২৫ সেপ্টেম্বর ২০২০

দিরাই ২০৮টি পরিবারে ভেড়া বিতরণ

দিরাই ২০৮টি পরিবারে ভেড়া বিতরণ - ছবি : নয়া দিগন্ত

সুনামগঞ্জের দিরাই উপজেলার চরনারচর ইউনিয়নের বিভিন্ন গ্রামের ২০৮টি অসহায় ও হতদরিদ্র পরিবারকে সাবলম্বী করার লক্ষ্যে প্রথম ধাপে ২০টি পরিবারের মধ্যে ৩টি করে মোট ৬০টি ভেড়া বিতরণ করা হয়েছে। বুধবার দুপুরে লোকাল গভমেন্ট ইনিশিয়েটিভ অন ক্লাইমেকস চেইঞ্জ এ অর্থায়নে পরিষদের সামনে ভেড়া বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন চরনারচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রতন কুমার দাস তালুকদার।

এ সময় উপস্থিত ছিলেন লজিকের মাঠকর্মী রাতুল রায়, জয় চৌধুরী, সমাজসেবক মো: আজিজুল হকসহ, পরিষদের ইউপি সদস্য ও সদস্যরা। ভেড়া বিতরনের এ কার্যক্রম চলবে আগামী একসপ্তাহ পর্যন্ত। চরনারচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রতন কুমার দাস তালুকদার বলেছেন, একটি রাষ্ট্রের সার্বিক উন্নয়নের মূল স্তম্ভ হচ্ছে স্থানীয় সরকার মন্ত্রনালয়ের অধীনস্থ ইউনিয়ন পরিষদ। তৃণমূলের একজন জনপ্রতিনিধি হিসেবে ইউনিয়নের গ্রামপর্যায়ে অবকাঠামোগত উন্নয়ন তরান্বিত হলে গ্রাম পর্যায়ের মানুষ যখন সুখসাচ্ছন্দ্যে জীবনযাপন করতে শুরু করবে ঠিক তখনই দেশের সার্বিক উন্নয়ন সম্ভব হবে। বর্তমান সরকারের প্রধানমন্ত্রী ভিশন একটি আত্ম-স¦নির্ভর বাংলাদেশ তৈরী করার এর মূল ফাউন্ডেশন হচ্ছে তৃণমূলের ইউনিয়ন পরিষদ। যে পরিষদের মাধ্যমে গ্রাম পর্যায়ের মানুষের উন্নয়ন সাধিত হবে সেই লক্ষ্যেই সরকার নিরলসভাবে কাজ করে যাওয়ায় গ্রাম পর্যংায় থেকে শুরু করে দেশব্যাপী অবকাঠামো সুষম উন্নয়ন দ্রুত সম্পন্ন হওয়াতে দেশ আজ বিশে^ একটি উন্নত ও সমৃদ্ধ দেশে পরিণত হয়েছে।


আরো সংবাদ

সৌদি রাজতন্ত্রকে চ্যালেঞ্জ করে সৌদি আরবে বিরোধী দল গঠন (১৫৮৮২)ধর্ষণ মামলা : ফেসবুকে যা বললেন হাসান আল মামুন (১২০৭৮)সীমান্তে মাইন, মুংডুতে ৩৪ ট্যাংক (৯৩৩৪)কেন বন্ধু প্রতিবেশীরা ভারতকে ছেড়ে যাচ্ছে? (৯২১৬)শিক্ষার্থীদের অটো প্রমোশন হবে না : শিক্ষা বোর্ড (৯১৩৮)মালয় রাজনীতিতে নতুন ঝড় : প্রধানমন্ত্রী হচ্ছেন আনোয়ার? (৮০৭২)শিক্ষাপ্রতিষ্ঠান খোলার পূর্বপ্রস্তুতি নিতে পরিপত্র জারি (৭৬৮৬)এরদোগান কেন বারবার নানা মঞ্চে কাশ্মির প্রশ্ন তুলছেন? (৭৪৯৬)ঢাকা-দিল্লি সম্পর্কের অবনতি, মোদিকে দুষলেন রাহুল (৭৩১৫)দেশের জন্য আমি জীবন উৎসর্গ করলেও আমার বাবার আরো দুটি ছেলে থাকবে : ভিপি নূর (৭০৬৬)