২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

ভারী বৃষ্টিপাতে নদ-নদীর পানি বাড়ার আশঙ্কা

-

আজ রোববার সকাল ৯টা পর্যন্ত দেশের পর্যবেক্ষণাধীন ৯৪টি পানি সমতল স্টেশনের মধ্যে ৪৮টিতে পানি সমতল হ্রাস পেয়েছে, ৪১টিতে বৃদ্ধি পেয়েছে এবং পাঁচটি অপরিবর্তিত রয়েছে।

অন্যদিকে, আগামী ২৪ ঘণ্টায় দেশের দক্ষিণ-পূর্বাঞ্চল সমূহে সম্ভাব্য ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাতের ফলে ফেনী, মুহুরি, হালদা, সাঙ্গু ও মাতামুহুরি নদীসমূহের পানি সমতল দ্রুত বৃদ্ধি পেতে পারে।

বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্রের বৃষ্টিপাত ও নদনদীর অবস্থা সম্পর্কিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ এসব কথা বলা হয়।

এতে বলা হয়, ব্রহ্মপুত্র- যমুনা ও সুরমা- কুশিয়ারা নদনদী সমূহের পানি সমতল হ্রাস পাচ্ছে, যা আগামি ৪৮ ঘণ্টা পর্যন্ত অব্যহত থাকতে পারে।

পাশাপাশি, গঙ্গা ও পদ্মা নদীসমূহের পানি সমতল স্থিতিশীল রয়েছে, যা আগামী ২৪ ঘণ্টায় অব্যাহত থাকতে পারে। এছাড়া, মনু ও খোয়াই নদীসমূহের পানি সমতল বৃদ্ধি পাচ্ছে, যা আগামী ২৪ ঘণ্টায় হ্রাস পেতে পারে।

আজ রোববার সকাল ৯টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় রামগড়ে ৬৮ মি.মি. এবং চট্টগ্রামে ৪৭ দশমিক ৬ মি.মি. বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।


আরো সংবাদ



premium cement
আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে বিশ্বরেকর্ড ইন্দোনেশিয়ার নারী ক্রিকেটার রোহমালিয়ার ‘এখন আমি কী নিয়ে বাঁচব’ যদি বন্ধু হও, সীমান্তে অহরহ গুলি কেন : ভারতকে ফারুক সাহারা মরুভূমির গরমের মতো অনুভূত হচ্ছে : সরকারকে দায়ী করে রিজভী মধুখালীর পঞ্চপল্লীতে ২ ভাইকে হত্যার প্রতিবাদে সমাবেশ শ্রীলঙ্কাভিত্তিক এয়ারলাইন্স ফিটসএয়ারের ঢাকা-কলম্বো সরাসরি ফ্লাইট চালু রোহিঙ্গা ইস্যুতে একসাথে কাজ করবে ঢাকা-ব্যাংকক : পররাষ্ট্রমন্ত্রী ইসরাইলি হামলায় আহত শিশুর মুখে ২০০ সেলাই বিষখালীতে মৎস্য বিভাগের অভিযান : জেলে নিখোঁজ, আহত ২ দক্ষিণ এশিয়ার যে শহরগুলোর তাপমাত্রা এখন সর্বোচ্চ গাজীপুরে দাঁড়িয়ে থাকা কাভার্ডভ্যানে অটোরিকশার ধাক্কায় হতাহত ৫

সকল