২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

ঈদ উপলক্ষে বাসের অগ্রিম টিকেট বিক্রি শুরু

ফাইল ছবি -

পবিত্র ঈদুল আযহা উপলক্ষে বাসের অগ্রিম টিকেট বিক্রি শুরু হয়েছে আজ মঙ্গলবার। গত রোববার থেকে বিক্রির কথা থাকলেও পরিবর্তিত পরিস্থিতির কারণে আজ ভোর ৬টায় টিকেট বিক্রি শুরু হয়।

আজ সকালে কয়েকটি বাস কাউন্টারে টিকেটপ্রত্যাশীদের লম্বা সারি লক্ষ করা গেছে। এর বিপরীত চিত্রও দেখে গেছে অনেক কাউন্টারে। কোনো প্রতিষ্ঠান অনলাইনে টিকেট বিক্রি করছে। আবার কিছু পরিবহন প্রতিষ্ঠান জানিয়েছে, তাদের টিকেট বিক্রি শেষ।

কল্যাণপুরের শ্যামলী কাউন্টারে টিকেটপ্রত্যাশীদের লম্বা লাইন দেখে গেছে। তবে এখানে যাত্রীদের অভিযোগ, ২০ ও ২১ আগস্টের কোনো টিকেট বিক্রি করা হচ্ছে না। দীর্ঘ সময় লাইনে দাঁড়িয়েও কাঙ্ক্ষিত টিকেট না পাওয়ায় তীব্র ক্ষোভ দেখা গেছে এ সময়। অনেকেই আবার টিকেট বিক্রেতাদের সঙ্গে বাকবিতণ্ডায় জড়িয়ে পড়েন।

চাঁদ দেখা সাপেক্ষে ২২ আগস্ট ঈদ হতে পারে। এটা ধরে নিয়েই এক সপ্তাহ আগে থেকেই ঈদের টিকেট বিক্রির কথা জানায় বাস মালিত সমিতি। সে হিসেবে ১৫ আগস্ট থেকে ঈদযাত্রা ধরে ২৫ আগস্ট পর্যন্ত ঈদের টিকেট বিক্রি শুরুর ঘোষণা দেন বাস মালিকরা।

গত ২৯ জুলাই রাজধানীর কুর্মিটোলার বিমানবন্দর সড়কে জাবালে নূর পরিবহনের বাসের চাপায় দুই কলেজ শিক্ষার্থী নিহত হয়। এ ছাড়া আহত হয় বেশ কয়েকজন। নিহত শিক্ষার্থীরা হলো শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের একাদশ শ্রেণির বিজ্ঞান বিভাগের ছাত্রী দিয়া খানম মিম ও দ্বাদশ শ্রেণির ছাত্র আবদুল করিম রাজীব। এরপর শিক্ষার্থীদের বিক্ষোভ এবং মালিক-শ্রমিকদের ডাকে বাস চলাচল বন্ধ ছিল। গতকাল বাস চলাচল স্বাভাবিক হয়েছে।


আরো সংবাদ



premium cement
ডিএমপির অভিযানে গ্রেফতার ৩৯ মিয়ানমারের জাতীয় গ্রন্থাগারে বাংলাদেশ দূতাবাসের বই অনুদান ক্ষমতায় যেতে বিএনপি বিদেশী প্রভুদের দাসত্ব করছে : কাদের ক্যান্সারে আক্রান্ত শিশু সুলতান মাহমুদকে বাঁচাতে সাহায্যের আবেদন গাজার নুসেইরাত শরণার্থী শিবিরে ইসরাইলি হামলায় নিহত ১৫ মুজিবনগরে ২ চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ, আহত ১৩ বাগেরহাটের রামপালে ট্রাকের চাপায় নিহত ৩ ফিলিস্তিনের পক্ষে যুক্তরাষ্ট্রের যেসব বিশ্ববিদ্যালয় বিক্ষোভে উত্তাল পূর্ব আফ্রিকায় প্রবল বৃষ্টি ও বন্যা, কমপক্ষে ১৫৫ জনের প্রাণহানি সাংবাদিকদের বিরুদ্ধে প্রশ্নবিদ্ধ তথ্য প্রচারের নিন্দা ডিআরইউর ভয়াবহ দুর্ঘটনা, অল্পের জন্য রক্ষা পেলেন উগ্র ইসরাইলি মন্ত্রী

সকল