২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

ইসরাইলে রকেট হামলা চালিয়ে যাবে হামাস

- সংগৃহীত

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মধ্যপ্রাচ্যবিষয়ক শান্তি পরিকল্পনার পর ইসরাইল-ফিলিস্তিনের মধ্যে আবারো সর্বোচ্চ উত্তেজনা বিরাজ করছে। এরই মধ্যে ইসরাইলে টানা কয়েকদিন রকেট হামলা চালিয়েছে হামাস। জবাবে হামাসের অবস্থান লক্ষ্য করে বিমান হামলা চালিয়েছে ইসরাইলও। তবে ইসরাইলের বিমান হামলায় হামাস ভীত নয় বলে জানিয়েছে ফিলিস্তিনের এই প্রতিরোধ সংগঠনটির শীর্ষ নেতারা। তারা হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছেন, ইসরাইলের আগ্রাসনের বিরুদ্ধে হামলা অব্যাহত থাকবে।

ইসরাইলি সংবাদমাধ্যম দ্য টাইমস অব ইসরাইল এক প্রতিবেদনে জানায়, ইসরাইলি বিমান হামলার জবাবে আরো রকেট হামলার হুঁশিয়ারি উচ্চারণ করেছে হামাস। তারা বলেছে, ইসরাইল বিমান হামলা চালিয়েও আমাদের রকেট হামলা বন্ধ করতে পারবে না।

এ সম্পর্কে হামাসের মুখপাত্র হাজেম কাসেম বলেন, ইহুদিরা গাজা উপত্যকায় বোমা হামলা চালিয়ে যাচ্ছে। উপত্যকার বাসিন্দাদের বন্দী করে রেখেছে। এ ধরনের আগ্রাসনের কারণে আমাদের জনগণ আরো বেশি রুখে দাঁড়াবে। তিনি আরো বলেন, ইসরাইল মনে করছে বিমান হামলা চালিয়ে আমাদের প্রতিরোধ বন্ধ করে দেবে। কিন্তু তাদের সেই স্বপ্ন পূরণ হবে না। ইসরাইলের বিরুদ্ধে রকেট হামলা চালিয়ে যাবো আমরা।

প্রসঙ্গত, ২০০৭ সাল থেকে ফিলিস্তিনের গাজা উপত্যকা নিয়ন্ত্রণ করছে হামাস। এরপর থেকে এখন পর্যন্ত ইসরাইলের দিকে হাজারো রকেট ছুড়েছে তারা এবং ইসরাইলের সাথে তিনবার যুদ্ধে জড়িয়েছে। ট্রাম্পের পরিকল্পনার পর আরো একবার হামাস-ইসরাইলের যুদ্ধ পরিস্থিতি সৃষ্টি হয়েছে বলে মনে করছে বিশ্লেষকরা।

ইসরাইল দাবি করে, হামাসের কাছে অত্যাধুনিক সব রকেট ও ক্ষেপণাস্ত্র সরবরাহ করেছে ইরান। এ কারণে আগের চেয়ে ভয়ঙ্কর শক্তিশালী হয়ে উঠেছে সংগঠনটি। সূত্র : টাইমস অব ইসরাইল।


আরো সংবাদ



premium cement
৪৬তম বিএসএস প্রিলি পরীক্ষা : শুরুতেই স্বপ্নভঙ্গ ৮১ শিক্ষার্থীর মরুর উষ্ণতায় ক্ষতির মুখে কৃষি ছেলেদের কারণে বিপাকে মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী মাহাথির দুই বিভাগে বৃষ্টি হতে পারে ফ্রান্স, ব্রাজিল ও প্যারাগুয়ে সফরে যাচ্ছেন জাপানের প্রধানমন্ত্রী থাইল্যান্ড সফরকে দ্বিপক্ষীয় সম্পর্কের ক্ষেত্রে মাইলফলক বললেন প্রধানমন্ত্রী লালমনিরহাটে বিএসএফের গুলিতে বাংলাদেশী যুবক নিহত এখনো শেষ হয়নি বিতর্কিত আউটের রেশ, ব্যতিক্রমী প্রতিবাদ মুশফিকের ‘ফ্রি ভিসার গল্প’ আর শূন্য হাতে ফেরা লাখো শ্রমিক নোয়াখালীতে প্রবাসীর স্ত্রীর ব্যক্তিগত ছবি দেখিয়ে চাঁদা আদায় দেশের উন্নয়নে পাকিস্তান প্রশংসা করে, অথচ বিরোধী দল দেখে না : কাদের

সকল