১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলকদ ১৪৪৫
`


আশুলিয়ায় ৩ দিনে ৭ লাশ উদ্ধার : আতঙ্কে এলাকাবাসী

-

আশুলিয়ায় গত তিন দিনে সাতটি লাশ উদ্ধার করেছে পুলিশ। এত অল্পদিনের ব্যবধানে এত লাশ উদ্ধারের ঘটনায় এলাকাবাসীর মধ্যে আতঙ্ক বিরাজ করছে। তদুপরি গতকাল ভোরে আবদুল্লাহপুর-বাইপাইল সড়কে কয়েকটি গাড়িতে গণডাকাতি হয়েছে। এসব ঘটনায় আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশের ভূমিকা নিয়ে জনমনে প্রশ্ন দেখা দিয়েছে।
আশুলিয়া (ঢাকা) সংবাদদাতা জানান, আশুলিয়ায় গত তিন দিনে সাতজনের লাশ উদ্ধার করেছ পুলিশ। এত লাশ উদ্ধারের ঘটনায় এলাকার সাধারণ মানুষ আতঙ্কে রয়েছেন। তারা এ পরিস্থিতিকে আইনশৃঙ্খলার অবনতি হিসেবে দেখছেন। পুলিশও অনেকটা দিশেহারা ও কূল-কিনারা উদ্ধারে ব্যর্থ।
এ সপ্তাহের শনিবার রাতে আশুলিয়ার মরাগাঙ্গ এলাকায় একটি বাস থেকে বাবাকে ফেলে দিয়ে মেয়েকে অপহরণের ৩ ঘণ্টা পর ওই এলাকা থেকে তার মেয়ে জরিনা খাতুনের লাশ উদ্ধার করে পুলিশ।
রোববার আশুলিয়ার দুর্গাপুর এলাকার সরকার বাড়িতে ডাকাতিকালে গৃহকর্তা আবুল সরকারকে গুলি করে ও কুপিয়ে হত্যা করে ডাকাতরা।
একই দিন কাইচাবাড়ি এলাকায় ঘুমন্ত বড়ভাই আবু তাহেরকে কুপিয়ে হত্যা করে ছোটভাই জাহিদ। পরে রক্তাক্ত দা হাতে নিয়ে আশুলিয়া থানায় আত্মসমর্পণ করে।
গতকাল সোমবার আশুলিয়া টঙ্গাবাড়ি এলাকায় ভোরে ধামরাই থানা পুলিশ গ্রেফতারকৃত ডাকাত শামীমকে অস্ত্র ও ডাকাত দলের অন্য সদস্যদের ধরতে অভিযানে যায়। সেখানে বন্দুকযুদ্ধে শামীম নিহত হয়।
একই দিন সকাল ৯টায় নিশ্চিন্তপুর এলাকার সাবেক যুবলীগ নেতা ফারুক ও সহিদুলের বাড়ির পাশ থেকে মাথাবিহীন ৮ টুকরা লাশ উদ্ধার করে এলাকাবাসীর সহায়তায় পুলিশ। টুকরগুলো পলিথিনে মোড়ানো ছিল। পুলিশ ধারণা করছে টুকরগুলো ফ্রিজে সংরক্ষিত ছিল। পরে সুবিধা মতো গ্রামের নিরাপদ স্থান শাখা রাস্তার পাশে ফেলে দেয়। নিহত ব্যক্তির নাম মেহেদী হাসান টিপু (২৫)। বাবা আবু বকর মোল্লা। তার বাড়ি যশোর জেলার বাঘারপাড়া উপজেলার অন্তরপুর গ্রামে। তিনি হরিপুর হামীম গ্রুপে চাকরি করতেন।
এ ছাড়া গতকাল সোমবার সকালে আশুলিয়ার বাড়ইপাড়া এলাকার একটি বাড়ির কক্ষ থেকে ওই এলাকার নাফা পোশাক কারখানার শ্রমিক শ্যামলী খাতুনের লাশ উদ্ধার করে পুলিশ। শ্যামলী তার স্বামী সিরাজুলের সাথে ওই এলাকায় ভাড়া থাকতেন। পুলিশ ধারণা করছে রাতে কোনো এক সময় শ্যামলীকে বালিশ চাপা দিয়ে শ্বাস রোধ করে হত্যা করা হয়। এ ঘটনায় স্বামী সিরাজুল পলাতক রয়েছেন। সিরাজুল পাবনা জেলার বেড়া থানাধীন রেজাউল ফকিরের ছেলে। নিহত শ্যামলী খাতুন বগুড়া জেলার শিবগঞ্জ থানার পুকিবাজিত এলাকার ধলু শেখের মেয়ে।
