১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

তুরস্কে ভূমিকম্প : ধ্বংস্তূপে কুরআন পেয়ে শান্তির পথ বেছে নিলেন চীনা উদ্ধারকর্মী

তুরস্কে ভূমিকম্প : ধ্বংস্তূপে কুরআন পেয়ে শান্তির পথ বেছে নিলেন চীনা উদ্ধারকর্মী - ছবি : নয়া দিগন্ত

তুরস্কে ভূমিকম্পে বিধ্বস্ত ভবনের নিচে কুরআন খুঁজে পেয়েছেন এক চীনা উদ্ধারকর্মী। এরপর তিনি ইসলাম গ্রহণের ঘোষণা দিয়েছেন। দেশটির মালটিয়া প্রদেশে উদ্ধারকাজের সময় কুরআনটি পাওয়া যায়। স্থানীয় গণমাধ্যম এ তথ্য নিশ্চিত করে।

ওই চীনা উদ্ধারকর্মীর নাম জন সাং। তিনি তুরস্কে পাঠানো চীনা উদ্ধারকর্মী দল ইয়াকুতের অন্যতম সদস্য।

সাংয়ের ইসলাম গ্রহণের ঘটনা তারই ঘনিষ্ঠ সহকর্মী অ্যাডেম ডেমিরকিরান বর্ণনা করেছেন। তিনি বলেন, সাং উদ্ধারের সময় কুরআন দেখে খুব অবাক হন। তিনি বলেন, তাদের বাড়িতেও এ কিতাব আছে। পরে তিনি কুরআনটি মালাতিয়া ইউসুভিলি পৌরসভা কাউন্সিলের সদস্য সিনান চাকমাজের কাছে অর্পণ করেন। এ সময় দোভাষীর সাহায্যে তিনি সিনানের সাথে দীর্ঘ সময় কথা বলেন। পরে নিশ্চিত হন, তার মা-বাবাও মুসলমান ছিলেন। তখন তিনিও মুসলিম হওয়ার সিদ্ধান্ত নেন। তিনি চান, মা-বাবার ধর্মেই পরকালে তাদের সাথে মিলিত হতে।

উল্লেখ্য, জন সাং ইসলাম গ্রহণের পর তাকে ওই উদ্ধার করা কুরআন উপহার দেয়া হয়।

সূত্র : আল জাজিরা, খিদমত সনদ ও অন্যান্য


আরো সংবাদ



premium cement
বিএনপি সাম্প্রদায়িক শক্তি, এদের রুখতে হবে : ওবায়দুল কাদের সাদিক এগ্রোর ব্রাহামা জাতের গরু দেখলেন প্রধানমন্ত্রী ভারতে লোকসভা নির্বাচনে প্রথম ধাপে ভোট পড়েছে ৬০ শতাংশ সারা বিশ্ব আজ জুলুমবাজদের নির্যাতনের শিকার : ডা. শফিকুর রহমান মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশী : পররাষ্ট্রমন্ত্রী চন্দনাইশ, বাঁশখালী ও বোয়ালখালীতে ৩ জনের মৃত্যু গাজায় ইসরাইলি হামলায় নিহতের সংখ্যা ৩৪ হাজার ছাড়াল শ্যালকের অপকর্মে দুঃখ প্রকাশ করলেন প্রতিমন্ত্রী পলক রাজশাহীতে ট্রাকচাপায় ৩ মোটরসাইকেল আরোহী নিহত পাবনায় দুই গ্রুপের সংঘর্ষে হতাহত ২২ বিল দখলের চেষ্টা, জেলা ছাত্রলীগ নেতাকে গণপিটুনি

সকল