১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলকদ ১৪৪৫
`


ওসি মোয়াজ্জেম কোথায়!

- ছবি : সংগৃহীত

পরোয়ানা জারির ২৪ ঘণ্টা পেরিয়ে গেলেও সোনাগাজীর সেই ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মেয়াজ্জেম হোসেন এখনো গ্রেপ্তার হননি। তিনি এখন ঠিক কোথায় আছেন তাও নিশ্চিত বলতে পারছে না পুলিশ।

সোনাগাজী মাদ্রাসার ছাত্রী নুসরাত হত্যার ঘটনার আগে যৌন হয়রানির বিষয়ে পুলিশের কাছে বক্তব্য দেন নুসরাত। সে বক্তব্য মোবাইলে ধারণ করে ভিডিও অনলাইনে ছড়িয়ে দেয়ার অভিযোগ প্রমাণ হয়েছে ওসি মেয়াজ্জেম হোসেনের বিরুদ্ধে।

১৫ এপ্রিল এই ঘটনায় ওসির বিরুদ্ধে ডিজিটাল আইনে আদালতে মামলা করেন ব্যারিস্টার সায়েদুল ইসলাম সুমন। ঢাকার সাইবার ক্রাইম আদালত সোমবার সকালে মোয়াজ্জেমের বিরুদ্ধে ওই মামলা গ্রেপ্তারি পরোয়ানা জারি করে।

আগুনে পুড়িয়ে নুসরাত হত্যার পর ১০ এপ্রিল ওসি মেয়াজ্জেমকে সোনাগাজী থানা থেকে প্রত্যাহার করা হয় রংপুর রেঞ্জে। ৮ মে তাকে সাময়িক বরখাস্ত করা হয়। এখন তার রংপুর রেঞ্জে থাকার কথা থাকলেও তিনি সেখানে নেই বলে জানা গেছে।

এ নিয়ে ওসি'র বিরুদ্ধে ডিজিটাল আইনে দায়ের করা মামলার বাদি ব্যারিস্টার সায়েদুল ইসলাম সুমন বলেন, ‘‘ওসি মোয়াজ্জেম কোথায় আছেন তা জেনে তাকে গ্রেপ্তার করার দায়িত্ব পুলিশের। আবার তিনি নিজেও আদালতে আত্মসমর্পণ করতে পারেন। আমরা আদালতে মামলা করেছি। এখন ওয়ারেন্টের কপি শাহবাগ থানায় যাবে। শাহবাগ থানা গ্রেফতারের ব্যবস্থা নেবে। বিষয়টি অনেকটা সরকারের ওপর নির্ভর করে। পুলিশ চাইলে ওয়ারেন্টের কাগজ থানায় যাওয়ার আগেই তাকে গ্রেপ্তার করতে পারে। কারণ, ওয়ারেন্টের খবর সংবাদ মাধ্যমে প্রকাশ হয়েছে।''

পুলিশের একধিক সূত্র জানিয়েছে, মামলার কাজে ঢাকায় পুলিশ সদর দপ্তরে আছেন মোয়াজ্জেম। কিন্তু পুলিশ সদরদপ্তরও সে তথ্য নিশ্চিত করছে না। ডয়েচে ভেলে।


আরো সংবাদ



premium cement