২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

পুলিশ, ছাত্রদল নেতা ও স্কুলছাত্রসহ নিহত ৮

-

গোপালগঞ্জের কোটালীপাড়া, নোয়াখালীর সুবর্ণচর, কিশোরগঞ্জের পাকুন্দিয়া, কুমিল্লা এবং গাজীপুরের শ্রীপুরে পৃথক সড়ক দুর্ঘটনায় পুলিশ, ছাত্রদল নেতা ও স্কুলছাত্রসহ আটজন নিহত ও অন্য চারজন আহত হয়েছেন।
কোটালীপাড়া (গোপালগঞ্জ) সংবাদদাতা জানান, গোপালগঞ্জের কোটালীপাড়ায় দু’টি মোটরসাইকেল মুখোমুখি সংঘর্ষে পুলিশ কনস্টেবলসহ দুইজন নিহত হয়েছেন। এ ঘটনায় গুরুতর আহত পুলিশের এএসআইসহ অন্য একজনকে উদ্ধার করে কোটালীপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে এলে চিকিৎসক তাদের ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠিয়েছেন। নিহত পুলিশ কনস্টেবল এমদাদ হোসেন (৩০) গোপালগঞ্জের কাশিয়ানি থানায় কর্মরত ছিলেন। অন্যজন রনজিৎ বিশ্বাস (২২) উপজেলার কাচিকাটা গ্রামের শচীন বিশ্বাসের ছেলে। গতকাল মঙ্গলবার দুপুর ১২টার দিকে কোটালীপাড়া-রাজৈর সড়কের দেবগ্রামের গুচ্ছগ্রাম সংলগ্ন সড়কে এ দুর্ঘটনা ঘটে। ঘটনার বিবরণে জানা গেছে রাজৈর থেকে কোটালীপাড়ার উদ্দেশে ছেড়ে আসা পুলিশের একটি মোটরসাইকেল দেবগ্রামের গুচ্ছগ্রাম সংলগ্ন সড়কে পৌঁছালে অন্যদিকে থেকে ছুটে আসা একটি মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষ হয়। এ সময় কাশিয়ানি থানায় কর্মরত পুলিশ কনস্টেবল এমদাদ হোসেন ও রনজিৎ বিশ্বাস নামক এক যুবকের ঘটনাস্থলেই মৃত্যু হয়।
নোয়াখালী সংবাদদাতা জানান, নোয়াখালীর সুবর্ণচর উপজেলায় কাভার্ডভ্যান ও সিএনজি চালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে ছাত্রদল নেতাসহ দুইজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরো দুইজন। গতকাল বেলা ১টার দিকে উপজেলার তোতার বাজারসংলগ্ন সোনাপুর-চেয়ারম্যান ঘাট সড়কে এ দুর্ঘটনা ঘটে।
নিহতরা হচ্ছেন, ২ নম্বর চরবাটা ইউনিয়ন ছাত্রদলের সভাপতি মো: রাসেল (৩০) ও হাতিয়া উপজেলার তরমদ্দি ইউনিয়নের জোড়াখালী গ্রামের করাতকল শ্রমিক মো: নোমান (৩৬)। অপর আহতদের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।
স্থানীয়রা জানান, বিদ্যুতের খুঁটি নিয়ে জেলা শহর মাইজদী থেকে একটি কাভার্ডভ্যান সুবর্ণচরের ভূঞারহাটের দিকে যাচিছল। পথে তোতার বাজারের দক্ষিণে সোনাপুর-চেয়ারম্যান ঘাট সড়কে ভূঞারহাট থেকে ছেড়ে আসা সিএনজি চালিত অটোরিকশার মুখোমুখি হয়। এতে সিএনজিচালিত অটোরিকশাটি ধুমড়ে-মুচড়ে যায়। পরে স্থানীয়রা অটোরিকশা থেকে চারজনকে বের করে। এর মধ্যে দুইজনকে সুবর্ণচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে চিকিৎসক মৃত ঘোষণা করে। অটোরিকশার চালকসহ অন্য দুইজনকে উন্নত চিকিৎসার জন্য নোয়াখালী জেনারেল হাসপাতাল পাঠানো হয়।
পাকুন্দিয়া (কিশোরগঞ্জ) সংবাদদাতা জানান, কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলার মধ্যমান্দারকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রথম শ্রেণীর ছাত্র বায়োজিদ ওরফে জিহাদ (৭)। পড়াশোনায় খুবই মেধাবী ছিল সে। বিদ্যালয়ে বার্ষিক পরীক্ষা চলছিল। গতকাল প্রথম শ্রেণীর বার্ষিক পরীক্ষার শেষ বিষয়ের পরীক্ষা ছিল। শেষ পরীক্ষা দিতে গিয়ে নিজেই শেষ হয়ে গেল সে।
গতকাল বেলা পৌনে ১০টার দিকে বিদ্যালয়ে যাওয়ার পথে মঠখোলা-কটিয়াদী সড়কে মর্মান্তিক এক সড়ক দুর্ঘটনায় নিহত হয় সে। তার অকাল মৃত্যুতে সহপাঠীসহ পরিবারে শোকের ছায়া নেমে এসেছে।
সূত্র জানায়, সকাল পৌনে ১০টার দিকে মঠখোলা-কটিয়াদী সড়ক পার হওয়ার সময় দ্রুত গতির একটি মোটরসাইকেল জিহাদকে ধাক্কা দেয়। এতে পাকা সড়কের ওপর ছিটকে পড়ে জিহাদ। স্থানীয় লোকজন মুমূর্ষু অবস্থায় জিহাদকে উদ্ধার করে পাশর্^বর্তী কটিয়াদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এদিকে স্থানীয় লোকজন চালকসহ মোটরসাইকেলটি আটক করে পুলিশে সোপর্দ করে।
গাজীপুর সংবাদদাতা জানান, গাজীপুরে মহাসড়কের ডিভাইডারে বসে রোদ পোহানোর সময় ঘুমিয়ে পড়ে গেলে পিকআপ ভ্যানের চাকায় পিষ্ট হয়ে এক দিনমুজুর নিহত হয়েছেন। গতকাল সকালে শ্রীপুর উপজেলায় এ দুর্ঘটনা ঘটে। নিহত শাবজুল হোসেনের (৬৫) বাড়ি ময়মনসিংহের তারাকান্দা থানার ডেওয়াতলা গ্রামে।
মাওনা হাইওয়ে থানার এসআই আইয়ুব আলী ও স্থানীয়রা জানান, শ্রীপুর পৌরসভার গড়গড়িয়া মাস্টারবাড়ি এলাকায় পরিবারে ভাড়া বাড়িতে বসবাস করে এলাকায় দিনমজুরের কাজ করত শাবজুল। মঙ্গলবার সকালে সে কাজের সন্ধানে বাসা থেকে বের হয়ে মাওনা চৌরাস্তায় আসে। সে মাওনা চৌরাস্তা উড়াল সেতুর পাশে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের ডিভাইডারে বসে রোদ পোহাচ্ছিল। এ সময় সে ঘুমিয়ে সড়কে পড়ে গেলে দ্রুতগামী একটি পিকআপ ভ্যানের চাকায় তার মাথা পিষ্ট হয়। এতে ঘটনাস্থলেই শাবজুল নিহত হয়।
কুমিল্লা সংবাদদাতা জানান, কুমিল্লার লালমাইয়ে যাত্রীবাহী একটি বাসের সাথে ট্রাকের মুখোমুখি সংঘর্ষে বাসের হেলপার ও এক শিশু নিহত হয়েছে। এই ঘটনায় আহত হয়েছেন আরো অন্তত ১০ জন। মঙ্গলবার সন্ধ্যায় কুমিল্লা-নোয়াখালী আঞ্চলিক মহাসড়কের লালমাই উপজেলার নিচিন্তপুর এলাকায় এই ঘটনা ঘটে। নিহতদের লাশ তাদের স্বজনরা ঘটনাস্থল থেকে নিয়ে গেছেন বলে জানিয়েছে পুলিশ। আর আহতদেরকে কুমিল্লা মেডিক্যাল কলেজসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের পরিচয় পাওয়া যায়নি।

