২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

কর কমিশনার, কর অঞ্চল-১২, ঢাকায় নিয়োগ

-

কর কমিশনার, কর অঞ্চল-১২, ঢাকার অধীনে বিভিন্ন শূন্য পদে সরাসরি কোটায় অস্থায়ী জনবল নিয়োগের জন্য ঢাকা বিভাগের অন্তর্গত বর্ণিত জেলাসমূহের প্রকৃত স্থায়ী বাসিন্দাদের কাছ থেকে যোগ্যতাসম্পন্ন প্রার্থীদের দরখাস্ত আহ্বান করা হয়েছে। অনলাইনে আবেদনপত্র জমা দেয়ার শেষ তারিখ ও সময় : ৩০ জানুয়ারি ২০১৯, সন্ধ্যা ৬টা পর্যন্ত। লিখেছেন মাহমুদা সুলতানা
পদের নাম : উচ্চমান সহকারী।
পদের সংখ্যা : ১১টি।
আবেদনের যোগ্যতা : স্নাতক বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ। কম্পিউটারে বেসিক ট্রেনিং কোর্সে উত্তীর্র্ণ।
বেতন স্কেল : ১০২০০ -২৪৬৮০/-
পদের নাম : সাঁট-মুদ্রাক্ষরিক কাম-কম্পিউটার অপারেটর।
পদের সংখ্যা : ৪টি।
আবেদনের যোগ্যতা : এইচএসসি বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ। সাঁটলিপি লিখনে গতি প্রতি মিনিটে বাংলায় ৪৫ ও ইংরেজিতে ৭০ শব্দ এবং কম্পিউটারে টাইপিংয়ে গতি মিনিটে বাংলায় ২৫ ও ইংরেজিতে ৩০ শব্দ।
বেতন স্কেল : ১০২০০Ñ২৪৬৮০/-
পদের নাম : অফিস সহকারী কাম-কম্পিউটার মুদ্রাক্ষরিক।
পদের সংখ্যা : ১৩টি।
আবেদনের যোগ্যতা : এইচএসসি বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ। কম্পিউটারে বাংলা ও ইংরেজি টাইপিংয়ে গতি প্রতি মিনিটে যথাক্রমে ২০ ও ২০ শব্দ।
বেতন স্কেল : ৯৩০০Ñ২২৪৯০/-
পদের নাম : গাড়িচালক।
পদের সংখ্যা : ৪টি।
আবেদনের যোগ্যতা : অষ্টম শ্রেণী বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ এবং হালকা ও ভারী যানবাহন চালনায় বৈধ ড্রাইভিং লাইসেন্সধারী হতে হবে।
বেতন স্কেল : ৯৩০০Ñ২২৪৯০/-
উপরি উক্ত পদগুলোতে যেসব জেলার নাগরিকেরা আবেদন করতে পারবেন : ঢাকা সিভিল ডিভিশনের (ঢাকা বিভাগ) ঢাকা, মুন্সীগঞ্জ, নারায়ণগঞ্জ, গোপালগঞ্জ, রাজবাড়ী, কিশোরগঞ্জ, শরীয়তপুর, মাদারীপুর, গাজীপুর, নরসিংদী, ফরিদপুর ও টাঙ্গাইল। তবে এতিম ও শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে ঢাকা বিভাগের সব জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন।
পদের নাম : মেশিন অপারেটর।
পদের সংখ্যা : ১টি।
আবেদনের যোগ্যতা : এসএসসি বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ।
বেতন স্কেল : ৮৮০০Ñ২১৩১০/-
পদের নাম : নোটিশ সার্ভার।
পদের সংখ্যা : ৩টি।
আবেদনের যোগ্যতা : এসএসসি বা সমমান।
বেতন স্কেল : ৮২৫০ - ২০০১০/-
পদের নাম : অফিস সহায়ক।
পদের সংখ্যা : ৪টি।
আবেদনের যোগ্যতা : এসএসসি বা সমমান।
বেতন স্কেল : ৮২৫০-২০০১০/-
পদের নাম : নিরাপত্তা প্রহরী।
পদের সংখ্যা : ১টি।
আবেদনের যোগ্যতা : এসএসসি বা সমমান।
বেতন স্কেল : ৮২৫০-২০০১০/-
