২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

ছাত্র ইউনিয়নের সম্মেলন ছাত্র রাজনীতির নামে হল দখল টেন্ডারবাজি চলছে

-

বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, কোতোয়ালি থানা সংসদের ৩১তম সম্মেলন গত মঙ্গলবার চট্টগ্রাম কেন্দ্রীয় শহীদ মিনারে অনুষ্ঠিত হয়েছে। এ্যানি সেনের সভাপতিত্বে সম্মেলনে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক ছাত্রনেতা দেবাশীষ ধর এবং ছাত্র ইউনিয়ন চট্টগ্রাম জেলার সাধারণ সম্পাদক আতিক রিয়াদ।
টিকলুকুমার দের সঞ্চালনায় সম্মেলনে বক্তব্য রাখেন ডবলমুরিং থানা ছাত্র ইউনিয়নের সভাপতি শাহরিয়ার রাফি, হালিশহর থানা ছাত্র ইউনিয়নের আহ্বায়ক নিশান রায়, নাদিয়া নুর প্রাপ্তি প্রমুখ।
বক্তারা বলেন, স্বাধীনতার ৪৮ বছর পেরিয়েছে। রাজা আসে রাজা যায়। ক্ষমতার হাত বদলায়। সব জায়গায় চলছে ক্ষমতা দখলের মত্ত খেলা। অবহেলায় পড়ে আছে আমাদের শিক্ষাজীবন। অবৈজ্ঞানিক শিক্ষানীতি ও শিক্ষা ক্ষেত্রে বিরাজমান শ্রেণিবৈষম্যের কারণে আজো আমাদের দেশে সবার শিক্ষার অধিকার প্রতিষ্ঠা হয়নি। আবার জ্ঞানার্জনের যেটুকু সুযোগ আছে তাও মস্তানি টেন্ডারবাজি চাঁদাবাজির কবলে ধ্বংসের মুখোমুখি। ছাত্র রাজনীতির নামে চলছে হল দখল টেন্ডারবাজি খুন সন্ত্রাস। রাজনীতিতে চলছে আদর্শহীনতার প্রতিযোগিতা।
অদ্ভুদ বিচারহীনতার সংস্কৃতি বিদ্যমান। সারাদেশ যেন আজ মৃত্যুপুরী। সাম্প্রদায়িকতার বিষবাষ্প পাঠ্যবইকেও করেছে ক্ষতবিক্ষত। এই অন্ধকানাগলি থেকে মুক্তির জন্য শিক্ষার্থীদের আজ একতাবদ্ধ হতে হবে। ছাত্র ইউনিয়ন সব অন্যায় ও অসত্যের বিরুদ্ধে বিদ্রোহের আগুন জ্বালিয়ে সন্ত্রাস, সাম্প্রদায়িকতামুক্ত শিক্ষাঙ্গন ও দেশ গড়তে সব সময় বদ্ধপরিকর।
সমাবেশের পর একটি মিছিল নিউমার্কেট আমতল হয়ে দারুল ফজল মার্কেট ছাত্র ইউনিয়নের অফিসের সামনে গিয়ে শেষ হয়।
এরপর ৩১তম কাউন্সিলের মাধ্যমে সর্বসম্মতিক্রমে এ্যানি সেনকে সভাপতি, টিকলুকুমার দেকে সাধারণ সম্পাদক এবং খালিদ মিরাজকে সাংগঠনিক সম্পাদক করে ১৫ সদস্যের ছাত্র ইউনিয়ন কোতোয়ালি থানার পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করেন সংগঠনের জেলার সাধারণ সম্পদক আতিক রিয়াদ।


আরো সংবাদ



premium cement