১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলকদ ১৪৪৫
`


জাবিতে ছিনতায়ের অভিযোগে ছাত্রলীগকর্মীসহ বহিষ্কার ৫

জাবিতে ছিনতায়ের অভিযোগে ছাত্রলীগকর্মীসহ বহিষ্কার ৫ - নয়া দিগন্ত

একেরপর এক ছিনতাই ও সাংবাদিক মারধরের অভিযোগে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের তিন ছাত্রলীগকর্মীসহ পাঁচ শিক্ষার্থীকে বিভিন্ন মেয়াদে বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। সোমবার শৃঙ্খলা কমিটির সুপারিশে রাতে অনুষ্ঠিত জরুরী সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

আজীবন বহিষ্কৃত ছাত্রলীগের তিনকর্মী হলেন, লোক প্রশাসন বিভাগের ইয়া রাফিউ শিকদার, মো. মোস্তাফিজুর রহমান ও মো. সোহেল রানা এবং দুই বছরের জন্য বহিষ্কৃতরা হলেন, বাংলা বিভাগের মো. সজীব কাজি ও আসিফ আহমেদ।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার রহিমা কানিজ বলেন, ‘তিনজনকে আজীবন এবং দুইজনকে দুই বছরের জন্য বহিষ্কার ও ক্যাম্পাসে অবাঞ্ছিত ঘোষণা করা হয়েছে। তারা শিক্ষা কার্যক্রমে অংশ নিতে পারবে না এবং হলে অবস্থান করতে পারবে না। তাদেরকে ক্যাম্পাসে দেখা গেলে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর মাধ্যমে ব্যবস্থ্য নেওয়া হবে।’

গত রোববার বিশ্ববিদ্যালয়ের বোটানিক্যাল গার্ডেনে ছাত্রলীগের এক সিনিয়র নেতার আত্নীয়র কাছ থেকে ছিনতাইকালে এ পাঁচজনকে হাতেনাতে আটক করে নিরাপত্তা কর্মকর্তাদের হাতে তুলে দেন শাখা ছাত্রলীগের কয়েকজন নেতা।

এই বিষয়ে শাখা ছাত্রলীগের সভাপতি মো. জুয়েল রানা বলেন, ‘প্রশাসনকে যে কোন অন্যায়ের বিরুদ্ধে সহযোগিতা করতে ছাত্রলীগ সবসময় প্রস্তুত আছে। এ জাতীয় কোন ঘটনার সাথে ছাত্রলীগের কোন নেতাকর্মী জড়িত থাকলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে আমাদের কোন আপত্তি নেই।


আরো সংবাদ



premium cement