২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

ভোট দিয়ে কেন্দ্র পাহারা দিতে হবে : মির্জা ফখরুল

আজ বুধবার দুপুর ১টায় কুমিল্লার চান্দিনা রেদোয়ান আহমেদ বিশ্ববিদ্যালয় কলেজ মাঠে নির্বাচনী পথসভায় বক্তব্য দিচ্ছেন মির্জা ফখরুল - নয়া দিগন্ত

বিএনপি মহাসচিব ও জাতীয় ঐক্যফ্রন্টের মুখপাত্র মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন,‘৩০ তারিখের নির্বাচনে আপনারা সকলে ভোট দিয়ে কেন্দ্র পাহারা দিবেন। ভোট গণনা শেষে ফলাফল নিয়ে ঘরে ফিরবেন।’

আজ বুধবার দুপুর ১টায় কুমিল্লার চান্দিনা রেদোয়ান আহমেদ বিশ্ববিদ্যালয় কলেজ মাঠে নির্বাচনী পথসভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি নেতাকর্মীদের প্রতি এ আহবান জানান।

তিনি আরো বলেন, এ সরকার চক্রান্তকারী সরকার। জনগণের কাছে কোনো চক্রান্তই টিকবে না। আপনারা কেন্দ্র পাহারা দিয়ে ভোট বিপ্লব ঘটাবেন। আপনাদের ভোটের মাধ্যমে মুক্ত হবে গণতন্ত্র, মুক্তি পাবেন বেগম খালেদা জিয়া, দেশে ফিরতে পারবেন তারেক জিয়া।

মির্জা ফখরুল তার বক্তৃতায় বর্তমান সরকার ও নির্বাচন কমিশনকে ভুয়া আখ্যায়িত করে বলেন, এ সরকারও ভুয়া এবং এ নির্বাচন কমিশনও ভুয়া। একজন নির্বাচন কমিশনার বলছেন- লেভেল প্লেইং ফিল্ড নেই, আর প্রধান নির্বাচন কমিশনার বলছেন তার কথা সঠিক নয়। তাদের মাধ্যমে সুষ্ঠু নির্বাচন আশা করা যায় না।

তিনি বলেন, এই আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর থেকে একে একে বাংলাদেশের মানুষের স্বাধীনতায় অর্জন করা সকল সম্পদ কেড়ে নিয়েছে। আমাদের কথা বলার অধিকার কেড়ে নিয়েছে, আমাদের সংগঠন করার স্বাধীনতা কেড়ে নিয়েছে, সর্বোপরি আমাদের ভোটের অধিকার কেড়ে নিয়েছে।

তত্ত্বাবধায়ক সরকারের ব্যবস্থা বাতিল করে ২০১৪ সালে মানুষের সমর্থন ছাড়া জোর করে বেআইনি ভাবে ক্ষমতা দখল করে বসে আছে। আজকে তারা ক্ষমতায় আছে, নির্বাচনের সময়ে এই ক্ষমতায় থাকা কোনোক্রমেই উচিত হয়নি। আজকে তারা প্রশাসনকে ব্যবহার করছে, পুলিশকে ব্যবহার করছে, নির্বাচন কমিশনকে ব্যবহার করছে। এবারের নির্বাচন প্রশাসনের বিরুদ্ধে নির্বাচন, এই নির্বাচন পুলিশের বিরুদ্ধে নির্বাচন।

এসময় তিনি কুমিল্লা-৭ (চান্দিনা) আসনের ধানের শীষ প্রতীকের প্রার্থী এলডিপি মহাসচিব ড. রেদোয়ান আহমেদ ও কুমিল্লা-৩ (মুরাদনগর) আসনের ধানের শীষ প্রতীকের প্রার্থী কাজী মুজিবুল হকের হাতে ধানের শীষ তুলে দিয়ে তাদের পক্ষে জনগণের কাছে ভোট প্রার্থনা করেন।

কুমিল্লা উত্তর জেলা বিএনপির সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা মফিজ উদ্দিন ভূইয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত পথসভায় প্রধান বক্তা হিসেবে বক্তৃতা করেন এলডিপি মহাসচিব ড. রেদোয়ান আহমেদ।

এসময় উপস্থিত ছিলেন বিএনপির কেন্দ্রীয় নেতা আব্দুল আউয়াল খান, চান্দিনা উপজেলা যুবদল সভাপতি কাজী সাখাওয়াত হোসেনসহ চান্দিনা উপজেলা বিএনপি ও এলডিপির নেতৃবৃন্দ প্রমুখ।


আরো সংবাদ



premium cement