উপরি উক্ত পদগুলোতে যেসব জেলার নাগরিকেরা আবেদন করতে পারবেন : ঢাকা সিভিল ডিভিশনের (ঢাকা বিভাগ), ঢাকা, নারায়ণগঞ্জ, রাজবাড়ী, কিশোরগঞ্জ, মুন্সীগঞ্জ, শরীয়তপুর, গাজীপুর, নরসিংদী, ফরিদপুর ও টাঙ্গাইল। তবে এতিম ও শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে ঢাকা বিভাগের সব জেলার প্রার্থী আবেদন করতে পারবেন।
বয়সসীমা : ১ জানুয়ারি ২০১৯ তারিখে সাধারণ প্রার্থীর বয়সসীমা ১৮-৩০ বছর। তবে মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধাদের পুত্র-কন্যা এবং শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়সসীমা ১৮-৩২ বছর। বয়স প্রমাণের ক্ষেত্রে কোনো প্রকার এফিডেভিট গ্রহণযোগ্য হবে না। বিভাগীয় প্রার্থীর (কর অঞ্চল-১২, ঢাকায় কর্মরত) ক্ষেত্রে বয়সসীমা ৩৫ বছর পর্যন্ত শিথিলযোগ্য।
আবেদনপত্র পূরণ করা : প্রার্থীরা যঃঃঢ়://ঃু১২.ঃবষবঃধষশ.পড়স.নফ এই ওয়েবসাইটে আবেদনপত্র পূরণ করতে পারবেন।
অনলাইনে আবেদনপত্র জমা দেয়ার শেষ তারিখ ও সময় : ৩০ জানুয়ারি ২০১৯, সন্ধ্যা ৬টা পর্যন্ত। ওই সময়সীমার মধ্যে টংবৎ ওউ প্রাপ্ত প্রার্থীরা অনলাইনে আবেদনপত্র সাবমিটের সময় থেকে ৭২ ঘণ্টার মধ্যে এসএমএস-এর মাধ্যমে পরীক্ষার ফি জমা দিতে পারবেন।
ঝগঝ পাঠানো ও পরীক্ষার ফি জমা দেয়া : অনলাইনে আবেদনপত্র যথাযথভাবে পূরণ করে নির্দেশনা মতো ছবি ও স্বাক্ষর আপলোড করে আবেদনপত্র সাবমিট করা সম্পন্ন হলে কম্পিউটারে ছবিসহ অঢ়ঢ়ষরপধঃরড়হ চৎবারবি দেখা যাবে। নির্ভুলভাবে আবেদনপত্র ঝঁনসরঃ করা সম্পন্ন হলে প্রার্থী একটি টংবৎ ওউ, ছবি এবং স্বাক্ষরযুক্ত একটি অঢ়ঢ়ষরপধহঃ’ং পড়ঢ়ু পাবেন। ওই অঢ়ঢ়ষরপধহঃ’ং পড়ঢ়ু প্রার্থী উড়হিষড়বফ পূর্বক রঙিন প্রিন্ট করে সংরক্ষণ করবেন। অঢ়ঢ়ষরপধহঃ’ং কপিতে একটি টংবৎ ওউ নম্বর দেয়া থাকবে এবং টংবৎ ওউ নম্বর ব্যবহার করে প্রার্থী যেকোনো ঞবষবঃধষশ ঢ়ৎব-ঢ়ধরফ সড়নরষব নম্বরের মাধ্যমে ২টি ঝগঝ করে আবেদন ফি বাবদ ১-৪ নম্বর ক্রমিকের জন্য ১০০ টাকা টেলিটকের সার্ভিস চার্জ বাবদ ১২ টাকাসহ মোট ১১২ টাকা এবং ৫-৮ নম্বর ক্রমিকের জন্য ৫০ টাকা; টেলিটকের সার্ভিস চার্জ ৬ টাকাসহ মোট ৫৬ টাকা অনধিক ৭২ ঘণ্টার মধ্যে জমা দেবেন।


আরো সংবাদ



premium cement
মুজিবনগরে ২ চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ, আহত ১৩ বাগেরহাটের রামপালে ট্রাকের চাপায় নিহত ৩ ফিলিস্তিনের পক্ষে যুক্তরাষ্ট্রের যেসব বিশ্ববিদ্যালয় বিক্ষোভে উত্তাল পূর্ব আফ্রিকায় প্রবল বৃষ্টি ও বন্যা, কমপক্ষে ১৫৫ জনের প্রাণহানি সাংবাদিকদের বিরুদ্ধে প্রশ্নবিদ্ধ তথ্য প্রচারের নিন্দা ডিআরইউর ভয়াবহ দুর্ঘটনা, অল্পের জন্য রক্ষা পেলেন উগ্র ইসরাইলি মন্ত্রী শেরে বাংলার সমাধিতে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন হাত কাটা বন্দীর নেতানিয়াহুর সমালোচনা ইসরাইলের আলটিমেটাম, যা বলল হামাস রাশিয়ার প্রতি চীনের সমর্থনের বিরুদ্ধে ব্লিংকেনের হুঁশিয়ারি ইতিহাস গড়া জয় পেল পাঞ্জাব

সকল