২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`
স্বজনদের সাক্ষাৎ

খালেদা জিয়ার মুক্তির জন্য বিশেষ আবেদনের কথা ভাবছে পরিবার

সাক্ষাৎ শেষে সাংবাদিকদের সাথে কথা বলছেন সেলিমা ইসলাম : নয়া দিগন্ত -

খালেদা জিয়ার স্বাস্থ্যের গুরুতর অবনতির আশঙ্কায় তার মুক্তির জন্য বিশেষ আবেদনের কথা ভাবছে তার পরিবার।
গতকাল শুক্রবার বিকেলে বিএসএমএমইউতে খালেদা জিয়ার সাথে সাক্ষাতের পর তার সেজ বোন সেলিমা ইসলাম সাংবাদিকদের কাছে পরিবারের পক্ষ থেকে এই ভাবনার কথা বলেন। তবে বিশেষ আবেদনটি সম্পর্কে বিস্তারিত আর কিছু তিনি বলেননি।
খালেদা জিয়ার শারীরিক অবস্থার পরিপ্রেক্ষিতে পরিবারের পক্ষ থেকে আপনারা তার মুক্তির জন্য বিশেষ আবেদন করবেন কি না প্রশ্ন করা হলে তিনি বলেন, আমরা এখনো আবেদন করিনি। আমরা ভাবছি আবেদন করব। তবে এখনো ঠিক করিনি এটা। কারণ তার যে শরীরের অবস্থা। এভাবে চলতে থাকলে বেশি দিন উনাকে জীবিত অবস্থায় আমরা বাসায় নিয়ে যেতে পারব না। যেকোনো সময় দুর্ঘটনা ঘটে যেতে পারে।
সেলিমা ইসলাম বলেন, খালেদা জিয়ার যে অবস্থা তার দ্রুত উন্নত চিকিৎসার বন্দোবস্ত করতে হবে। তার শরীর খুবই খারাপ। তার ডায়াবেটিস ১৫, ফাস্টিং অবস্থায়। এভাবে আর কত দিন চলবে? এখানে তো প্রায় এক বছরের কাছাকাছি হয়ে যাচ্ছে। এ জন্য আমরা চাই উন্নত হসপিটালে নিয়ে উনার চিকিৎসা দেয়ার জন্য মুক্তির ব্যবস্থা করা।
খালেদা জিয়ার বর্তমান শারীরিক অবস্থা তুলে ধরে তিনি বলেন, তার (খালেদা জিয়া) অবস্থা খুবই খারাপ। খালি বমি করছে, গায়ে জ্বর আছে, ব্যথায় কোঁকাচ্ছে। বাম হাতটা একদম বেঁকে গেছে তার। তাকে উন্নত চিকিৎসার জন্য অন্য কোথাও নিতে হবে। এই হাসপাতালে এটা সম্ভব না। তারা (বিএসএমএমইউর চিকিৎসকরা) দেখেছেন কিন্তু যে চিকিৎসা দিচ্ছেন তাতে উনার কাজ হচ্ছে না। এখানে যে চিকিৎসা দিচ্ছেন তার শরীরের তো কোনো উন্নতি হচ্ছে না, বরং দিন দিন অবনতি হচ্ছে।
বেগম খালেদা জিয়া কোনো বার্তা দেশবাসীর উদ্দেশে জানিয়েছেন কি না প্রশ্ন করা হলে সেলিমা বলেন, তার শরীর এত খারাপ সে তো কথাই বলতে পারছে না। আর দেশবাসীর কাছে দোয়া প্রার্থনা করেছে এটাই আর কী।
বিকেল ৩টার দিকে সেলিমা ইসলাম ছাড়া ছোট ভাই শামীম এস্কান্দার, তার স্ত্রী কানিজ ফাতেমা ও ছেলে অভিক এস্কান্দার ও মরহুম সাঈদ এস্কান্দারের স্ত্রী নাসরিন এস্কান্দার বিএসএমএমইউতে কেবিন ব্লকে আসেন। কারা কর্তৃপক্ষের অনুমতি নিয়ে খালেদা জিয়ার সাথে তাদের ঘণ্টাখানেক সাক্ষাৎ হয়।
পুরনো ঢাকার কেন্দ্রীয় কারাগারে গুরুতর অসুস্থ হয়ে পড়লে আদালতের নির্দেশে গত ১ এপ্রিল খালেদা জিয়াকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে ভর্তি করা হয়। হাসপাতালের কেবিন ব্লকে তিনি ৬২৫ নং কক্ষে চিকিৎসাধীন আছেন।

 


আরো সংবাদ



premium cement
‘মুক্ত সাংবাদিকতা চরম সঙ্কটে’ ‘রাফা হামলার প্রস্তুতি নিচ্ছে ইসরাইলি সেনারা’ ৪৬তম বিএসএস প্রিলি পরীক্ষা : শুরুতেই স্বপ্নভঙ্গ ৮১ শিক্ষার্থীর মরুর উষ্ণতায় ক্ষতির মুখে কৃষি ছেলেদের কারণে বিপাকে মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী মাহাথির দুই বিভাগে বৃষ্টি হতে পারে ফ্রান্স, ব্রাজিল ও প্যারাগুয়ে সফরে যাচ্ছেন জাপানের প্রধানমন্ত্রী থাইল্যান্ড সফরকে দ্বিপক্ষীয় সম্পর্কের ক্ষেত্রে মাইলফলক বললেন প্রধানমন্ত্রী লালমনিরহাটে বিএসএফের গুলিতে বাংলাদেশী যুবক নিহত এখনো শেষ হয়নি বিতর্কিত আউটের রেশ, ব্যতিক্রমী প্রতিবাদ মুশফিকের ‘ফ্রি ভিসার গল্প’ আর শূন্য হাতে ফেরা লাখো শ্রমিক

সকল