২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

তামিলনাড়ু প্রাদেশিক সরকারের মন্ত্রিসভায় ২ মুসলিম এমএলএ

তামিলনাড়ুর প্রাদেশিক সরকারের দুই মুসলিম মন্ত্রী - ছবি : সংগৃহীত

ভারতের তামিলনাড়ু প্রদেশের নতুন মুখ্যমন্ত্রী এম কে স্টালিন তার ৩৩ সদস্যের মন্ত্রিসভায় দলীয় দুই মুসলিম বিধানসভার সদস্যকে (এমএলএ) যুক্ত করেছেন।

আভাদি আসনের এসএম নেসারকে দুধ ও ডেইরি উন্নয়ন বিষয়ক মন্ত্রী হিসেবে নিয়োগ দেয়া হয়েছে। অপরদিকে জিনগি থেকে নির্বাচিত এমএলএ কেএস মাস্তানকে সংখ্যালঘু উন্নয়ন, উদ্বাস্তু, উদ্ধার ও ওয়াকফ বোর্ড বিষয়ক মন্ত্রী করা হয়েছে।

এর আগে বৃহস্পতিবার স্টালিন তার মন্ত্রিসভার নাম ঘোষণা করেন। পরে শুক্রবার চেন্নাইয়ের রাজভবনে তিনি মুখমন্ত্রী হিসেবে শপথ নেন।

৬ এপ্রিল তামিলনাড়ুতে বিধানসভার নির্বাচন অনুষ্ঠিত হয়। ২ মে নির্বাচন প্রকাশিত ফলাফলে স্টালিনের নেতৃত্বের দ্রাবিড় মুননেত্রা কাজাগাম (ডিএমকে) দল জয়লাভ করে।

ইন্ডিয়ান ইউনিয়ন মুসলিম লিগের জাতীয় সভাপতি কে এম কাদের মহিউদ্দিন এম কে স্টালিনের এ উদ্যোগের প্রশংসা করেছেন।

দ্যা টাইমস অব ইন্ডিয়ার প্রতিবেদনে বলা হয়েছে, নতুন মন্ত্রিসভায় দু’জন মুসলিমকে অন্তর্ভুক্ত করায় এমকে স্টালিনের এ উদ্যোগের প্রশংসা করেছেন তিনি।

কাদের মহিউদ্দিন বলেন, সাবেক মুখ্যমন্ত্রী এম করুনানিধি তার মন্ত্রিসভায় পাঁচজন মুসলিমকে অন্তর্ভুক্ত করেছিলেন। বাবার দৃষ্টান্ত অনুসরণ করে এম কে স্টালিনও তার মন্ত্রিসভায় দু’জন মুসলিমকে অন্তর্ভুক্ত করেছেন। একারণে সমগ্র মুসলিম জনগোষ্ঠী তাকে অভিনন্দন জানিয়েছে।

সূত্র : মুসলিম মিরর


আরো সংবাদ



premium cement