২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

প্রমাণ হয়েছে ইভিএমে সুষ্ঠু নির্বাচন সম্ভব : তথ্যমন্ত্রী

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে জাতীয় কমিটির সভা শেষে সাংবাদিকদের সাথে কথা বলছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ :এফএনএস -

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি বলেছেন, ইভিএমে যে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন সম্ভব হয়, তা বগুড়া-৬ আসনের উপনির্বাচনের মধ্য দিয়ে প্রমাণিত হয়েছে। আশা করছি, বিএনপি আর ইভিএমের বিরুদ্ধে কোনো কথা বলবে না, ইভিএম নিয়ে আর কোনো প্রশ্ন তুলবে না।
গতকাল মঙ্গলবার রাজধানীর আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট মিলনায়তনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উদযাপন উপলক্ষে জাতীয় বাস্তবায়ন কমিটির সভা শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। উপনির্বাচনে জয়লাভ করায় বিএনপিকে অভিনন্দন জানিয়ে তথ্যমন্ত্রী বলেন, বগুড়া-৬ আসনের সব কেন্দ্রে ইভিএমে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এই পদ্ধতিতে ভোট গ্রহণে বিএনপির প্রার্থী জয়লাভ করেছেন। এ নির্বাচন প্রমাণ করে অতীতেও আমাদের দেশে যেসব নির্বাচন হয়েছে সেগুলো অবাধ ও সুষ্ঠু হয়েছে।
ভারতে বাংলাদেশ টেলিভিশন (বিটিভি) সম্প্রচার নিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী বলেন, ভারতে বাংলাদেশ টেলিভিশন (বিটিভি) সম্প্রচারের সরকারি সব আয়োজন শেষ হয়েছে। এখন শুধুমাত্র আমাদের টেকনিক্যাল টিম ভারতে যাচ্ছে। তারা ২৭ জুন দেশে ফিরলেই আমরা সিদ্ধান্ত নেবো। জুলাই মাসে একটি আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে সেখানে বিটিভি চালু হবে। সমগ্র ভারতবর্ষে বিনা ফিতে বাংলাদেশ টেলিভিশন দেখা যাবে। বিদেশী চ্যানেলে দেশীয় বিজ্ঞাপনের বিষয়ে তথ্যমন্ত্রী বলেন, সাড়ে ১২ বছর আগেই এই বিষয়ে আইন পাস হয়েছে। অতীতে সে আইন প্রয়োগ হয়নি। আমাদের প্রধানমন্ত্রী আমাকে দায়িত্ব দেয়ার পর আমি সেই আইন প্রয়োগ করার উদ্যোগ গ্রহণ করেছি। সেই মর্মে তাদের সাথে বৈঠকও করেছি। তাদের নোটিশ দেয়া হয়েছে। ১ জুলাই থেকে যদি বিদেশী চ্যানেলে বিজ্ঞাপন প্রচার হয় তাহলে আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে। অন্য এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, বিদেশী কোনো চ্যানেল বন্ধ করা আমাদের উদ্দেশ্য নয়, উদ্দেশ্য হচ্ছে দেশের আইন অনুযায়ী বিদেশী চ্যানেলগুলো প্রদর্শন করা।

 


আরো সংবাদ



premium cement
দেবীগঞ্জে হিট স্ট্রোকে প্রাইভেটকার চালকের মৃত্যু চুয়াডাঙ্গায় সর্বোচ্চ তাপমাত্রা ৪২.৭ ডিগ্রি সেলসিয়াস ঈশ্বরদীতে মৌসুমের সর্বোচ্চ ৪২.৪ ডিগ্রি তাপমাত্রার রেকর্ড ‘মুক্ত সাংবাদিকতা চরম সঙ্কটে’ ‘রাফা হামলার প্রস্তুতি নিচ্ছে ইসরাইলি সেনারা’ ৪৬তম বিএসএস প্রিলি পরীক্ষা : শুরুতেই স্বপ্নভঙ্গ ৮১ শিক্ষার্থীর মরুর উষ্ণতায় ক্ষতির মুখে কৃষি ছেলেদের কারণে বিপাকে মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী মাহাথির দুই বিভাগে বৃষ্টি হতে পারে ফ্রান্স, ব্রাজিল ও প্যারাগুয়ে সফরে যাচ্ছেন জাপানের প্রধানমন্ত্রী থাইল্যান্ড সফরকে দ্বিপক্ষীয় সম্পর্কের ক্ষেত্রে মাইলফলক বললেন প্রধানমন্ত্রী

সকল