১৬ জুন ২০২১
`

চিকিৎসা পাচ্ছে না মানুষ, গোশালায় যাচ্ছে অক্সিমিটার-থার্মাল স্ক্যানার


করোনাভাইরাসে আক্রান্ত রোগীরা চিকিৎসার অভাবে মারা যাচ্ছেন, আর এদিকে গরুদের জন্য অক্সিমিটার-থার্মাল স্ক্যানার পাঠাচ্ছে যোগী প্রশাসন। ভারতের উত্তরপ্রদেশ রাজ্যের সরকারি গোশালায় এই চিকিৎসা সামগ্রী পাঠাচ্ছে সরকার। সরকারের পক্ষ থেকে প্রেস বিবৃতিতে জানানো হয়েছে। পরে এটা নিয়ে বিতর্ক হতেই রাজ্যের সাফাই, গোশালায় কর্মরত কর্মীদের জন্য এই চিকিৎসা সামগ্রী পাঠানো হয়েছে।

সম্প্রতি, একটি বিজ্ঞপ্তিতে যোগী আদিত্যনাথের দফতর জানায়, প্রত্যেক জেলায় সরকারি গোশালায় গরুদের দেখভালের জন্য হেল্পডেস্ক তৈরি করা, গরুদের সুরক্ষার বিষয়ে খতিয়ে দেখার নির্দেশ দেয়া হয়েছে জেলা প্রশাসনগুলিকে। মুখ্যমন্ত্রীর দফতর থেকে গেছে এই নির্দেশ। সরকারি ফরমান, প্রত্যেকটি গোশালায় কোভিড বিধি মানতে হবে। সেখানে মাস্ক পরা, থার্মাল স্ক্রিনিং বাধ্যতামূলক। একইসঙ্গে নির্দেশ, গোশালার গরুদের জন্য চিকিৎসা সামগ্রী যেন পর্যাপ্ত থাকে।

বিজ্ঞপ্তিতে উল্লেখ, বর্তমান করোনা পরিস্থিতি বিচার করে প্রত্যেক জেলায় ৭০০টি হেল্পডেস্ক তৈরি করা হয়েছে গরুদের কল্যাণের জন্য। ৫১টি অক্সিমিটার, ৩৪১টি থার্মাল স্ক্যানার পাঠানো হয়েছে গরুদের স্বাস্থ্য পরীক্ষার জন্য। রাজ্যে বিপুলসংখ্যক ভবঘুরে গবাদি পশুকে সরকারি গোশালায় আশ্রয় দেয়া হচ্ছে। গোশালাগুলোর সংখ্যা দ্রুত বাড়ানো হচ্ছে।

সূত্র : ইন্ডিয়ান এক্সপ্রেস

 



আরো সংবাদ