১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলকদ ১৪৪৫
`


সহোদরসহ ৮ জনের প্রাণহানি

-

রাজপথে মৃত্যুর মিছিল থামছেই না। দেশের বিভিন্ন প্রান্তে গতকালও সড়ক দুর্ঘটনায় আটজনের মৃত্যু হয়েছে। এসব দুর্ঘটনায় কুমিল্লার চান্দিনায় দুই ভাই এবং চট্টগ্রামের পটিয়ায় শ্যালক-দুলাভাইসহ শ্রমিক, নারী ও শিশু নিহত হয়েছে।
পটিয়া-চন্দনাইশ (চট্টগ্রাম) সংবাদদাতা জানান, চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের পটিয়ায় মালবাহী ট্রাকের ধাক্কায় মোটর সাইকেল আরোহী শ্যালক দুলাভাই নিহত হয়েছেন। গত সোমবার রাত সোয়া ১০টায় মহাসড়কের আমজুর হাট এলাকায় এ দুর্ঘটনা ঘটে। পরে ট্রাকটি নিয়ন্ত্রণ হারিয়ে সড়কে আছড়ে পড়ায় প্রায় দুই ঘণ্টা যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। নিহতরা হলেন পটিয়ার আবদুল খালেকের ছেলে শাহজাহান (৪৫) এবং জহির আহমদের ছেলে রফিকুল ইসলাম আরজু (২৬)।
পুলিশ জানায়, শাহজাহান ও রফিকুল মোটরসাইকেলে করে পটিয়া থেকে চট্টগ্রাম শহরের দিকে যাচ্ছিলেন। পথে কক্সবাজারমুখী ট্রাকের ধাক্কায় মোটরসাইকেলটি সড়কের পাশে পুকুরে পড়ে যায়। এলাকাবাসী তাদের দুইজনকে মুমূর্ষু অবস্থায় পটিয়া হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা তাদের মৃত ঘোষণা করেন। শাহজাহান গ্রাম্য চিকিৎসক ও আরজু ফার্স্ট সিকিউরিটি ব্যাংকে কর্মরত ছিলেন। এ ব্যাপারে গতকাল পটিয়া থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।
মানিকগঞ্জ সংবাদদাতা জানান, মানিকগঞ্জে মাইক্রোবাস চাপায় রাফি আহমেদ ৭ বছরের এক শিশু নিহত হয়েছে। রাফি মানিকগঞ্জে সদর উপজেলার লেমুবাড়ী গ্রামের নুরুল ইসলামের ছেলে এবং লেমুবাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতীয় শ্রেণীর ছাত্র। গতকাল মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে দুর্ঘটনাটি ঘটে।
মানিকগঞ্জ সদর থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ রকিবুজ্জামান বলেন, বেলা সাড়ে ১১টার দিকে ক্লাস চলাকালে রাফি টয়লেটে যাওয়ার কথা বলে বের হয়। কিন্তু ক্লাস থেকে বের হয়ে সে দোকানে চিপস কিনতে যায়। বিদ্যালয়ের প্রবেশ গেটের সামনে রাস্তা পার হওয়ার সময় একটি মাইক্রোবাস তাকে চাপা দিলে ঘটনাস্থলেই রাফি মারা যায়।
চান্দিনা ও দেবিদ্বার (কুমিল্লা) সংবাদদাতা জানান, কুমিল্লার চান্দিনায় সড়ক দুর্ঘটনায় সালাউদ্দিন (৭০) ও আব্দুল মালেক (৬০) নামে দুই ভাই নিহত হয়েছেন। দুর্ঘটনায় আহত হয়েছেন আরো তিনজন। গতকাল মঙ্গলবার সকাল সাড়ে ৭টার দিকে উপজেলার ছয়ঘড়িয়া ও দেবিদ্বারের কুরছাপ সীমান্তবর্তী এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা ফেনী জেলার পরশুরাম উপজেলার অলোকা গ্রামের মৃত তোফায়েল আহমেদের ছেলে। আহতরা হলেন নিহত আব্দুল মালেকের ছেলে তাহসিন আহমেদ (২৪) ও তাহমিদ (১৮) এবং মেয়ে ফাতিম মালেক (১২)।
