২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

দিরাই ২০৮টি পরিবারে ভেড়া বিতরণ

দিরাই ২০৮টি পরিবারে ভেড়া বিতরণ - ছবি : নয়া দিগন্ত

সুনামগঞ্জের দিরাই উপজেলার চরনারচর ইউনিয়নের বিভিন্ন গ্রামের ২০৮টি অসহায় ও হতদরিদ্র পরিবারকে সাবলম্বী করার লক্ষ্যে প্রথম ধাপে ২০টি পরিবারের মধ্যে ৩টি করে মোট ৬০টি ভেড়া বিতরণ করা হয়েছে। বুধবার দুপুরে লোকাল গভমেন্ট ইনিশিয়েটিভ অন ক্লাইমেকস চেইঞ্জ এ অর্থায়নে পরিষদের সামনে ভেড়া বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন চরনারচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রতন কুমার দাস তালুকদার।

এ সময় উপস্থিত ছিলেন লজিকের মাঠকর্মী রাতুল রায়, জয় চৌধুরী, সমাজসেবক মো: আজিজুল হকসহ, পরিষদের ইউপি সদস্য ও সদস্যরা। ভেড়া বিতরনের এ কার্যক্রম চলবে আগামী একসপ্তাহ পর্যন্ত। চরনারচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রতন কুমার দাস তালুকদার বলেছেন, একটি রাষ্ট্রের সার্বিক উন্নয়নের মূল স্তম্ভ হচ্ছে স্থানীয় সরকার মন্ত্রনালয়ের অধীনস্থ ইউনিয়ন পরিষদ। তৃণমূলের একজন জনপ্রতিনিধি হিসেবে ইউনিয়নের গ্রামপর্যায়ে অবকাঠামোগত উন্নয়ন তরান্বিত হলে গ্রাম পর্যায়ের মানুষ যখন সুখসাচ্ছন্দ্যে জীবনযাপন করতে শুরু করবে ঠিক তখনই দেশের সার্বিক উন্নয়ন সম্ভব হবে। বর্তমান সরকারের প্রধানমন্ত্রী ভিশন একটি আত্ম-স¦নির্ভর বাংলাদেশ তৈরী করার এর মূল ফাউন্ডেশন হচ্ছে তৃণমূলের ইউনিয়ন পরিষদ। যে পরিষদের মাধ্যমে গ্রাম পর্যায়ের মানুষের উন্নয়ন সাধিত হবে সেই লক্ষ্যেই সরকার নিরলসভাবে কাজ করে যাওয়ায় গ্রাম পর্যংায় থেকে শুরু করে দেশব্যাপী অবকাঠামো সুষম উন্নয়ন দ্রুত সম্পন্ন হওয়াতে দেশ আজ বিশে^ একটি উন্নত ও সমৃদ্ধ দেশে পরিণত হয়েছে।


আরো সংবাদ



premium cement
অধিকার প্রতিষ্ঠায় দেশপ্রেমিক জনতার ঐক্যের বিকল্প নেই : ডা: শফিকুর রহমান সোনাগাজীতে জামাতে নামাজ পড়ে বাইসাইকেল পুরস্কার পেল ২২ কিশোর গফরগাঁওয়ে পানিতে ডুবে শিশুর মৃত্যু দ্রব্যমূল্য ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষ দিশেহারা : আমিনুল লিবিয়ায় নিয়ে সালথার যুবককে নির্যাতনের ঘটনায় মামলা, গ্রেফতার ১ মনুষ্য চামড়ায় তৈরি বইয়ের মলাট সরানো হলো হার্ভাড বিশ্ববিদ্যালয় থেকে আওয়ামী লীগকে বর্জন করতে হবে : ডা: ইরান আমরা একটা পরাধীন জাতিতে পরিণত হয়েছি : মেজর হাফিজ তরুণীর লাশ উদ্ধারের পর প্রেমিকসহ ৪ জনের বিরুদ্ধে মামলা ভিয়েনায় মুসলিম বিশ্বের রাষ্ট্রদূতদের ইফতারে ইসলামিক রিলিজিয়াস অথোরিটি আমন্ত্রিত এবার বাজারে এলো শাওমির তৈরি বৈদ্যুতিক গাড়ি

সকল