২০ মে ২০২৪, ০৬ জৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫
`


সিপিএলে একমাত্র ভারতীয় ইরফান পাঠান

-

একমাত্র ভারতীয় হিসেবে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ বা সিপিএলে খেলতে চলেছেন ইরফান পাঠান। বৃহস্পতিবার ওই টুর্নামেন্টের প্লেয়ার ড্রাফটে সই করেছেন ভারতের প্রাক্তন সুইং স্টার।

চলতি বছরের ৪ সেপ্টেম্বর থেকে শুরু হবে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ। চলবে ১২ অক্টোবর পর্যন্ত।

ছয়টি দলের এই টি-টোয়েন্টি টুর্নামেন্ট খেলার জন্য ওয়েস্ট ইন্ডিজসহ ২০টি দেশের রেকর্ড সংখ্যক ৫৩৬ জন ক্রিকেটার নাম নথিভূক্ত করেছেন। তাদের তালিকা সিপিএলের অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে। ভারতের ইরফান পাঠান, ওয়েস্ট ইন্ডিজের আন্দ্রে রাসেল, সুনীল নারিন, শাই হোপ, শিমরোন হেটমের ছাড়াও ওই তালিকায় আফগানিস্তানের মিস্ট্রি স্পিনার রাশিদ খান, বাংলাদেশের সাকিব-আল-হাসান, ইংল্যান্ডের জোফ্রা আর্চার, অ্যালেক্স হেলস, দক্ষিণ আফ্রিকার জেপি ডুমিনি মতো ক্রিকেটারদের নাম রয়েছে।

ভারতের পাশাপাশি বারমুড়া এবং ওমান থেকেও একজন করে খেলোয়াড় ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ খেলার জন্য নাম নথিভুক্ত করেছেন।

সিপিএলের প্লেয়ার ড্রাফটে সই করেছেন আমেরিকা, স্কটল্যান্ড, কেনিয়া, নেপাল, হংকং, কানাডার খেলায়াড়েরাও।

একমাত্র ভারতীয় হিসেবে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ বা সিপিএলে নাম নথিভুক্ত করা ইরফান পাঠানের ভারতীয় দলের হয়ে টেস্ট অভিষেক হয় অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ২০০৩ সালে। ২০০৪ সালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধেই ওয়ান-ডে অভিষেক হয় পাঠানের। তিনি ২০১২ সালে শ্রীলঙ্কার বিরুদ্ধে শেষ ওয়ান-ডে খেলেন। ২০১৭ সালে গুজরাট লায়নের জার্সিতে শেষবারের মতো আইপিএলও খেলেন ইরফান। ২০১৮ সালে জম্মু-কাশ্মীরের হয়ে রঞ্জি ট্রফির ম্যাচ খেলেন বরোদাবাসী এই ভারতীয় ফাস্ট বোলার।


আরো সংবাদ



premium cement