১৯ মে ২০২৪, ০৫ জৈষ্ঠ ১৪৩১, ১০ জিলকদ ১৪৪৫
`


আন্দোলনেই এ সরকারের পতন হবে : নজরুল ইসলাম খান

ছাত্র মিশনের ইফতার মাহফিলে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান - নয়া দিগন্ত

বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন,আমরা আন্দোলন করে ৯০ এ স্বৈরাচারী এরশাদ সরকারের পতন ঘটিয়েছি। এবারো আন্দোলনের মাধ্যমে এ সরকারের পতন ঘটাতে হবে।
শুক্রবার ভ্রাতৃপ্রতীম ছাত্র নেতৃবৃন্দের সম্মানে ছাত্র মিশনের আলোচনা ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
ছাত্র মিশনের কেন্দ্রীয় সভাপতি সালমান খান বাদসা'র সভাপতিত্বে আলোচনা ও ইফতারে আরো উপস্থিত ছিলেন, বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ইরান, বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় দাওয়া সম্পাদক রাশেদুল ইসলাম, বাংলাদেশ লেবার পার্টির সাংগঠনিক সম্পাদক হুমায়ুন কবির, ছাত্র বিষয়ক সম্পাদক মেসবাহউল ইসলাম সজীব, ছাত্র মজলিসের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মনসুরুল আলম, ছাত্র মিশনের সাধারণ সম্পাদক সৈয়দ মোঃ মিলন প্রমুখ।
নজরুল ইসলাম খান বলেন, জনগণ এই সরকারকে পছন্দ করে না। এটা তারা বুঝতে পেরে জনগণের প্রতি আস্থা না রেখে ২৯ ডিসেম্বর রাতে পুলিশ দিয়ে ভোট ডাকাতি করে নিয়েছেন। তিনি বলেন, এরকম কলঙ্কজনক নির্বাচন পৃথিবীর ইতিহাসে একটিও নেই।
তিনি বলেন, আগে শুনেছি পাটের দাম না পেলে পাটে আগুন দেয়া হতো। কিন্তু বাংলাদেশের ইতিহাসে এবারই প্রথম ধানে দাম না পাওয়ায় কৃষক ধান ক্ষেতে আগুন দিয়েছেন। তিনি বলেন, মুক্তিযুদ্ধের সময় আমরা রাস্তা বন্ধ করে দিয়ে আর্মির কাছ থেকে অস্ত্র ছিনিয়ে নিয়ে তাদের সাথে লড়াই করেছি। সমরাস্ত্র কারখানা বন্ধ করে দিয়েছি। আমরা আন্দোলন করে ৯০ এ স্বৈরাচারী এরশাদ সরকারের পতন ঘটিয়েছি। এবারো আন্দোলনের মাধ্যমে এ সরকারের পতন ঘটাতে হবে। এজন্য জনগণকে রাস্তায় নামতে হবে। কিন্তু সেই রাস্তায় নামার সংখ্যাটা অবশ্যই বেশি হতে হবে।
বিএনপির এই নীতিনির্ধারক বলেন, প্রয়োজনে ঐক্য গড়ে ওঠে, ঐক্য গড়ে দেয়া হয় না। ছাত্র সংগঠনগুলো চায়নি কিন্তু কোটা সংস্কার আন্দোলনে সাধারণ ছাত্ররা ঐক্য গড়ে তুলেছেন। আমরা চাইনি নিরাপদ সড়কের দাবিতে আমাদের সন্তানেরা রাজপথে সারাদেশে এক হয়ে রাস্তায় নেমেছেন। প্রয়োজনের দাবিতে মানুষের ঐক্য গড়ে ওঠে এবং মানুষ রাস্তায় নামেন।
আলোচনা ও ইফতারে বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ইরান বলেন, এই জালিম সরকারের পতন ঘটাতে হলে আমাদের ৯০ এ ফিরে যেতে হবে। রাজপথে কঠোর ছাত্র আন্দোলন ও যুব আন্দোলন গড়ে তুলতে হবে। যেভাবে ৯০ এ ছাত্র আন্দোলনের মাধ্যমে স্বৈরশাসকের পতন ঘটানো হয়েছে। এসময় মোস্তাফিজুর রহমান ইরান সর্বদলীয় ছাত্র ঐক্য গড়ে তুলে রাজপথে কঠোর আন্দোলনে নামার আহ্বান জানান।

 

 


আরো সংবাদ



premium cement

সকল