১৯ মে ২০২৪, ০৫ জৈষ্ঠ ১৪৩১, ১০ জিলকদ ১৪৪৫
`


ফিলিস্তিনি ভূখণ্ড থেকে সরে যান: ইসরাইলকে পাকিস্তান

- সংগৃহীত

আন্তর্জাতিক আইন লঙ্ঘন বন্ধ করতে দখলদার ইসরাইলের প্রতি আহ্বান জানিয়েছে পাকিস্তান।  পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কোরেশি ইসলামি সম্মেলন সংস্থা ওআইসির পররাষ্ট্রমন্ত্রীদের ভার্চুয়াল সম্মেলনে এ আহ্বান জানান।

পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী বলেন, ফিলিস্তিনের প্রতি পাকিস্তানের সমর্থন অব্যাহত থাকবে। তিনি বলেন, দখলদার ইসরাইল জর্দান উপত্যকাসহ পশ্চিম তীরের বিশাল ভূখণ্ডকে আনুষ্ঠানিকভাবে নিজের অবিচ্ছেদ্য অংশ হিসেবে ঘোষণার যে পরিকল্পনা গ্রহণ করেছে তাতে ইসলামাবাদ উদ্বিগ্ন।

কোরেশি বলেন, আন্তর্জাতিক আইন মেনে ফিলিস্তিনি ভূখণ্ড থেকে সরে যেতে ইসরাইলের প্রতি আহ্বান জানাচ্ছি। তিনি বলেন, পাকিস্তান বায়তুল মুকাদ্দাস বা জেরুজালেমকে রাজধানী হিসেবে রেখে স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র গঠনের দাবি জানাচ্ছে। এ সময় তিনি কাশ্মিরের পরিস্থিতিও তুলে ধরেন।

শাহ মাহমুদ কোরেশি বলেন, ফিলিস্তিন এবং কাশ্মীরে যে সংগ্রাম চলছে তার মধ্যে মিল রয়েছে। ফিলিস্তিনিরা যেমন তাদের মৌলিক অধিকার ফিরে পেতে আন্দোলন করছে ঠিক তেমনি কাশ্মিরীরাও অধিকার আদায়ের জন্য সংগ্রাম চালিয়ে যাচ্ছে।

ফিলিস্তিন ও কাশ্মীর সমস্যার সমাধানকে অগ্রাধিকার দিতে জাতিসংঘ এবং ওআইসির প্রতি আহ্বান জানান পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী। পাকিস্তানের সঙ্গে দখলদার ইসরাইলের কোনো ধরণের কূটনৈতিক সম্পর্ক নেই। পার্সটুডে


আরো সংবাদ



premium cement
শিগগিরই মাগুরায় রেললাইন চালু হবে : রেলমন্ত্রী সংসদ ভবনের সামনে স্বেচ্ছাসেবক লীগের ২ গ্রুপের সংঘর্ষে ছাত্রলীগকর্মী নিহত জুজুৎসুর সম্পাদকের যৌন নিপীড়নের তথ্য দিলো র্যা ব পানচাষীদের পরিশ্রমের ফসল জিআই স্বীকৃতি : প্রতিমন্ত্রী বগুড়ায় অবৈধ মজুদকৃত ১ লাখ ডিম উদ্ধার তথ্যের জন্য সাংবাদিকরা শতবার কেন্দ্রীয় ব্যাংকে যেতে পারেন : ডেপুটি গভর্নর ইসরাইলি হামলায় ৪০ ফিলিস্তিনি নিহত আফগানিস্তানে গুলিতে ৩ স্প্যানিশ ও ৩ আফগান নিহত বিভিন্ন অপরাধে সাতজনের ফাঁসি কার্যকর করল ইরান কিরগিস্তানে আতঙ্কে বাংলাদেশী শিক্ষার্থীরা ‘প্রাচীন হিব্রুদের সাথে ইসরাইলি ইহুদিদের জেনেটিক সংযোগ নেই’

সকল