২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

খালেদার জামিন শুনানি : বিপাকে অন্যান্য মামলার বিচারপ্রার্থীরা

- ছবি : নয়া দিগন্ত

আদালতে চলছে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় বেগম খালেদা জিয়ার মামলার জামিন আবেদনের শুনানি। অন্য দিকে আদালত চত্বরের বাইরে অপেক্ষায় অন্যান্য মামলার হাজারো বিচার প্রার্থী। দুপুর ২টার পর এসব প্রার্থীদের মামলার শুনানি হবে বলে জানানো হয়েছে।

এদিকে দেশের বিভিন্ন জেলা থেকে বৃহস্পতিবার সকালে যেসব অপরাপর মামলার শুনানির জন্য হাইকোর্টে এসেছেন তারা পড়েছেন বিপাকে। আদালতে প্রবেশের উপর কড়াকড়ি আরোপ করায় তারা কেউই আজ কোর্টে প্রবেশ করতে পারছেন না। এমনকি অনেক আইনজীবীদেরও আদালতে প্রবেশের অনুমতি দেয়া হচ্ছে না।

বুধবারই ঢাকায় এসেছেন কুড়িগ্রামের আব্দুস সাত্তার, শাহ আলি ও রহিম শেখ। জমিজমার মামলার তারিখ ছিল বৃহস্পতিবার সকালে। কিন্তু আদালতের গেটে এসে জানতে পারলেন দুপুর ২টার আগে তাদের কোনো মামলার শুনানি হবে না। শুধু তারাই নন, এমন হাজারো বিচারপ্রার্থীরা সকাল থেকেই অপেক্ষা করছেন আদালত চত্বরে।

বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলার জামিন আবেদনের শুনানিকে কেন্দ্র করে প্রধান বিচারপতির আদালতে সকাল ৯টায় কেবলমাত্র সুপ্রিম কোর্টের আপিল বিভাগের তালিকাভুক্ত আইনজীবী ও সাংবাদিকদের প্রবেশ করতে দেয়া হয়। আপিল বিভাগের সনদ ছাড়া কোনো আইনজীবীকে ঢুকতে দেয়া হচ্ছে না।


আরো সংবাদ



premium cement
মিয়ানমারের কর্মকর্তারা ফেরত গেলেন, কিন্তু রোহিঙ্গা সঙ্কট কি আরো জটিল হচ্ছে দিনাজপুরে দুই ট্রাকের সংঘর্ষ, চালক-হেলপার নিহত মানিকগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ২ সখীপুরে বৃষ্টির জন্য অঝোরে কাঁদলেন মুসল্লিরা দক্ষিণ ভারতে কেন কাজ করেনি বিজেপির হিন্দুত্ববাদী রাজনীতি জাতীয়তাবাদী ওলামা দলের নতুন আংশিক কমিটি বাংলাদেশের হাসপাতাল ও চিকিৎসায় বিনিয়োগ সম্ভাবনা অন্বেষণে থাইল্যান্ডের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান ট্রাম্পের বিচার নিয়ে বিভক্ত যুক্তরাষ্ট্রের সুপ্রিম কোর্ট চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত, ক্লাসে ফেরার সিদ্ধান্ত আমদানি ব্যয় কমাতে দক্ষিণাঞ্চলের সূর্যমুখী তেলের আবাদ পাকুন্দিয়ায় গানের আসরে মারামারি, কলেজছাত্র নিহত

সকল