২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

৫ মোটরসাইকেল আরোহীসহ নিহত ৯ আহত ১০

-

নওগাঁর পুঠিয়া, সাতক্ষীরা, নওগাঁর আত্রাই, গাজীপুর এবং সিলেটের গোলাপগঞ্জে ও বিশ্বনাথে পৃথক সড়ক দুর্ঘটনায় পাঁচ মোটরসাইকেল আরোহীসহ ৯ জন নিহত হয়েছেন। এসব দুর্ঘটনায় আহত হয়েছেন আরো ১০ জন।
পুঠিয়া (রাজশাহী) সংবাদদাতা জানান, রাজশাহীর পুঠিয়ায় বালুর ট্রাকের চাপায় ঘটনা স্থলেই দুই মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। অশিষ দত্ত নামের অপর এক আরোহীকে স্থানীয় লোকজন মুমূষর্ুু অবস্থায় উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেছেন।
হাইওয়ে পুলিশ নিহত একজন সোহেল রানা (৩০) নামে পরিচয় বের করতে পেরেছেন। সে নাটোর জেলার সদর উপজেলার চৌধুরীপাড়া বরগাছা এলাকার শাহাব উদ্দীনের ছেলে। নিহত অপর জনের পরিচয় শনাক্ত করতে পারেনি পুলিশ।
গতকাল বিকেল সাড়ে ৪টার দিকে উপজেলার ঝলমলিয়া আখ ক্রয় কেন্দ্রের সামনে ঢাকা-রাজশাহী মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।
পুলিশ জানায়, বিকেল সাড়ে ৪টার দিকে রাজশাহী থেকে একটি বালু বোঝাই ট্রাক নাটোরের দিকে যাচ্ছিল। অপর দিকে, নাটোর থেকে একটি মোটরসাইকেলে তিনজন আরোহী পুঠিয়া অভিমুখে আসছিলেন। পথে মোটরসাইকেল চালক নিয়ন্ত্রণ হারিয়ে ট্রাকের নিচে পড়ে যায়। এতে ঘটনাস্থলে দুইজন নিহত হয়। অপর একজনকে মুমূর্ষু অবস্থায় রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
গোলাপগঞ্জ (সিলেট) সংবাদদাতা জানান, সিলেটের গোলাপগঞ্জে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় এক টেম্পুচালক নিহত হয়েছেন। গুরুতর আহত হয়েছেন টেম্পুর হেলপার আলম আহমদ। নিহত চালকের বাড়ি উপজেলার ফুলবাড়ি পূর্বপাড়া গ্রামে। সে আব্দুল মতিনের ছেলে সাহেদ আহমদ (২৬)। গতকাল দুপুর ১২টায় উপজেলার সিলেট-জকিগঞ্জ সড়কের গোলাপগঞ্জ পৌরসভার খান কমপ্লেক্সের সামনে এ দুর্ঘটনা ঘটে। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে এবং যাত্রীবাহী বাস ও টেম্পু জব্দ করে থানায় নিয়ে গেছে।
জানা যায়, গতকাল দুপুরে সিলেটগামী একটি টেম্পু প্রাইভেট কোম্পানির পণ্য নিয়ে যাওয়ার সময় উপজেলার গোলাপগঞ্জ পৌরসভার খান কমপ্লেক্সের সামনে আসা মাত্র সিলেটগামী অপর একটি যাত্রীবাহী বাস পেছন থেকে ধাক্কা দিলে টেম্পুটি দুমড়ে মুচড়ে গিয়ে উল্টে গেলে গুরুতর আহত হন চালক সাহেদ আহমদ ও হেলপার আলম আহমদ। স্থানীয়রা উভয়কে গুরুতর আহত অবস্থায় সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করলে চিকিৎসক টেম্পুচালক সাহেদ আহমদেকে মৃত ঘোষণা করেন। গুরুতর আহত অবস্থায় সিলেট ওমেক হাসপাতালে চিকিৎসা প্রদান করা হচ্ছে হেলপার আলম আহমদকে। ঘটনার পর পরই যাত্রীবাহী বাসের চালক ও হেলপার পালিয়ে যায়।
সাতক্ষীরা সংবাদদাতা জানান, সাতক্ষীরায় মোটরসাইকেল ও অ্যাম্বুলেন্সের মুখোমুখি সংঘর্ষে মোটরসাইকেল আরোহী দুইজন নিহত ও অ্যা¤ু^লেন্স চালক গুরুতর আহত হয়েছেন। গতকাল দুপুরে সাতক্ষীরার পাটকেলঘাটা থানার সাতক্ষীরা-খুলনা মহাসড়কের ত্রিশমাইল এলাকায় এ ঘটনা ঘটে।
নিহতরা হলো সাতক্ষীরা শহরের কাটিয়া লস্করপাড়া এলাকার মো: আবুল বাসারের ছেলে ডিশ মেকানিক মো: কামরুল ইসলাম (৩৬) ও উত্তর কাটিয়া এলাকার মো: এন্তাজ আলীর ছেলে মো: নান্নু (৩৫)। আহত অ্যা¤ু^লেন্স চালকের নাম মো: হযরত আলী। তাকে সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।
জানা যায়, কামরুল ও নান্নু সাতক্ষীরা শহরের কাটিয়া এলাকার স্টার ক্যাবল ডিশ লাইনে কাজ করত। গতকাল তালা উপজেলার পাটকেলঘাটা এলাকায় ডিশ লাইনের কাজ শেষে দুপুরে তারা মোটরসাইকেল সাতক্ষীরায় ফিরছিল। প্রতিমধ্যে তালাগামী একটি অ্যাম্বুলেন্সের সাথে তাদের মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে মোটরসাইকেল আরোহী কামরুল ইসলাম ও নান্নু নিহত হন।
আত্রাই (নওগাঁ) সংবাদদাতা জানান, নওগাঁর আত্রাইয়ে ট্রাক্টরের ধাক্কায় মোয়াজ্জেম হোসেন (২৯) নামে এক যুবক নিহত হয়েছেন। এ সময় ওই যুবকের সাথে থাকা মাহাবুর রহমান (৫৭) ও সুমন (৪৫) নামে আরো দুইজন আহত হয়েছেন। গত সোমবার বিকেলে উপজেলার ভবানীপুর বাজারসংলগ্ন স্লুইস গেট এলাকায় এ দুর্ঘটনাটি ঘটে।