এই ঘটনার সত্যতা নিশ্চিত করে লালমাই হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনর্চাজ মো: জিয়াউল হক জানান, কুমিল্লা-নোয়াখালী আঞ্চলিক মহাসড়কে লালমাই উপজেলার হরিশ্চর বাজারের উত্তর পাশে নিচিন্তপুর এলাকায় কুমিল্লাগামী উপকূল পরিবহনের একটি বাসের সাথে বিপরীত দিক থেকে আসা মালবোঝাই একটি ট্রাকের সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই ওই বাসের হেলপার এবং এক শিশু নিহত হয়। এ ছাড়া আহত হয় ১০ জন। এই দুর্ঘটনার পর পরই স্বজনরা নিহতদের লাশ ঘটনাস্থল থেকে সরিয়ে নিয়েছে। আর আহতদেরকে স্থানীয়রা উদ্ধার করে বিভিন্ন হাসপাতালে ভর্তি করেছে।


আরো সংবাদ



premium cement
ঈশ্বরদীতে মৌসুমের সর্বোচ্চ ৪২.৪ ডিগ্রি তাপমাত্রার রেকর্ড ‘মুক্ত সাংবাদিকতা চরম সঙ্কটে’ ‘রাফা হামলার প্রস্তুতি নিচ্ছে ইসরাইলি সেনারা’ ৪৬তম বিএসএস প্রিলি পরীক্ষা : শুরুতেই স্বপ্নভঙ্গ ৮১ শিক্ষার্থীর মরুর উষ্ণতায় ক্ষতির মুখে কৃষি ছেলেদের কারণে বিপাকে মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী মাহাথির দুই বিভাগে বৃষ্টি হতে পারে ফ্রান্স, ব্রাজিল ও প্যারাগুয়ে সফরে যাচ্ছেন জাপানের প্রধানমন্ত্রী থাইল্যান্ড সফরকে দ্বিপক্ষীয় সম্পর্কের ক্ষেত্রে মাইলফলক বললেন প্রধানমন্ত্রী লালমনিরহাটে বিএসএফের গুলিতে বাংলাদেশী যুবক নিহত এখনো শেষ হয়নি বিতর্কিত আউটের রেশ, ব্যতিক্রমী প্রতিবাদ মুশফিকের

সকল