২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

‘বন্দুকযুদ্ধে’ দুই রোহিঙ্গাসহ নিহত ৩

-

কক্সবাজারের টেকনাফে বিজিবির সাথে ‘বন্দুকযুদ্ধে’ দুই রোহিঙ্গা নিহত হয়েছেন। এ ছাড়া ময়মনসিংহের গফরগাঁওয়ে পুলিশের সাথে বন্দুকযুদ্ধে হত্যা মামলার এক আসামি নিহত হয়েছেন।
কক্সবাজার (দক্ষিণ) সংবাদদাতা জানান, কক্সবাজারের টেকনাফে বিজিবির সাথে ‘বন্দুকযুদ্ধে’ দুই রোহিঙ্গা ইয়াবা পাচারকারী নিহত হয়েছে। গতকাল বৃহস্পতিবার ভোর রাতে টেকনাফের নাফ নদীর উলুবনিয়া এলাকায় এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। ঘটনাস্থল থেকে ৫০ হাজার ইয়াবা, একটি আগ্নেয়াস্ত্র ও ৩ রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়। নিহতরা হলোÑ উখিয়ার কুতুপালং ৭ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের মো: ছৈয়দ হোসেনের ছেলে মো: শাকের (২২) ও মোহাম্মদ আলীর ছেলে নুরুল আলম (২৫)।
বিজিবি টেকনাফস্থ ২ নম্বর ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মো: ফয়সল হাসান খান জানান, নাফ নদী পাড়ি দিয়ে মিয়ানমার থেকে ইয়াবার চালান বাংলাদেশে আনা হচ্ছে এমন খবরের পরিপ্রেক্ষিতে সেখানে বিজিবির বিশেষ টহল দল অবস্থান নেয়। ভোর রাত সাড়ে ৩টার দিকে ৪-৫জন লোক এপারে এলে বিজিবির উপস্থিতি টের পেয়ে গুলি ছুড়তে থাকে। বিজিবিও আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালায়। কিছু সময় গোলাগুলির পর ইয়াবা পাচারকারীরা পিছু হটে। পরে বিজিবি ঘটনাস্থল তল্লাশি চালিয়ে গুলিবিদ্ধ দুইজনসহ ৫০ হাজার ইয়াবা, ১টি আগ্নেয়াস্ত্র ও চার রাউন্ড কার্তুজ উদ্ধার করে। গুলিবিদ্ধ দুইজনকে প্রথমে টেকনাফ স্বাস্থ্য কমপ্লেক্সে ও পরে কক্সবাজার সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।
ময়মনসিংহ অফিস ও গফরগাঁও (ময়মনসিংহ) সংবাদদাতা জানান, ময়মনসিংহের গফরগাঁওয়ে ডিবি ও পুলিশের সাথে কথিত বন্দুকযুদ্ধে অটোরিকশাচালক সুজন মণ্ডল হত্যা মামলার প্রধান আসামি আন্তঃজেলা ডাকাত সর্দার এখলাছ উদ্দিন (৩০) নিহত হয়েছেন।
গত বুধবার রাত ১টা ৩৫ মিনিটের উপজেলার পাগলা থানাধীন চাকুয়া গ্রামে এ ঘটনা ঘটে। এখলাছ উদ্দিন চাকুয়া গ্রামের ভিটিপাড়া এলাকার ইসলাম শেখের ছেলে। এ ঘটনায় ডিবির উপ-পরিদর্শক আকরাম হোসেন ও কনস্টেবল ইলিয়াস মিয়া আহত হয়েছেন। পুলিশ ঘটনাস্থল থেকে একটি বিদেশি ১২ বোর রিভলবার, এক রাউন্ড গুলি ও ২০০ গ্রাম হেরোইন উদ্ধার করেছে।
ময়মনসিংহ জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহ কামাল আকন্দ এ অভিযানের নেতৃত্ব দেন। তিনি জানান, পাগলা থানা এলাকায় অভিযান পরিচালনার সময় গোপন সূত্রে পুলিশ খবর পায় অটোরিকশাচালক হত্যা মামলার প্রধান আসামিসহ বেশ কয়েকজন ডাকাত স্থানীয় চাকুয়া এলাকায় অবস্থান করছে। এরপর ডিবির টিমসহ থানা পুলিশ তাদেরকে গ্রেফতারের চেষ্টা করলে ডাকাত দল ও মাদক কারবারিরা পুলিশকে লক্ষ্য করে অতর্কিত গুলি চালায়। পুলিশও পাল্টা গুলি ছুড়লে দুর্বৃত্তরা গুলি করতে করতে পালিয়ে যায়।
এ সময় ঘটনাস্থলে আন্তঃজেলা ডাকাত সর্দার ও মাদক ব্যবসায়ী এখলাছ উদ্দিনকে আহত অবস্থায় পাওয়া যায়। পরে তাকে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
পাগলা থানার ওসি (তদন্ত) মো: ফায়েজুর রহমান জানান, এখলাছ উদ্দিনের নেতৃত্বে অন্য ডাকাতরা গত ২৭ জুলাই রাতে একজন অটোচালককে হত্যা করে অটোরিকশা ছিনতাই করে নিয়ে যায়। তার বিরুদ্ধে তিনটি ডাকাতি, দুটি মাদক ও একটি হত্যা মামলাসহ একাধিক মামলা রয়েছে।

 


আরো সংবাদ



premium cement
মিরসরাইয়ে অবৈধ সেগুনকাঠসহ কাভার্ডভ্যান জব্দ মানিকগঞ্জে আগুনে পুড়ে যাওয়া মলিরানীর চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে বিশ্বরেকর্ড ইন্দোনেশিয়ার নারী ক্রিকেটার রোহমালিয়ার ‘এখন আমি কী নিয়ে বাঁচব’ যদি বন্ধু হও, সীমান্তে অহরহ গুলি কেন : ভারতকে ফারুক সাহারা মরুভূমির গরমের মতো অনুভূত হচ্ছে : সরকারকে দায়ী করে রিজভী মধুখালীর পঞ্চপল্লীতে ২ ভাইকে হত্যার প্রতিবাদে সমাবেশ শ্রীলঙ্কাভিত্তিক এয়ারলাইন্স ফিটসএয়ারের ঢাকা-কলম্বো সরাসরি ফ্লাইট চালু রোহিঙ্গা ইস্যুতে একসাথে কাজ করবে ঢাকা-ব্যাংকক : পররাষ্ট্রমন্ত্রী ইসরাইলি হামলায় আহত শিশুর মুখে ২০০ সেলাই বিষখালীতে মৎস্য বিভাগের অভিযান : জেলে নিখোঁজ, আহত ২

সকল