নিহত মোয়াজ্জিম হোসেন উপজেলার মহাদীঘি গ্রামের শামসুর রহমান খানের ছেলে। আহতদের মধ্যে মাহাবুর রহমান উপজেলার বিহারীপুর গ্রামের মৃত নিজাম উদ্দিনের ছেলে ও সুমন পার্শ্ববর্তী রানীনগর গ্রামের মৃত আবেদ আলীর ছেলে। আহতরা রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি রয়েছে।
জানা গেছে, মোয়াজ্জেম হোসেন, মাহাবুর রহমান ও সুমন ওই সময় রানীনগর থেকে ইজিবাইকে বাড়ি ফিরছিল। এ সময় বিপরীত দিক থেকে ইটবোঝাই একটি ট্রাক্টর ইজিবাইককে ধাক্কা দিলে ঘটনাস্থলেই তিনজন গুরুতর আহত হয়। স্থানীয় লোকজন তাদের উদ্ধার করে আত্রাই উপজেলা কমপ্লেক্সে ভর্তি করে দেয়। এ সময় ট্রাক্টর চালক পালিয়ে যায়। এ ব্যাপারে আত্রাই থানার ওসি বলেন ট্রাক্টরটি আটক করা হয়েছে।
গাজীপুর সংবাদদাতা জানান, গাজীপুরে গতকাল ভোরে দুই ট্রাকের সাথে পিকআপের সংঘর্ষে চালকসহ এক শিশু নিহত হয়েছে। এ ঘটনায় চারজন আহত হয়েছেন। হতাহতরা সবাই পিকআপের আরোহী ছিলেন।
নিহতরা হলো গাজীপুর সিটি করপোরেশনের টঙ্গীর নতুনবাজার এলাকার কাজল মিয়ার শিশু ছেলে আলম (৭) ও পিকআপ চালক কিশোরগঞ্জ জেলার বাজিতপুর থানার মজলিশপুর গ্রামের আব্দুল আউয়ালের ছেলে নাইম উদ্দিন (২৫)। দুর্ঘটনায় হতাহতদের মধ্যে চারজন একই পরিবারের সদস্য।
জানা যায়, মঙ্গলবার ভোরে পরিবারের সদস্যদের নিয়ে কাজল মিয়া টঙ্গী থেকে একটি পিকআপে শ্রীপুরের রাজাবাড়ি যাচ্ছিলেন। পথে পিকআপটি ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে গাজীপুর সিটি করপোরেশনের পোড়াবাড়ি এলাকায় পৌঁছলে পেছন থেকে একটি ট্রাক ওই পিকআপকে ধাক্কা দেয়। এতে পিকআপটি ওই ট্রাকের সাথে আটকে যায়। এ সময় পিকআপের চালক নিয়ন্ত্রণ হারালে ট্রাকটি আরোহীসহ পিকআপটিকে টেনেহিঁচড়ে কিছু দূর নিয়ে গেলে পিকআপটির সাথে সামনে থাকা অন্য একটি ট্রাকের সংঘর্ষ হয়। এতে পিকআপটি দুই ট্রাকের মাঝে চাপা পড়ে দুমড়ে-মুচড়ে যায় এবং ঘটনাস্থলেই পিকআপের চালক নাইম উদ্দিন নিহত হন। এ ঘটনায় কাজল মিয়া (৫০), তার স্ত্রী জোবেদা (৪০), মেয়ে শাপলা (১০) ও আলমসহ (৭) পিকআপের অন্য আরোহী কাওরান বাজার এলাকার বাতেন মিয়ার ছেলে গাড়িচালক শফিকুল (৪০) আহত হন। স্থানীয়রা আহতদের উদ্ধার করে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক শিশু আলমকে মৃত ঘোষণা করেন। আহতদের ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়েছে। পিকআপের ভেতরে আটকে থাকা চালক নিহত নাইম উদ্দিনকে উদ্ধার করে ফায়ার সার্ভিসের কর্মীরা। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে দুর্ঘটনা কবলিত পিকআপ ও একটি ট্রাক জব্দ এবং নিহতদের লাশ উদ্ধার করে।
বিশ্বনাথ (সিলেট) সংবাদদাতা জানান, সিলেটের বিশ্বনাথে মোটরসাইকেল দুর্ঘটনায় জিহাদুল ইসলাম (২০) নামের এক শিবির নেতা নিহত হয়েছেন। তিনি উপজেলার অলঙ্কারী ইউনিয়নের অলঙ্কারী গ্রামের হাজী কুটি মিয়ার ছেলে, লিডিং ইউনিভার্সিটির এলএলবি প্রথম বর্ষের ছাত্র ও ছাত্রশিবিরের সাথী। গতকাল মঙ্গলবার বিকেলে ৪টায় বিশ্বনাথ-অলঙ্কারী-পনাউল্লাহ-কামাল বাজার সড়কের স্থানীয় পনাউল্লাহ বাজার এলাকায় এ দুর্ঘটনা ঘটে। এ সময় মোটরসাইকেল আরোহী (জিহাদুল ইসলামের ফুফাতো ভাই) উপজেলার জাহারগাঁও গ্রামের বারাম খানের ছেলে সুবেল খান (২০), খাজাঞ্চী ইউনিয়নের বন্ধুয়া গ্রামের আশিক আলীর ছেলে জুনেদ মিয়া (২৫) ও একই গ্রামের মনির মিয়ার ছেলে খলিল মিয়া (২৩) আহত হয়েছে।
জানা যায়, লিডিং ইউনিভার্সিটির এলএলবি প্রথম বর্ষের ছাত্র জিহাদুল ইসলাম মোটরসাইকেলে সিলেট শহরে যাওয়ার উদ্দেশ্যে বাড়ির বের হন। স্থানীয় পনাউল্লাহ বাজার অতিক্রম করার সময় জাহিদুলের মোটরসাইকেলের সাথে বিপরীত দিক থেকে আসার একটি মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষ হয়। এ সময় গুরুত্বর আহত হন মোটরসাইকেল আরোহী জিহাদুল ইসলাম, সুবল খান, অপর মোটরসাইকেল আরোহী জুনেদ মিয়া ও খলিল মিয়া। স্থানীয় লোকজন আহতদের উদ্ধার করে সিলেট ওসমানী মেডিক্যাল কলেজে হাসপাতালে নেয়ার পথে জিহাদুল ইসলাম মারা যান।
এদিকে নিহত শিবির নেতা জাহিদুল ইসলামের মর্মান্তিক মৃত্যুতে শোক প্রকাশ করে বিশ্বনাথ উপজেলা জামায়াতের আমির আব্দুল কাইয়ুম ও সাধারণ সম্পাদক মতিউর রহমান। নেতৃবৃন্দ মরহুমের রূহের মাগফেরাত কামনা করেন এবং শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

