২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`
গ্রামীণ সড়ক চিহ্নিতের নির্দেশ সংসদীয় কমিটির

সাব-রেজিস্ট্রার অফিসকে ভূমি মন্ত্রণালয়ের অধীনে আনার সুপারিশ

-

সাধারণ জনগণের দুর্ভোগ লাঘবে সাব-রেজিস্ট্রার অফিসকে ভূমি মন্ত্রণালয়ের অধীনে আনার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সুপারিশ করেছে ভূমি মন্ত্রণালয়সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি। গতকাল কমিটির এক বৈঠকে গ্রামীণ জনপদে যেসব রাস্তা অবৈধ দখলে রয়েছে তা চিহ্নিত করার সুপারিশ করা হয়।
কমিটির সভাপতি মো: মকবুল হোসেনের সভাপতিত্বে সংসদ ভবনে অনুষ্ঠিত বৈঠকে কমিটি সদস্য ও ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী, নেছার আহমদ, উম্মে ফাতেমা নাজমা বেগম এবং মো: আমিনুল ইসলাম অংশগ্রহণ করেন।
বৈঠকের শুরুতে ১৫আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে ও একুশে আগস্ট গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়।
বৈঠকে ‘খ’ তফসিলভুক্ত সম্পত্তি হস্তান্তর প্রক্রিয়া পর্যালোচনা করা হয় এবং এ বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ার সুপারিশ করা হয়।
বৈঠকে ভূমি মন্ত্রণালয় কর্তৃক বাস্তবায়নাধীন ‘সারা দেশে শহর ও ইউনিয়ন ভূমি অফিস নির্মাণ প্রকল্প’ এর লক্ষ্যমাত্রা অর্জন সম্পর্কে পর্যালোচনা করা হয়। কমিটি প্রকল্প দ্রুত বাস্তবায়নের সুপারিশ করে।
বৈঠকে ভূমি মন্ত্রণালয়ের সচিব, ভূমি মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

 


আরো সংবাদ



premium cement
ঈশ্বরদীতে মৌসুমের সর্বোচ্চ ৪২.৪ ডিগ্রি তাপমাত্রার রেকর্ড ‘মুক্ত সাংবাদিকতা চরম সঙ্কটে’ ‘রাফা হামলার প্রস্তুতি নিচ্ছে ইসরাইলি সেনারা’ ৪৬তম বিএসএস প্রিলি পরীক্ষা : শুরুতেই স্বপ্নভঙ্গ ৮১ শিক্ষার্থীর মরুর উষ্ণতায় ক্ষতির মুখে কৃষি ছেলেদের কারণে বিপাকে মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী মাহাথির দুই বিভাগে বৃষ্টি হতে পারে ফ্রান্স, ব্রাজিল ও প্যারাগুয়ে সফরে যাচ্ছেন জাপানের প্রধানমন্ত্রী থাইল্যান্ড সফরকে দ্বিপক্ষীয় সম্পর্কের ক্ষেত্রে মাইলফলক বললেন প্রধানমন্ত্রী লালমনিরহাটে বিএসএফের গুলিতে বাংলাদেশী যুবক নিহত এখনো শেষ হয়নি বিতর্কিত আউটের রেশ, ব্যতিক্রমী প্রতিবাদ মুশফিকের

সকল