০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫
`


ড্র ম্যাচে মিরাজের ৫ উইকেট

- ছবি : সংগৃহীত

ড্র হলো বাংলাদেশ-শ্রীলঙ্কা ‘এ’ দলের প্রথম চার দিনের ম্যাচ । প্রথম ইনিংসে বাংলাদেশের ৩৬০ রানের জবাবে সঙ্গীত কুরাই ও কামিন্দু মেন্ডিসের জোড়া সেঞ্চুরিতে ৪৫০ রানে অলআউট হয় শ্রীলঙ্কা। ফলে প্রথম ইনিংসে ৯০ রানের লিড পায় শ্রীলঙ্কার। এরপর নিজেদের দ্বিতীয় ইনিংস শুরু করে মাত্র ১ ওভার ব্যাট করে বিনা উইকেটে ১ রান করে বাংলাদেশ। দিনের খেলা শেষ ও ম্যাচের শেষ দিন হওয়ায় টেস্টটি ড্র মেনে নেয় দু’দল।

বাংলাদেশের ইনিংস শেষে তৃতীয় দিন শেষে ২ উইকেটে ২০৪ রান করে শ্রীলঙ্কা ‘এ’ দল। ফলে ৮ উইকেট হাতে নিয়ে ১৫৪ রানে পিছিয়ে ছিলো লঙ্কানরা। কুরাই সেঞ্চুরি তুলে ১০৪ রানে আউট হয়েছিলেন। তবে মেন্ডিস ৮টি চারে ১৪১ বলে ৭৯ রান নিয়ে অপরাজিত ছিলেন। তার সঙ্গী অধিনায়ক আসান প্রিয়াঞ্জন অপরাজিত ছিলেন ৫ রানে।

চতুর্থ ও শেষ দিন সেঞ্চুরির স্বাদ নেন মেন্ডিস। তিন অঙ্কে পা দিয়ে নিজের ইনিংসটাও বড় করেছেন তিনি। দেড়শ পেরিয়ে ১৬৯ রানে থামেন মেন্ডিস। তাকে আউট করেন বাংলাদেশের মোহাম্মদ মিঠুন। তার ২৮২ বলের ইনিংসে ১৯টি চার ছিলো।

এছাড়া প্রিয়ামল পেরেরা ৬১ রান করেন। ফলে বাংলাদেশের রানকে টপকে লিড পায় শ্রীলঙ্কা। শেষ পর্যন্ত ৪৫০ রানে অলআউট হয় লংকানরা। বাংলাদেশের মিরাজ ১৫০ রানে ৫, মিঠুন ৩৪ রানে ২, এবাদত হোসেন-মেহেদি হাসান রানা ১টি করে উইকেট নেন।

প্রথম ইনিংসে পিছিয়ে থেকে নিজেদের দ্বিতীয় ইনিংসে ১ ওভার ব্যাট করে বাংলাদেশ। জহিরুল ইসলাম ২ বলে ১ ও সাদমান ইসলাম ৪ বলে শূন্য রানে অপরাজিত থেকে ম্যাচ ড্র’র স্বাদ নেন।
প্রথম ইনিংসে বাংলাদেশের পক্ষে ব্যাট হাতে মিঠুন ৯২ ও জহিরুল ৯০ রান করেছিলেন।

আগামী ৪ অক্টোবর থেকে বাংলাদেশ-শ্রীলঙ্কা ‘এ’ দলের দ্বিতীয় ও শেষ আনঅফিসিয়াল চারদিনের টেস্ট শুরু হবে।


আরো সংবাদ



premium cement