২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

রূপালী ব্যাংকের ১৫ কোটি টাকা আত্মসাৎকারীকে ধরতে রেড অ্যালার্ট জারির নির্দেশ

রূপালী ব্যাংক
রূপালী ব্যাংকের ১৫ কোটি টাকা আত্মসাৎকারীকে ধরতে রেড অ্যালার্ট জারির নির্দেশ দিয়েছে হাইকোর্ট - নয়া দিগন্ত

রূপালী ব্যাংকের ১৫ কোটি টাকা আত্মসাতের অভিযোগে যাবজ্জীবন দণ্ড নিয়ে পালাতক থাকা আসামি ও এভারেস্ট হোল্ডিং অ্যান্ড টেকনোলজিস লিমিটেডের চেয়ারম্যান আবু বোরহান চৌধুরীকে গ্রেফতারের জন্য রেড অ্যালার্ট জারি করার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

আজ রোববার বিচারপতি মো: নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলমের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।

পুলিশের (মহাপরিদর্শক) আইজি, র‌্যাবের (মহাপরিচালক) ডিজি, ডিএমপি পুলিশ কমিশনার ও সকল আইনপ্রয়োগকারী সংস্থাকে নির্দেশনা বাস্তবায়ন করতে বলা হয়েছে। আগামী ১৫ এপ্রিলের মধ্যে এ বিষয়ে অগ্রগতি আদালতকে জানাতে বলা হয়েছে।

আদেশের বিষয়টি নিশ্চিত করেছেন সংশ্লিষ্ট কোর্টের ডেপুটি অ্যাটর্নি জেনারেল এম কে এম আমিন উদ্দিন মানিক।

আদালতে আজ রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক ও সহকারী অ্যাটর্নি জেনারেল হেলেনা বেগম চায়না। দুদকের পক্ষে ছিলেন আইনজীবী হাসান এম এস আজিম। আপীলকারী এইচ এম বাহাউদ্দীনের পক্ষে ছিলেন আইনজীবী মো: রিজাউল ইসলাম রিয়াজ ও তিন ব্যাংক কর্মকর্তার পক্ষে ছিলেন আইনজীবী শেখ ওবায়দুর রহমান।

গত ২৯ জানুয়ারী আজীবন সাজাপ্রাপ্ত আসামি এভারেস্ট হোল্ডিং ও টেকনোলজিস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এ এইচ এম বাহাউদ্দীনের জামিন শুনানির সময় তিন ব্যাংক কর্মকর্তার অব্যাহতির বিষয় হাইকোর্টের নজরে এলে রূপালী ব্যাংকের পনেরো কোটি টাকা আত্মসাতের মামলায় অভিযোগপত্র থেকে বাদ পড়া তিন ব্যাংক কর্মকর্তাকে হাইকোর্টে তলব করা হয়।

আদালতের আদেশে আজ এই তিন কর্মকর্তা রূপালী ব্যাংক স্থানীয় কার্যালয়ের সাবেক উপ-মহাব্যবস্থাপক বর্তমানে মহাব্যবস্থাপক এস এম আতিকুর রহমান, সাবেক সহকারী মহাব্যবস্থাপক বর্তমানে উপ-মহাব্যবস্থাপক মোহাম্মদ আলী ও সিনিয়র প্রিন্সিপাল অফিসার মো: আবদুস সামাদ সরকার হাজির হন। এই মামলায় শুনানির সময় উপরোক্ত আদেশ দেন হাইকোর্ট।

মামলার এজাহার সূত্রে জানা যায়, গ্রাহকের ভুয়া ও মিথ্যা সনদ যাচাই না করে পরস্পর যোগসাজশে বিক্রিত জমি ও ফ্ল্যাট অবিক্রীত হিসেবে প্রদর্শন করে ও বন্ধক দেখিয়ে ঋণপ্রস্তাব প্রেরণপূর্বক পনেরো কোটি টাকা গ্রাহকের নামে বিতরণ করে আত্মসাৎ করায় দণ্ডবিধির ৪০৯/১০৯ ও দুদক আইনের ৫(২) ধারায় দুদকের উপ-পরিচালক মো: জাহাঙ্গীর আলম ২০১২ সালের ১৬ সেপ্টেম্বর ৫ জনকে আসামি করে রাজধানীর মতিঝিল থানায় মামলা দায়ের করেন।


আরো সংবাদ



premium cement