১৭ মে ২০২৪, ০৩ জৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলকদ ১৪৪৫
`


সদরঘাটের লঞ্চ থেকে নিখোঁজ ব্লগার হুমায়ুন

-

রাজধানীর সদরঘাটে পিরোজপুরগামী একটি লঞ্চ থেকে নিখোঁজ হয়েছেন লেখক ও ব্লগার হুমায়ুন কবির ওরফে জুলভার্ন। গত শনিবার সন্ধ্যায় পিএস টার্ন নামক লঞ্চে উঠার পর থেকে তার সন্ধ্যান মিলছে না। লঞ্চ কর্মচারীদের বরাত দিয়ে পরিবারের সদস্যরা অভিযোগ করছেন, লঞ্চ ছাড়ার আগেই ডিবি পুলিশ পরিচয়ে কয়েকজন লোক তাকে ধরে নিয়ে যায়। ঘটনার পর থেকে বন্ধ রয়েছে তার মোবাইল ফোন। এ ঘটনায় ওই দিন রাতেই শেরেবাংলা নগর থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি- ১৯৮২) করা হয়েছে।
আসল নাম হুমায়ুন কবির হলেও জুলভার্ন নামে সামহোয়্যারইন ব্লগ ও অন্যান্য ব্লগ সাইটে লেখালেখি করতেন তিনি। লেখালেখির পাশাপাশি তিনি সার্জিক্যাল ইকুইপমেন্টের ব্যবসা করতেন। পরিবারের সাথে গ্রিনরোডের একটি বাসায় বসবাস করতেন।
হুমায়ুন কবিরের স্ত্রী মৌসুমী কবির জানান, ‘জমিসংক্রান্ত একটি মামলার কাজে শনিবার বিকেল সাড়ে ৩টার দিকে পিরোজপুরের উদ্দেশে বাসা থেকে সদরঘাট যান হুমায়ুন। সন্ধ্যা সাড়ে ৭টায় লঞ্চটি ছাড়ার কথা ছিল। তারপর রাত ৮টার দিকে ফোন করে তার মোবাইল বন্ধ পাওয়া যায়। এরপর আর ফোনে পাইনি। তিনি বলেন, হুমায়ুন পিরোজপুরগামী পিএস টার্ন নামক লঞ্চের ৭ নম্বর কেবিনের টিকিট কেটেছিলেন। কিন্তু ফোনে না পেয়ে লঞ্চ কর্তৃপরে সঙ্গে যোগাযোগ করেন। সেখান থেকে জানায় আমার স্বামী লঞ্চে উঠেছিলেন। কিন্তু ৭ নম্বর কেবিন পছন্দ না হওয়ায় বয়দের ডেকে কেবিন বদলিয়ে নেন। পরে তাকে একটি ডাবল কেবিন দেয়া হয়, সেখানে তার পাশের বেডে একটি ইংরেজি দৈনিকের সাবেক সাংবাদিকও ছিলেন। কিন্তু, লঞ্চ ছাড়ার পর টিকিট চেক করতে গিয়ে চেকার তাকে খুঁজে পায়নি।’ পরে লঞ্চের দুই কর্মচারী সুপারভাইজারকে জানায়, লঞ্চ ছাড়ার আগেই হুমায়ুন কবিরকে ডিবি পরিচয়ে দুই ব্যক্তি নামিয়ে নিয়ে যায়’।
শেরেবাংলা নগর থানার এসআই সুধাংশু সরকার জানান, এ ঘটনায় শনিবার রাতে একটি জিডি করা হয়েছে। তবে, এখনো তার সন্ধ্যান মেলেনি। আমরা তদন্ত করছি। তদন্ত শেষে বিস্তারিত জানাতে পারব।

 


আরো সংবাদ



premium cement
বেনাপোল বন্দরে টানা ৫ দিন আমদানি-রফতানি বন্ধ মালয়েশিয়ায় বাংলাদেশী শ্রমিকের ২ লাখ টাকায় বিক্রি হওয়ার অভিজ্ঞতা কুমিল্লায় বাস খাদে পড়ে নিহত ৫ গাইবান্ধা শহরে চুরি পট্টিতে আগুনে ১৫টি দোকান পুড়ে ছাই আরব লিগের প্রতি হামাসের আহ্বান গাজায় যুদ্ধবিরতির আদেশ দিতে জাতিসঙ্ঘ শীর্ষ আদালতের প্রতি দ. আফ্রিকার আহ্বান দীর্ঘ ভ্রমণ শেষে যুক্তরাষ্ট্রে পৌঁছেছে বাংলাদেশ দল স্মার্ট চশমায় ‘বিপ্লব’ আনছে গুগল! বৃষ্টিতে ভণ্ডুল ম্যাচ, প্লেঅফে সানরাইজার্স হায়দরাবাদ যুক্তরাষ্ট্রের পর ব্রিটেনেও ভারতীয় ‘বিষাক্ত’ ভারতীয় মশলার বিরুদ্ধে কড়াকড়ি গাজায় জাতিসঙ্ঘ শান্তিরক্ষী মোতায়েনের আহ্বান আরব লিগের

সকল