১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলকদ ১৪৪৫
`


ইসলামাবাদে ভারতীয় হাই কমিশনের দুই কর্মকর্তাকে পুলিশের কাছে হস্তান্তর

ইসলামাবাদে ভারতীয় হাই কমিশনের দুই কর্মকর্তাকে পুলিশের কাছে হস্তান্তর - প্রতীকী ছবি

'নিখোঁজ' হওয়া ইসলামাবাদে ভারতীয় হাই কমিশনের দুই কর্মকর্তার সন্ধান পাওয়া গেছে। তাদেরকে বিরুদ্ধে এক পথচারীকে গাড়িচাপা দেয়া ও জাল মুদ্রা রাখার অভিযোগ আনা হয়েছে। বর্তমানে তারা পুলিশের কাছে রয়েছে।

ভারতীয় হাই কমিশনের ওই দুই কর্মকর্তার 'নিখোঁজ' হওয়া নিয়ে দিনভর উত্তেজনা দেখা যায়। ভারতীয় মিডিয়া খরবটি ফলাও করে প্রকাশ করে।

পাকিস্তানের ডন পত্রিকায় বলা হয়েছে, দ্বিমু ভার্মা ও পল সেলভাদাস নামের ওই দুই কর্মকর্তা পাকিস্তানে যান ২০১৭ সালে।
সোমবার তারা ইসলামাবাদে এক পথচারীকে চাপা দিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করার সময় ধরা পড়েন। পরে তল্লাসি চালিয়ে তাদের একজনের কাছে জাল নোটও পাওয়া যায়।

তবে ভারতের জি নিউজের খবর বলা হয়, ওই দুই কর্মকর্তাকে ছেড়ে দেয়া হয়েছে। এতে বলা হয়, ভারতীয় হাই কমিশনের ২ কর্মীকে আটকের খবর পাওয়ার পরই দিল্লিতে পাকিস্তান হাই কমিশনের চার্জ ডি'অ্যাফেয়ার্স সৈয়দ হায়দার শাহকে ডেকে পাঠায় ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়। ওই আটকের ঘটনায় তীব্র প্রতিবাদ করা হয়। সোজা জানিয়ে দেয়া হয়, আটক ২ কর্মীকে জিজ্ঞাসাবাদ বা হেনস্থা করা যাবে না। তাদের নিরাপত্তার দায়িত্ব পাকিস্তানকেই নিতে হবে। তার পরেই ছেড়ে দেয়া হলো দুজনকে।

উল্লেখ্য, গত ১ জুন দিল্লিতে পাকিস্তান হাই কমিশনের ২ কর্মীকে আটক করে দিল্লি পুলিশ। চরবৃত্তি করার সময় তাদের হাতেনাতে ধরে ফেলা হয় বলে অভিযোগ করা হয়েছিল। তারপরই তাদের দেশে ফেরত পাঠানো হয়। তখন থেকেই দুদেশের মধ্যে উত্তেজনা ছিল।

জি নিউজের খবরে বলা হয়, সম্প্রতি বেশ কয়েক দিন ধরেই ভারতীয় হাই কমিশনের অফিসারদের ফলো করা হচ্ছিল। এনিয়ে প্রতিবাদও করেছিল ভারত। সম্প্রতি ইসলামাবাদে ভারতীয় হাই কমিশনের চার্জ ডি’অ্যাফেয়ার্স গৌরব আলুওয়ালিয়ার গাড়িকেও ফলো করে আইএসআই। একটি বাইক টানা অনুসরণ করছিল গৌরবের গাড়িকে। এনিয়ে প্রতিবাদও জানানো হয় পাকিস্তানের কাছে।


আরো সংবাদ



premium cement