১৯ মে ২০২৪, ০৫ জৈষ্ঠ ১৪৩১, ১০ জিলকদ ১৪৪৫
`


যুক্তরাষ্ট্রকে ‘রেড লাইন’ অতিক্রম না করার হুশিয়ারি ইরানের

-

ইরানের বিপ্লবী গার্ড বাহিনীর প্রধান কমান্ডার মেজর জেনারেল হোসেইন সালামি হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছেন, শত্রুরা ইরানের রেড লাইন অতিক্রম করার চেষ্টা করলে তাকে ধ্বংস করে দেয়া হবে। কেউ ইরানের জান, মাল ও সম্মান নিয়ে ছিনিমিনি খেলতে চাইলে তাকে কঠিন শাস্তি দেয়া হবে বলেও সতর্ক করে দেন তিনি।

সোমবার সরকারের প্রতি সমর্থন জানিয়ে রাজধানী তেহরানে বিশাল মিছিল শেষে অনুষ্ঠিত সমাবেশে ভাষণ দিতে গিয়ে জেনারেল সালামি এ হুঁশিয়ারি উচ্চারণ করেন। তেলের মূল্যবৃদ্ধি নিয়ে সারাদেশে সরকারবিরোধী বিক্ষোভের পর সরকারের সমর্থনে এই সমাবেশের আয়োজন করা হয়।

তিনি বলেন, বিগত ৪০ বছর ধরে বিভিন্ন ক্ষেত্রে শত্রুরা ইরানের কাছে যেসব পরাজয়ের শিকার হয়েছে সাম্প্রতিক সহিংসতায় তারা সেগুলোর প্রতিশোধ নিতে চেয়েছিল; কিন্তু অতীতের মতো এবারও তারা ব্যর্থ হয়েছে।

ইরানের বিরুদ্ধে এখন পর্যন্ত কোনো পদক্ষেপ নিয়ে শত্রুরা সফল হতে পারেনি উল্লেখ করে আইআরজিসি’র কমান্ডার বলেন, এ পর্যন্ত শত্রুরা এমন কোনো পদক্ষেপ নিতে পারেনি যার জবাব তেহরান দেয়নি।

জেনারেল সালামি বলেন, সাম্প্রতিক দাঙ্গা সৃষ্টির চেষ্টার পর সারাদেশে দুস্কৃতকারীদের প্রতি ঘৃণা জানিয়ে যেসব মিছিল হয়েছে তা ছিল আমেরিকার সাম্রাজ্যবাদী নীতির বিরুদ্ধে মারাত্মক চপেটাঘাত।

গত সপ্তাহে তেলের দাম বৃদ্ধি করে ইরান। এর প্রতিবাদে সারা দেশে শুরু হয় বিক্ষোভ। সরকার বলছে, জ্বালানি তেল খাতে ভর্তুকি কমিয়ে এই খাতে অর্জিত অতিরিক্ত অর্থ দরিদ্র জনগোষ্ঠীকে প্রদান করা হবে। কিন্তু সরকারের সেই যুক্তি মেনে নিতে পারেনি বিক্ষোভকারীরা। সরকার কঠোর হাতে বিক্ষোভ দমন করে। এতে নিরাপত্তা বাহিনীর হাতে শতাধিক লোক নিহত হয়েছে। পার্স টুডে ও আলজাজিরা


আরো সংবাদ



premium cement
মহাদেবপুরে বাসচাপায় মাদরাসাছাত্র নিহত কিরগিজস্তানের পরিস্থিতি শান্ত হলেও উদ্বেগজনক সারা দেশে টানা ৩ দিন বৃষ্টির পূর্বাভাস দাগনভূঞায় অগ্নিদগ্ধ পরিবারের মাঝে জামায়াতের উদ্যোগে গৃহ নির্মাণ উদ্বোধন ২৫ মে বঙ্গবাজার বিপণিবিতান নির্মাণকাজের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী এখনো নিখোঁজ প্রেসিডেন্ট রাইসি : অনুসন্ধানে ৪০ দল ৫ দফা দাবিতে সারাদেশে পল্লী বিদ্যুৎ সমিতির স্মারকলিপি গাজীপুরে কারখানার ছাদ থেকে পড়ে পোশাক শ্রমিকের মৃত্যু ইসরাইলকে অস্ত্র সরবরাহ বন্ধ করুন : বাইডেনকে মালয়েশিয়ার প্রধানমন্ত্রী বগুড়ায় তীব্র লোড শেডিং, ২২ শিক্ষার্থী শ্রেণিকক্ষে অসুস্থ গণ-অর্থায়নের মাধ্যমে যেভাবে এভারেস্টের চূড়ায় বাবর আলী

সকল