১৮ মে ২০২৪, ০৪ জৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলকদ ১৪৪৫
`


অভিষেকটা কেমন হলো বিশালদেহী এই ক্রিকেটারের

মাঠে রাহকিম কর্নওয়াল -

আন্তর্জাতিক ক্রিকেটে বিশালদেহী ক্রিকেটার মাঝে মধ্যেই দেখা গেছে। খেলাধূলায় ফিটনেস বিষয়টিকে সবচেয়ে গুরুত্বদেয়া হলেও কেউ কেউ ব্যাকরণের বাইরে গিয়েও অনেক কিছু করে দেখাতে পারেন। ইনজামাম উল হক কিংবা অর্জুনা রানাতুঙ্গার মতো কিংবদন্তী যার জ্বলন্ত প্রমাণ।

এবার ক্রিকেট বিশ্বে অভিষেক হলো আরেক ক্রিকেটারের যিনি ছাড়িয়ে গেছেন ইনজি-রানাতুঙ্গাকেও। শুধু তাই নয় ক্রিকেট ইতিহাসেরই সবচেয়ে বেশি ওজনওয়ালা ক্রিকেটার তিনি। ভারত ওয়েস্ট ইন্ডিজের চলমান জ্যামাইকা টেস্টে শুক্রবার ক্যারিবীয়দের হয়ে অভিষেক হয়েছে রাহকিম কর্নওয়াল নামের এক বিশালদেহী অলরাউন্ডারের। ওজন ১৪০ কেজি। উচ্চতা ৬ ফুট ৪ ইঞ্চি।

আন্তর্জাতিক ক্রিকেটে সবচেয়ে ওজনদার খেলোয়াড় ছিলেন ওয়ারউইক আর্মস্ট্রং। ক্যারিয়ারজুড়ে এই অস্ট্রেলিয়ান অধিনায়কের ওজন ১৩৩ থেকে ১৩৯ কেজির মধ্যে। কিন্তু কর্নওয়াল তাকে ছাড়িয়ে গেলেন।

প্রথম দিন ২৭ ওভার বোলিং করে একটি উইকেটও নিয়েছেন এন্টিগুয়ায় জন্ম নেয়া এই ক্রিকেটার। ৫৫ প্রথম শ্রেণির ম্যাচ খেলে ২৬০ উইকেট শিকারের পাশাপাশি রান করেছেন ২ হাজারের বেশি। আছে একটি সেঞ্চুরি ও ১৩টি হাফ সেঞ্চুরি। এই যোগ্যতাই তাকে জায়গা করে দিয়েছে ওয়েস্ট ইন্ডিজ দলে।

অফস্পিন বোলিংয়ের সঙ্গে ব্যাটিংটাও বেশ ভালো জানেন কর্নওয়াল। হার্ডহিটিং ব্যাটিংয়ের জন্য তার পরিচিতি আছে। এই টেস্টে ব্যাটসম্যান কর্নওয়ালকে এবার দেখার অপেক্ষায় ক্রিকেট ভক্তরা।

নিয়েছেন চেতেশ্বর পুজারার উইকেট

কর্নওয়ালও চাইছেন ওজন দিয়ে বিশ্বরেকর্ড নয়, বরং খেলা দিয়ে ভালো কিছু করতে। সেটা করতে পারলে আন্তর্জাতিক ক্রিকেটে স্থায়ী জায়গা পাবেন। তাই আজ টেস্টের দ্বিতীয়ে দিলে দলকে ভালো কিছু এনে দিতে চান এই অলরাউন্ডার।

টসে জিতে ফিল্ডিং বেছে নেওয়া ওয়েস্ট ইন্ডিজের প্রথম দিনটা ভালো কাটেনি। শুরুতে দুই উইকেট তুলে নিলেও ৫ উইকেটে ২৬৪ রান তুলে ফেলেছে ভারত।


আরো সংবাদ



premium cement
বিভিন্ন অপরাধে সাতজনের ফাঁসি কার্যকর করল ইরান কিরগিস্তানে আতঙ্কে বাংলাদেশী শিক্ষার্থীরা ‘প্রাচীন হিব্রুদের সাথে ইসরাইলি ইহুদিদের জেনেটিক সংযোগ নেই’ মিয়ানমারের স্বর্ণের খনিসমৃদ্ধ এলাকা দখলে নিলো বিদ্রোহীরা ধর্ষণ মামলায় জুজুৎসুর সাধারণ সম্পাদক গ্রেফতার সেকান্দর সাফিয়া ফাউন্ডেশনের ‘বাল্য বিবাহ প্রতিরোধ বিষয়ক সেমিনার’ অনুষ্ঠিত কিরগিজস্তানে বাংলাদেশী শিক্ষার্থীদের ঘরে থাকার পরামর্শ সরকারি কেন্দ্রে ধান বেচতে পারে না কৃষক, লাভ খাচ্ছে দালালরা ব্যবসা সম্প্রসারণে ইএসজি কমপ্লায়েন্স রিপোটিং স্ট্যান্ডার্ড থাকা জরুরি জীবন দিয়ে দেশবিরোধী অপশক্তিকে মোকাবেলা করবো : বাহাউদ্দিন নাছিম পাটকলগুলো নিয়ে নতুন করে চিন্তা করছে সরকার

সকল