২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

তাহিরপুরে ভারতীয় বিড়িসহ তিনজন আটক

তাহিরপুরে ভারতীয় বিড়িসহ তিনজন আটক - ছবি : নয়া দিগন্ত

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলা সদর বাজারে মাদক সেবন করে মাতলামী করে বিশৃস্খলা সৃষ্টিকালে দুই মাদকাসক্তকে ও ভারতীয় নাসির উদ্দিন বিড়িসহ এক জনকে আটক করেছে পুলিশ। শুক্রবার দুপুরে আটককৃতদের বিরুদ্ধে মামলা দায়ের করে আদালতের মাধ্যমে জেলা কারাগারে পাঠানো হয়েছে।

আটককৃতরা হলেন, তাহিরপুর উপজেলা সদর ইউনিয়নের ভাটি তাহিরপুর গ্রামের মৃত মফিজ আলীর ছেলে রিয়াজুর রহমান, একই গ্রামের শামসুল হকের ছেলে ইয়াসমিন মিয়া এবং হুমায়ুন মিয়া উত্তর শ্রীপুর ইউনিয়নের শ্রীপুর গ্রামের বাসিন্দা।    

পুলিশ জানায়, উপজেলার সদরের বাজারে মাদক সেবন করে বৃহস্পতিবার রাতে বাজারে যাতায়াতকারী লোকজনের সাথে অসদাচরণ ও বিশৃস্খলা ঘটানোর চেষ্টা করলে স্থানীয় এলাকাবাসী আমাদের অবহিত করেন। এরপর সেকেন্ড অফিসার এসআই দীপঙ্কর বিশ্বাস ভাটি তাহিরপুরের রিয়াজুর রহমান ও একই গ্রামের ইয়াসিন মিয়া নামে দুই মাদকাসক্তকে আটক করেন।

এসআই দীপঙ্কর বিশ্বাস বলেন, সুনামগঞ্জ পুলিশ সুপার মো: মিজানুর রহমানের (বিপিএম) বিশেষ নির্দেশনায় থানার ওসি মো: আতিকুর রহমানের নেতৃত্বে উপজেলার উওর শ্রীপুরের শ্রীপুর বাজার থেকে  বৃহস্পতিবার রাতে হুমায়ুনকে কার্টন ভর্তি ভারতীয় বিড়ির চালানসহ আটক করা হয়। পরে তার হেফাজত হতে পাঁচ (৫) হাজার পিস আমদানি নিষিদ্ধ অতিরিক্ত নিকোটিনযুক্ত ভারতীয় নাসির বিড়ি জব্দ করা হয়।

এদিকে উপজেলার ৭টি ইউনিয়নে ভারতীয় নাসির উদ্দিন বিড়ির মহাল ও মাদকদ্রব্য চালাচ্ছে একটি সিন্ডিকেট বলে অভিযোগ রয়েছে। তাদের কাছ থেকে কিছু সাংবাদিক পরিচয়ধারীরা মাসোহারা নিচ্ছে বলেও জানা গেছে। তাদেরকে আইনের আওতায় এনে কঠিন শাস্তি দাবি জানান স্থানীয় এলাকাবাসী। না হলে উঠতি বয়সী যুব সমাজ ধ্বংস হয়ে যাবে বলে আশঙ্কা করছেন স্থানীয়রা।

তাহিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি আতিকুর রহমান জানান, এই উপজেলায় কোনো অন্যায় কাজ করতে দেওয়া হবে না। মাদকের বিরুদ্ধে আমাদের অভিযান অব্যাহত আছে। গত কয়েক দিন ধরে অভিযান চালিয়ে ভারতীয় বিড়িসহ মাদক ব্যবসায়ীদেরকে আটক করে আদালত পাঠানো হয়েছে। 


আরো সংবাদ



premium cement