২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

দুই ইস্যুতে বিএনপির স্থায়ী কমিটির বৈঠক চলছে

বিএনপির স্থায়ী কমিটির বৈঠক চলছে - সংগৃহীত

চলমান রাজনৈতিক পরিস্থিতি ও কর্মপন্থা নির্ধারণ করতে বিএনপির সর্বোচ্চ নীতি নির্ধারণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটির বৈঠক চলছে। গুলশানে বিএনপির চেয়ারপার্সনের কার্যালয়ে এই বৈঠক শুরু হয় রোববার রাত পোনে ৮টার দিকে। বৈঠকে মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সহ দলের সিনিয়র নেতারা উপস্থিত রয়েছেন বলে বিএনপির পক্ষ থেকে নিশ্চিত করা হয়েছে।

দুটি বিষয় এই বৈঠকে প্রাধান্য পাবে বলে জানা গেছে। প্রথমত, যারা একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জয়ী হয়ে এখন সংসদে যাওয়ার ব্যাপারে আগ্রহী হয়ে উঠেছেন, তাদেরকে বাস্তবত পরিস্থিতি বুঝিয়ে সংসদে যাওয়া থেকে বিরত রাখা। দ্বিতীয়ত, চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তির প্রক্রিয়া ত্বরানিত্ব করা।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির টিকেট নিয়ে মোট ৬জন নির্বাচিত হয়েছে। এদের মধ্যে ঠাকুরগাঁও-৩ আসন থেকে নির্বাচিত সংসদ সদস্য জাহিদুর রহমান জাহিদ দলের সিদ্ধান্তের বাইরে গিয়ে শপথ নিয়েছেন। শনিবার স্থায়ী কমিটির জরুরী এক বৈঠকের মাধ্যমে তাকে দল থেকে স্থায়ীভাবে বহিস্কার করা হয়েছে।

কিন্তু এই বহিস্কারের পরও দল থেকে নির্বাচিত অন্য সদস্যরা কতটা দলের প্রতি আনুগত্য দেখাবেন সেটা নিয়ে সংশয় রয়ে গেছে। এ কারণে তাদেরকে বুঝিয়ে দলের সিদ্ধান্ত মানার কথা বলা হবে।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ ৬ জন ধানের শীষ প্রতীক নিয়ে এবং গণফোরামের ২ জন সদস্য নির্বাচিত হয়। বিএনপির ৬ জনের মধ্যে অন্যরা হলেন, চাঁপাইনবাবগঞ্জ-২ আমিনুল ইসলাম, চাঁপাইনবাবগঞ্জ-৩ হারুনুর রশীদ, বগুড়া-৪ মোশাররফ হোসেন ও ব্রাক্ষনবাড়ীয়া-২ আসনে উকিল আবদুস সাত্তার।

এদিকে আগামী এক সপ্তাহের মধ্যে যাতে বেগম খালেদা জিয়া জামিনে মুক্ত হতে পারেন, সে ব্যাপারে করণীয় ঠিক করতে এই বৈঠকে আলোচনা হবে বলে জানা গেছে।


আরো সংবাদ



premium cement
জিম্বাবুয়েকে হারিয়ে বিশ্বকে চমকে দিলো ভানুয়াতু বিতর্কিত ক্যাচের ছবির ক্যাপশনে মুশফিক লিখেছেন ‘মাশা আল্লাহ’ উপজেলা নির্বাচনে প্রার্থী হওয়ায় ৭৩ জনকে বহিষ্কার করলো বিএনপি মিরসরাইয়ে অবৈধ সেগুনকাঠসহ কাভার্ডভ্যান জব্দ মানিকগঞ্জে আগুনে পুড়ে যাওয়া মলিরানীর চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে বিশ্বরেকর্ড ইন্দোনেশিয়ার নারী ক্রিকেটার রোহমালিয়ার ‘এখন আমি কী নিয়ে বাঁচব’ যদি বন্ধু হও, সীমান্তে অহরহ গুলি কেন : ভারতকে ফারুক সাহারা মরুভূমির গরমের মতো অনুভূত হচ্ছে : সরকারকে দায়ী করে রিজভী মধুখালীর পঞ্চপল্লীতে ২ ভাইকে হত্যার প্রতিবাদে সমাবেশ শ্রীলঙ্কাভিত্তিক এয়ারলাইন্স ফিটসএয়ারের ঢাকা-কলম্বো সরাসরি ফ্লাইট চালু

সকল