২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`
নিরাপদ সড়ক সপ্তাহে পথসভা

দুর্ঘটনা এড়াতে পথচারীদেরও সতর্ক থাকতে হবে : ইলিয়াস কাঞ্চন

পথসভায় বক্তৃতা করেন ইলিয়াস কাঞ্চন - ছবি : নয়া দিগন্ত

চিত্রনায়ক ও নিরাপদ সড়ক চাই আন্দোলনের প্রতিষ্ঠাতা ইলিয়াস কাঞ্চন বলেছেন রাজপথে আর কোনো মৃত্যু দেখতে চাই না। তিনি বলেন, চালক ও পথচারী সবাইকেই সচেতন হবে। চালকদের দক্ষতা অর্জনের পাশাপাশি পথচারীদেরকেও পথ চলার ক্ষেত্রে সতর্ক হতে হবে।

রোববার সকালে রাজধানীর তেজগাঁওয়ের সাতরাস্তায় পঞ্চম বিশ্ব নিরাপদ সড়ক সপ্তাহ ২০১৯ ইং (৬-১২ মে) উপলক্ষে আয়োজিত পথসভায় তিনি এ কথা বলেন। বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ বিআরটিএ’র পরিচালক (এনফোর্সমেন্ট) আব্দুস সাত্তারের সভাপতিত্বে পথসভায় বক্তব্য রাখেন বিআরটিএ’র পরিচালক (অপারেশন) শিতাংশু শেখর বিশ্বাস, উপ-পরিচালক শফিকুজ্জামান ভূইয়া প্রমূখ। এছাড়া বিআরটিএ’র তিনটি অঞ্চলের (মিরপুর, ইকুরিয়া ও উত্তরা) উর্ধ্বতন কর্মকর্তারাও পথসভায় বক্তব্য রাখেন।

উল্লেখ্য এবারের বিশ্ব নিরাপদ সড়ক সপ্তাহের প্রতিপাদ্য বিষয় হচ্ছে ‘জীবন বাচাঁন, আওয়াজ তুলুন’।


আরো সংবাদ



premium cement
ঈশ্বরদীতে মৌসুমের সর্বোচ্চ ৪২.৪ ডিগ্রি তাপমাত্রার রেকর্ড ‘মুক্ত সাংবাদিকতা চরম সঙ্কটে’ ‘রাফা হামলার প্রস্তুতি নিচ্ছে ইসরাইলি সেনারা’ ৪৬তম বিএসএস প্রিলি পরীক্ষা : শুরুতেই স্বপ্নভঙ্গ ৮১ শিক্ষার্থীর মরুর উষ্ণতায় ক্ষতির মুখে কৃষি ছেলেদের কারণে বিপাকে মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী মাহাথির দুই বিভাগে বৃষ্টি হতে পারে ফ্রান্স, ব্রাজিল ও প্যারাগুয়ে সফরে যাচ্ছেন জাপানের প্রধানমন্ত্রী থাইল্যান্ড সফরকে দ্বিপক্ষীয় সম্পর্কের ক্ষেত্রে মাইলফলক বললেন প্রধানমন্ত্রী লালমনিরহাটে বিএসএফের গুলিতে বাংলাদেশী যুবক নিহত এখনো শেষ হয়নি বিতর্কিত আউটের রেশ, ব্যতিক্রমী প্রতিবাদ মুশফিকের

সকল