২০ মে ২০২৪, ০৬ জৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫
`


ক্যারিবীয় ঝড়ে উড়ে গেল পাকিস্তান

- ছবি : সংগৃহীত

২০১৯ বিশ্বকাপে শীতল আলোচনায় ছিল ওয়েস্ট ইন্ডিজ। কিন্ত বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে পাকিস্তানকে ৭ উইকেটে হারিয়ে অন্য দলগুলোকে জানিয়ে রাখলো উইন্ডিজ নিয়ে ভাবতে হবে এবার। শুক্রবার নটিংহ্যামের ট্রেন্টব্রিজে টসে হেরে আগে ব্যাট করে ওয়েস্ট ইন্ডিজকে ১০৬ রানের লক্ষ্য দেয় পাকিস্তান। টসে হেরে আগে ব্যাট করে সবকটি উইকেট হারিয়ে ২১.৪ ওভারে ১০৫ রান সংগ্রহ করে সরফরাজ বাহিনী। বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায় ম্যাচটি শুরু হয়। টসে জিতে পাকিস্তানকে আগে ব্যাটিংয়ে পাঠায় ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক জেসন হোল্ডার।

ব্যাট করতে করতে নেমে ৩৫ রানে দুই ওপেনারকে হারায় পাকিস্তান। দলীয় ১৭ রানে ইমাম উল হককে (২) রানে ফেরান উ্ইন্ডিজ পেসার শেল্ডন কোট্রেল। ৩৫ রানের মাথায় ফখর জামান ব্যক্তিগত (২২) রান করে ফেরেন আন্দ্রে রাসেলের বলে। ওয়ানডাউনে নেমে বাবর আজম করেন ২২ রান। শেষ দিকে মোহাম্মদ হাফিজের ১৬ ও ওয়াহাব রিয়াজের ১৮ রানে্র সুবাধে এক শ’ রান পার করে পাকিস্তান। এছাড়া আর কোন ব্যাটসম্যান দুই অংকের ঘরেও যেতে পারেনি। সবকটি উইকেট হারিয়ে ২১.৪ ওভারে ১০৫ রান সংগ্রহ করে সরফরাজ আহমেদের দল।

উইন্ডিজ বোলারদের মধ্যে ওশান থমাস ৪টি, জেসন হোল্ডার ৩টি, আন্দ্রে রাসেল ২টি ও শেল্ডন কোট্রেল নেন একটি উইকেট।

১০৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ওপেনিং জুটিতে ৩৬ রান তোলে ওয়েস্ট ইন্ডিজ। ১১ রানে আমিরের শিকার হয়ে ফেরেন শাই হোপ। ওয়ানডাউনে নেমে শূন্য রানে ফের আমির ফেরান ড্যারেন ব্রাভোকে। তবে একপ্রান্তে দাঁড়িয়ে ক্রিস গেইল খেলতে থাকেন বড় শর্ট। ৩৪ বলে ৬ চার ও ৩ ছক্কায় তুলে নেন এবার বিশ্বকাপে নিজের প্রথম অর্ধশতক। গেইল অর্ধশতক করার পর আর স্থায়ী হতে পারেননি ক্রিজে। তাকেও ফেরান আমির। এরপর ওয়েস্ট ইন্ডিজের আর কোন উইকেট হারাতে দেননি নিকোলাস পুরান ও শিমরণ হেটমায়ার। পুরান করেন ১৯ বলে ৩৪ এবং হেটমায়ার করেন ৭ রান।

পাকিস্তানের বোলারদের মধ্যে একমাত্র মোহাম্মদ আমিরই সফল ছিলেন। ৬ ওভার বোলিং করে ২৬ রান দিয়ে নিয়েছেন ৩ উইকেট।

৪ উইকেট নিয়ে ম্যাচ সেরা নির্বাচিত হন উইন্ডিজ পেসার ওশান থমাস।


আরো সংবাদ



premium cement
দুপুরের মধ্যে ৮০ কিমি বেগে ঝড়ের আভাস হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে রইসি-আব্দুল্লাহিয়ান নিহত রইসিকে বহনকারী হেলিকপ্টার দুর্ঘটনায় বিশ্ব নেতৃবৃন্দের প্রতিক্রিয়া ডিএমপির অভিযানে গ্রেফতার ২২ ভারতে লোকসভা নির্বাচনের পঞ্চম দফার ভোটগ্রহণ চলছে রইসির হেলিকপ্টার সম্পূর্ণভাবে পুড়ে গেছে, কেউ বেঁচে নেই হোসেনপুরে তীব্র গরমে কদর বেড়েছে তালের শাঁসের ইরানের প্রেসিডেন্টের খোঁজে রাশিয়ার দল, তুরস্কের ড্রোন কঙ্গোর সেনাবাহিনী বলছে তারা রাজধানীতে অভ্যুত্থানের প্রচেষ্টা প্রতিহত করেছে আরাকান আর্মির বুথিডং শহর দখলের দাবি, আতঙ্কিত রোহিঙ্গারা ড্রোন আর মিসাইলের আধুনিক যুদ্ধেও কেন রাশিয়া দেড় শ’ বছরের পুরনো মোর্স কোড ব্যবহার করছে

সকল