১৯ মে ২০২৪, ০৫ জৈষ্ঠ ১৪৩১, ১০ জিলকদ ১৪৪৫
`


ড. মুবারক আইসি ইউতে দোয়া কামনা

-

পাট থেকে পলিথিনের আবিষ্কারক ও বাংলাদেশ জুট মিলস করপোরেশনের প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মুবারক আহমদ খান (৬০) অসুস্থ হয়ে রাজধানীর ইউনাইটেড হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন।
সম্প্রতি লন্ডনে গিয়ে বিষাক্ত পোকার কামড়ে অসুস্থ হয়ে পড়েন। এরপর সেখানেই ১০ দিন চিকিৎসাধীন থাকার পর ৪ জুলাই দেশে ফেরেন। এরপর বেশি অসুস্থ হয়ে পড়লে তাকে ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হয়। এখন তিনি হাসপাতালের আইসিইউতে ভর্তি রয়েছেন। এই গুণী গবেষকের জন্য তার পরিবারের পক্ষ থেকে দেশবাসীর কাছে দোয়া কামনা করা হয়েছে।
ড. মুবারক আহমদ খান রসায়নের ওপর বিএসসি এবং এমএসসি সম্পন্ন করেন। পরে তিনি পলিমার এবং তেজস্ক্রিয় রসায়ন নিয়ে পিএইচডি ডিগ্রি নেন।
স্কোপাস নামের বিজ্ঞানভিত্তিক গবেষণা প্রকাশের ওয়েবসাইটে মুবারক আহমদ খানের বিভিন্ন বিষয়ের ওপর ডকুমেন্ট রয়েছে ৩১৩টি। সারা বিশ্বের পাটবিষয়ক গবেষণায় তিনি এক নাম্বার বিজ্ঞানী। ড. মুবারক আহমদ বাংলাদেশ একাডেমি অব সায়েন্সসহ বেশ কিছু জাতীয় এবং আন্তর্জাতিক পুরস্কার পেয়েছেন।


আরো সংবাদ



premium cement
শিগগিরই মাগুরায় রেললাইন চালু হবে : রেলমন্ত্রী সংসদ ভবনের সামনে স্বেচ্ছাসেবক লীগের ২ গ্রুপের সংঘর্ষে ছাত্রলীগকর্মী নিহত জুজুৎসুর সম্পাদকের যৌন নিপীড়নের তথ্য দিলো র্যা ব পানচাষীদের পরিশ্রমের ফসল জিআই স্বীকৃতি : প্রতিমন্ত্রী বগুড়ায় অবৈধ মজুদকৃত ১ লাখ ডিম উদ্ধার তথ্যের জন্য সাংবাদিকরা শতবার কেন্দ্রীয় ব্যাংকে যেতে পারেন : ডেপুটি গভর্নর ইসরাইলি হামলায় ৪০ ফিলিস্তিনি নিহত আফগানিস্তানে গুলিতে ৩ স্প্যানিশ ও ৩ আফগান নিহত বিভিন্ন অপরাধে সাতজনের ফাঁসি কার্যকর করল ইরান কিরগিস্তানে আতঙ্কে বাংলাদেশী শিক্ষার্থীরা ‘প্রাচীন হিব্রুদের সাথে ইসরাইলি ইহুদিদের জেনেটিক সংযোগ নেই’

সকল