিজ্ঞতা কাজে লাগিয়ে দেশনেত্রীর মুক্তি ও গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য জনগণকে সাথে নিয়ে দুর্বার আন্দোলন গড়ে তুলতে।

এ সময় স্থায়ী কমিটির আরেক নতুন সদস্য সেলিনা রহমান বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে অন্যায়ভাবে কারাগারে আটকে রাখা হয়েছে। আমাদের প্রধান লক্ষ্য থাকবে বেগম খালেদা জিয়াকে মুক্ত করা। ওনাকে মুক্ত করতে পারলেই গণতন্ত্র মুক্ত হবে। তিনি বলেন, আমাদের দলকে ঐক্যবদ্ধ রেখে বেগম জিয়ার মুক্তি আন্দোলনকে জোরদার করতে হবে।


আরো সংবাদ



premium cement
মুজিবনগরে ২ চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ, আহত ১৩ বাগেরহাটের রামপালে ট্রাকের চাপায় নিহত ৩ ফিলিস্তিনের পক্ষে যুক্তরাষ্ট্রের যেসব বিশ্ববিদ্যালয় বিক্ষোভে উত্তাল পূর্ব আফ্রিকায় প্রবল বৃষ্টি ও বন্যা, কমপক্ষে ১৫৫ জনের প্রাণহানি সাংবাদিকদের বিরুদ্ধে প্রশ্নবিদ্ধ তথ্য প্রচারের নিন্দা ডিআরইউর ভয়াবহ দুর্ঘটনা, অল্পের জন্য রক্ষা পেলেন উগ্র ইসরাইলি মন্ত্রী শেরে বাংলার সমাধিতে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন হাত কাটা বন্দীর নেতানিয়াহুর সমালোচনা ইসরাইলের আলটিমেটাম, যা বলল হামাস রাশিয়ার প্রতি চীনের সমর্থনের বিরুদ্ধে ব্লিংকেনের হুঁশিয়ারি ইতিহাস গড়া জয় পেল পাঞ্জাব

সকল