 


আরো সংবাদ



premium cement
বিতর্কিত ক্যাচের ছবির ক্যাপশনে মুশফিক লিখেছেন ‘মাশা আল্লাহ’ উপজেলা নির্বাচনে প্রার্থী হওয়ায় ৭৩ জনকে বহিষ্কার করলো বিএনপি মিরসরাইয়ে অবৈধ সেগুনকাঠসহ কাভার্ডভ্যান জব্দ মানিকগঞ্জে আগুনে পুড়ে যাওয়া মলিরানীর চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে বিশ্বরেকর্ড ইন্দোনেশিয়ার নারী ক্রিকেটার রোহমালিয়ার ‘এখন আমি কী নিয়ে বাঁচব’ যদি বন্ধু হও, সীমান্তে অহরহ গুলি কেন : ভারতকে ফারুক সাহারা মরুভূমির গরমের মতো অনুভূত হচ্ছে : সরকারকে দায়ী করে রিজভী মধুখালীর পঞ্চপল্লীতে ২ ভাইকে হত্যার প্রতিবাদে সমাবেশ শ্রীলঙ্কাভিত্তিক এয়ারলাইন্স ফিটসএয়ারের ঢাকা-কলম্বো সরাসরি ফ্লাইট চালু রোহিঙ্গা ইস্যুতে একসাথে কাজ করবে ঢাকা-ব্যাংকক : পররাষ্ট্রমন্ত্রী

সকল