২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

ধর্মপাশায় স্কুল থেকে বিস্কুট আনতে যেয়ে হাওরে ডুবে ছাত্রীর মৃত্যু

-

সুনামগঞ্জের ধর্মপাশার হাওরে ঝড়ো বাতাসের কবলে পড়ে নৌকা ডুবে সুমাইয়া আক্তার (৬) নামে এক স্কুলছাত্রীর মৃত্যু হয়েছে। সোমবার সকাল নয়টার দিকে উপজেলার পাইকুরাটি ইউনিয়নের শৈলচাপড়া হাওরে নৌকা ডুবিতে এ দুর্ঘটনাটি ঘটে।

নিহত শিশু সুমাইয়া আক্তার ওই ইউনিয়নের চকিয়াচাপুর গ্রামের রফিকুল ইসলামের মেয়ে। সে চকিয়াচাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রথম শ্রেণির ছাত্রী ছিল।

স্থানীয় এলাকাবাসী সূত্রে জানা গেছে, সোমবার সকাল ১০টায় উপজেলার চকিয়াচাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার্থীদের মাঝে বিস্কুট বিতরণের কথা ছিল। এ কারণে সকাল নয়টার দিকে চকিয়াচাপুর গ্রাম থেকে একটি ছোট ডিঙি নৌকাযোগে শৈলচাপড়া হাওর পাড়ি দিয়ে সুমাইয়াসহ ৭ থেকে ৮ জন শিক্ষার্থী বিদ্যালয়ের উদ্দেশ্যে রওয়ানা দেয়। পথিমধ্যে ঝড়ো বাতাসের কবলে পড়ে ওই ডিঙি নৌকাটি পানিতে ডুবে যায়। এ সময় নৌকার চালকসহ অন্য শিক্ষার্থীরা সাঁতারে তীরে উঠতে পারলেও সাতার না জানার কারণে শিশু সুমাইয়া পানিতে ডুবে নিখোঁজ হয়। পরে স্থানীয় এলাকাবাসী বিষয়টি টের পেয়ে ইঞ্জিনচালিত কয়েকটি নৌকা নিয়ে তারা ঘটনাস্থলে গিয়ে জাল দিয়ে অনেক খোঁজাখুঁজির পর হাওর থেকে সুমাইয়ার লাশ উদ্ধার করে।

পাইকুরাটি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ফেরদৌসুর রহমান এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: মুনতাসির হাসান বলেন, খবর পেয়ে দুপুর সাড়ে ১২টার দিকে আমি ঘটনাস্থল পরিদর্শন করি। পাশাপাশি উপজেলা প্রশাসনের পক্ষ থেকে নিহত ওই স্কুল ছাত্রীর পরিবারকে নগদ ১০ হাজার টাকা আর্থিক সহায়তা দেয়া হয়েছে। তবে শিক্ষর্থীরা স্কুল থেকে বিস্কুট আনার বিষয়টিও আমরা খতিয়ে দেখব।


আরো সংবাদ



premium cement