এ দিকে সোমবার দুপুরে আশুলিয়ার নরসিংহপুর বাংলাবাজার এলাকায় ফুলমতি (১২) নামে এক শিশুর ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। পুলিশ ধারণা করছে ফুলমতিকে ধর্ষণের পর হত্যা করে কক্ষের আড়ার সাথে ঝুলিয়ে রাখা হয়। ফুলমতি তার বাবা-মার সাথে নরসিংহপুর আমির উদ্দিন পলানের বাড়িতে ভাড়া থাকত। আমির উদ্দিন পলানের ছেলে বাবু পলানের লালসার শিকার হয় ফুলমতি। আশুলিয়া থানার ওসি রিজাউল হক দীপু ঘটনাস্থল পরিদর্শনে করেছেন।
ওদিকে আশুলিয়ার আবদুল্লাহপুর-বাইপাইল সড়কের মরাগাঙ্গ এলাকায় ভোরে আবারো বেশ কয়েকটি চলন্ত গাড়িতে গণডাকাতির ঘটনা ঘটেছে। এতে কয়েকজন যাত্রী আহত হয়েছেন এবং তাদের কাছে থাকা মোবাইল, টাকা হাতিয়ে নিয়েছে ডাকাতরা। আশুলিয়া থানা পুলিশের টহল ওই এলাকায় থাকলেও পরিবহনে ডাকাতি থামাতে পারছে না পুলিশ। ডাকাত দলের হামলায় জরিনা নামের এক মহিলা ও ব্যবসায়ী আবুল সরকার নিহত হওয়ার ঘটনায় এখনো কোনো ডাকাত গ্রেফতার না হওয়ায় এলাকাজুড়ে নেমে এসেছে চরম আতঙ্ক।
এ বিষয়ে আশুলিয়া থানার ওসি শেখ রিজাউল হক দিপু বলেন, ডাকাতদের আটক করার চেষ্টা ও তদন্ত চলছে।
ওদিকে আশুলিয়া থানা পুলিশের ব্যর্থতার পর জরিনা খাতুন হত্যার দায়িত্ব পিবিআইয়ের কাছে ন্যস্ত করা হয়েছে।
সোনারগাঁও (নারায়ণগঞ্জ) সংবাদদাতা জানান, নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে এক অটোরিকশা চালকের লাশ উদ্ধার করেছে পুলিশ। নিহতের নাম মো: শাকিল (১৮)। গতকাল সোমবার সকালে উপজলার সাদিপুর ইউনিয়নের গজারিয়াপাড়া এলাকা থেকে দুই চোখ উঠানো অবস্থায় এ লাশটি উদ্ধার করা হয়। পরে পুলিশ লাশ ময়নাতদন্তের জন্য জেলা হাসপাতাল মর্গে পাঠায়। এ ঘটনায় সোনারগাঁও থানায় মামলার প্রস্তুতি চলছে। নিহত শাকিল নারায়ণগঞ্জ জেলার আড়াইহাজার উপজেলার বালিয়াপাড়ার আবু বকরের ছেলে।
সোনারগাঁও তালতলা পুলিশ ফাঁড়ির ইনচার্জ আহসান উল্লাহ জানান, গতকাল সোমবার সকালে উপজেলার সাদিপুর ইউনিয়নের গজারিয়াপাড়া কবরস্থানের পাশে একটি লাশ দেখে এলাকাবাসী খবর দেন। ধারণা করা হচ্ছে দুর্বৃত্তরা অটোরিকশাচালকের দু’চোখ তুলে গলায় গামছা পেঁচিয়ে শ্বাস রোধ করে হত্যা করে অটোরিকশাটি ছিনতাই করে।
নিহতের বড়ভাই শরিফ জানান, তার ভাই শাকিল অটোরিকশা চালাত। প্রতিদিনের মতো সে গত রোববার বিকেলে অটোরিকশা নিয়ে বের হয়। গতকাল সোমবার সকালে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে তার লাশের ছবি দেখে তালতলা ফাঁড়িতে এসে আমার ভাই শাকিলের পরিচয় শনাক্ত করি।


আরো সংবাদ



premium cement

সকল