২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

উড়োজাহাজের টয়লেটের ফ্ল্যাশ নষ্ট : ফ্লাইট বাতিল

উড়োজাহাজের টয়েলেটের ফ্ল্যাশ নষ্ট : ফ্লাইট বাতিল
উড়োজাহাজের টয়েলেটের ফ্ল্যাশ নষ্ট : ফ্লাইট বাতিল - সংগৃহীত

উড়োজাহাজের টয়লেটের ফ্ল্যাশ নষ্ট হওয়ার কারণে চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর থেকে দুবাইগামী একটি ফ্লাইট বাতিল করা হয়েছে।

শুক্রবার দিনভর অপেক্ষার পর সন্ধ্যায় ফ্লাই দুবাইয়ের ওই উড়োজাহাজের যাত্রা বাতিলের ঘোষণা দেয়া হয়।

সকাল ১১টা ১০মিনিটে উড়োজাহাজটির চট্টগ্রাম ছেড়ে যাওয়ার কথা ছিল।

এর আগে সকাল ১০টা ২০ মিনিটে সেটি দুবাই থেকে শাহ আমানত বিমানবন্দরে এসে পৌঁছায়।

শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের ব্যবস্থাপক উইং কমান্ডার সারওয়ার ই জামান গণমাধ্যমকে জানান, উড়োজাহাজের টয়লেটের ফ্ল্যাশ নষ্ট হওয়ায় ফ্লাই দুবাইয়ের ফ্লাইটটি বাতিল করা হয়। বিমানটিতে ১৮৬ জন যাত্রী ছিলেন। তাদের জন্য হোটেলের ব্যবস্থা করা হয়েছে। কয়েকজন নিজ ব্যবস্থাপনায় গেছেন।

ফ্ল্যাশের ত্রুটি সারানোর পর শনিবার উড়োজাহাজটি রওনা হতে পারে বলে জানান তিনি।

এদিকে যাত্রা বাতিল হওয়ায় ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা। সারা দিন অপেক্ষার পর সন্ধ্যায় যাত্রা বাতিলের ঘোষণা দেয়ায় তাদের অনেকের মাঝে ক্ষোভ দেখা গেছে।

আরো পড়ুন :
শাহজালাল বিমানবন্দরে বিমানের জরুরি অবতরণ
নয়া দিগন্ত অনলাইন, ০১ মার্চ ২০১৯
বাংলাদেশ বিমানের একটি ফ্লাইট ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ইমার্জেন্সি ল্যান্ডিং (জরুরি অবতরণ) করেছে। সিলেট থেকে আসা বিমানটি আজ বিকেলে জরুরি অবতরণে বাধ্য হয়। তবে এতে কোনো ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি।

বিমান বাংলাদেশের এক কর্মকর্তা জানান, ল্যান্ডিং গিয়ারে সমস্যা আছে বুঝতে পেরে বিকেল ৪টা ১০ মিনিটে ঢাকায় বিমানটি জরুরি অবতরণ করান পাইলট।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের মহাব্যবস্থাপক (জনসংযোগ) শাকিল মেরাজ জানান, ঢাকামুখী এ বিমানটি সিলেট থেকে ৬১জন যাত্রী নিয়ে উড্ডয়ন করেন। উড়ার সময়েই পাইলট বিমানটির চাকায় কিছুটা সমস্যা অনুভব করেন। ফলে তিনি শাহজালাল বিমানবন্দরে জরুরি অবতরণের সিদ্ধান্ত নেন।

পরে নিরাপদেই বিমানটি অবতরণ করে। যাত্রীদেরও নিরাপদেই বের করে আনা হয়। ক্রুরাও বিপদমুক্ত আছেন। বিমানটি এখন মেরামত করা হচ্ছে।

কুকুরের প্রাণ বাঁচাতে জরুরি অবতরণ
নয়া দিগন্ত অনলাইন, ১৭ সেপ্টেম্বর ২০১৫
এক পোষা কুকুরের প্রাণ বাঁচাতে জরুরি অবতরণ করল বিমান। কুকুরটির প্রাণহানি হতে পারে এই আশঙ্কায় এই গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিতে বাধ্য হন এয়ার কানাডার পাইলট। বিমান নামানো হল জার্মানিতে।

‘সিমবা’ নামে ওই কুকুরটিকে নিয়ে যাওয়া হচ্ছিল টেল আভিভ থেকে টরেন্টোতে। যাওয়ার পথে আচমকা বিমানচালক বুঝতে পারেন কার্গো এরিয়ার তাপমাত্রা ক্রমশ কমে যাচ্ছে। উষ্ণতা বাড়ানোর সিস্টেমটা নষ্ট হয়ে গেছে। এই তাপমাত্রা ক্ষতিকর হতে পারত ওই কুকুরের জন্য। তাই সতর্ক হন বিমান চালক ও ক্রু মেম্বাররা। সঙ্গে সঙ্গে ২০০ জন যাত্রীসহ ওই বিমান ঘুরিয়ে নিয়ে গিয়ে নামানো হয় জার্মানিতে। ৭ বছরের সিমবাকে তুলে দেয়া হয় অন্য একটি বিমানে। নির্ধারিত সময়ের এক ঘণ্টা দেরিতে ছাড়ে বিমানটি। কুকুরটির প্রাণহানির আশঙ্কা থাকায় সমস্যাটি বুঝতে পারেন যাত্রীরাও।

”আমার কুকুর আমার সন্তানের মতো। তাই যা করা হয়েছ তা সঠিক বলেই আমি মনে করি।” বললেন, সিমবার মালিক কনটোরোভিচ। যদিও এই ঘটনার জন্য কয়েক হাজারের ডলারের জ্বালানি খরচ হয়েছে ওই বিমানের তবুও যাত্রীদের কথায় এটাই সঠিক সিদ্ধান্ত। কারণ, বিমানে থাকা সব মানুষ বা প্রাণীর জীবন বাঁচানোর দায়িত্ব থাকে পাইলটের।


আরো সংবাদ



premium cement
৪৬তম বিএসএস প্রিলি পরীক্ষা : শুরুতেই স্বপ্নভঙ্গ ৮১ শিক্ষার্থীর মরুর উষ্ণতায় ক্ষতির মুখে কৃষি ছেলেদের কারণে বিপাকে মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী মাহাথির দুই বিভাগে বৃষ্টি হতে পারে ফ্রান্স, ব্রাজিল ও প্যারাগুয়ে সফরে যাচ্ছেন জাপানের প্রধানমন্ত্রী থাইল্যান্ড সফরকে দ্বিপক্ষীয় সম্পর্কের ক্ষেত্রে মাইলফলক বললেন প্রধানমন্ত্রী লালমনিরহাটে বিএসএফের গুলিতে বাংলাদেশী যুবক নিহত এখনো শেষ হয়নি বিতর্কিত আউটের রেশ, ব্যতিক্রমী প্রতিবাদ মুশফিকের ‘ফ্রি ভিসার গল্প’ আর শূন্য হাতে ফেরা লাখো শ্রমিক নোয়াখালীতে প্রবাসীর স্ত্রীর ব্যক্তিগত ছবি দেখিয়ে চাঁদা আদায় দেশের উন্নয়নে পাকিস্তান প্রশংসা করে, অথচ বিরোধী দল দেখে না : কাদের

সকল