হাইওয়ে পুলিশ ইলিয়টগঞ্জ ফাঁড়ির ইনচার্জ (ইন্সপেক্টর) মনিরুল ইসলাম বলেন, ঢাকা থেকে ছেড়ে আসা ফেনীগামী মাইক্রোবাসটি চান্দিনার ছয়ঘড়িয়া-কুরছাপ এলাকায় পৌঁছালে মহাসড়কের পাশে দাঁড়িয়ে থাকা একটি কাভার্ড ভ্যানে ধাক্কা লেগে মাইক্রোবাসটি দুমড়ে-মুচড়ে যায়। এতে ঘটনাস্থলেই মাইক্রোবাসে থাকা দুই ভাই নিহত নিহত হন। আহত হয় আরো তিনজন।
চট্টগ্রাম ব্যুরো জানায়, চট্টগ্রাম বন্দরের জেটিতে নোঙ্গর করা একটি জাহাজে কনটেইনার চাপায় মো: শাহজাহান নামে এক শ্রমিকের মৃত্যু হয়েছে। গত সোমবার রাত সাড়ে ৯টার দিকে বন্দরের ৮ নম্বর জেটিতে এ দুর্ঘটনা ঘটে। জানা গেছে, এমভি এমসিসি টোকিও নামের একটি জাহাজ থেকে কনটেইনার খালাস চলছিল। জাহাজের ওপরে কাজ করছিলেন বার্থ অপারেটরের শ্রমিক শাহজাহান। সেখানে কনটেইনারের চাপায় তার মৃত্যু হয়।
গোয়ালন্দ (রাজবাড়ী) সংবাদদাতা জানান, গোয়ালন্দে ঢাকা-খুলনা মহাসড়কে বেপরোয়া গতির বাসের চাপায় অজ্ঞাত এক নারী (৬০) নিহত হয়েছে। গত সোমবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে গোয়ালন্দ বাজার বাসস্ট্যান্ডের পাশে পদ্মার মোড়ে এ দুর্ঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শীরা জানান, ওই নারী দৌলতদিয়া ঘাট থেকে হেঁটে ঘটনাস্থলে এসে মহাসড়ক পার হওয়ার সময় দ্রুতগতির একটি বাস তাকে চাপা দেয়। এতে মাথা থেঁতলে গিয়ে ঘটনাস্থলেই ওই নারীর মৃত্যু হয়। পুলিশ বাসটিকে আটক করতে সক্ষম হলেও চালক পালিয়ে যায়।
ভোলাহাট (চাঁপাইনবাবগঞ্জ) সংবাদদাতা জানান, ভোলাহাটে গতকাল মঙ্গলবার সড়ক দুর্ঘটনায় এক ব্যক্তি নিহত হয়েছেন। ভোলাহাট থানা সূত্রে জানা গেছে, মঙ্গলবার সকালে বীরশ্বরপুর গ্রামের মৃত মাওলানা খলিলুর রহমানের ছেলে আব্দুল কাদের একটি মামলার হাজিরা দিতে মাহিন্দ্রযোগে চাঁপাইনবাবগঞ্জ যাচ্ছিলেন। সকাল ৮টার দিকে ভোলাহাট কানসাট রাস্তার সোনাজোল নামক স্থানে বিপরীত দিক থেকে আসা ট্রলির সাথে মুখোমুখি সংঘর্ষ হলে আব্দুল কাদের গুরুতর আহত হন। এ সময় তাকে দ্রুত ভোলাহাট স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসকরা উন্নত চিকিৎসার জন্য তাকে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। রাজশাহী মেডিক্যাল কলেজ যাওয়ার পথে নাচোল মল্লিকপুরে আব্দুল খালেকের মৃত্যু হয়। নিহতের পরিবারের পক্ষ থেকে ভোলাহাট থানায় একটি জিডি করা হয়েছে।


আরো সংবাদ



premium cement