২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`
উ গা ন্ডা র রূ প ক থা অ ব ল ম্ব নে

ছাগল রাজার কাহিনী

-

(গত দিনের পর)

চার দিকে নির্বাচনী হাওয়া। অবশেষে একদিন ঠিকই নির্বাচন অনুষ্ঠিত হয়। এবার বনের সবাই মিলে ‘মেলোডি’ নামের এক বিড়ালকে ভোট দেয়। রাজা হয়ে যায় মেলোডি নামের এক হুলো বিড়ালছানা। নির্বাচনে বিড়াল মেলোডির কাছে হেরে যায় ছাগল ইগোধবি।
আর এতেই বাধে গোল। সমস্যা তৈরি হয়ে যায় বনে। কারণ, ইগোধবি এ ভোটের ফলাফল মেনে নিলো না। ক্ষমতা ছাড়তে রাজি নয় সে। ইগোধবি বলে, সামান্য ওই পুঁচকে বিড়ালের কাছে কিনা ক্ষমতা ছেড়ে দেবো! উঁহু, কিছুতেই না। ঘাড় কাত করে গদিতে বসে রইলেন ছাগল রাজা ইগোধবি। তিনি বললেন, একবার যে রাজা হয়, সে আজীবনই রাজা থাকে। তাকে ক্ষমতা থেকে নামানো যায় না, এটাই নিয়ম।
তাই ইগোধবি ঘোষণা করলেন, এ নির্বাচন আমি মানি না। বনের রাজা আমিই। অন্য কেউ এই বনরাজ্যের রাজা হতে পারে না। আমাকেই রাজা মানতে হবে। কোথাকার কোন পুঁচকে হুলোবিড়াল, সে কিনা হবে এই বনের রাজা! রাজকার্য চালানো কি এতই সহজ? (চলবে)

 


আরো সংবাদ



premium cement
জিম্বাবুয়েকে হারিয়ে বিশ্বকে চমকে দিলো ভানুয়াতু বিতর্কিত ক্যাচের ছবির ক্যাপশনে মুশফিক লিখেছেন ‘মাশা আল্লাহ’ উপজেলা নির্বাচনে প্রার্থী হওয়ায় ৭৩ জনকে বহিষ্কার করলো বিএনপি মিরসরাইয়ে অবৈধ সেগুনকাঠসহ কাভার্ডভ্যান জব্দ মানিকগঞ্জে আগুনে পুড়ে যাওয়া মলিরানীর চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে বিশ্বরেকর্ড ইন্দোনেশিয়ার নারী ক্রিকেটার রোহমালিয়ার ‘এখন আমি কী নিয়ে বাঁচব’ যদি বন্ধু হও, সীমান্তে অহরহ গুলি কেন : ভারতকে ফারুক সাহারা মরুভূমির গরমের মতো অনুভূত হচ্ছে : সরকারকে দায়ী করে রিজভী মধুখালীর পঞ্চপল্লীতে ২ ভাইকে হত্যার প্রতিবাদে সমাবেশ শ্রীলঙ্কাভিত্তিক এয়ারলাইন্স ফিটসএয়ারের ঢাকা-কলম্বো সরাসরি ফ্লাইট চালু

সকল