১৭ মে ২০২৪, ০৩ জৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলকদ ১৪৪৫
`


সাফেও গোল করতে চান মঈন

-

বরিশাল থেকে জাতীয় স্কুল ফুটবলের মাধ্যমে ফুটবলে আসা মঈনুল ইসলাম মঈনের। তার প্রিয় ফুটবলার বরিশালেরই সন্তান জাতীয় দলের ফুটবলার রাকিব হোসেন। রাকিবের মতোই মিডফিল্ডে খেলেন মঈন। তবে পার্থক্য হলো মঈন এই পজিশনে থেকেই হয়েছেন এবারের বাংলাদেশ চ্যাম্পিয়নশিপের সর্বোচ্চ গোলদাতা। রাকিব অবশ্য এখনো এই কৃতিত্ব অর্জন করতে পারেননি। এবারের বিসিএলে ১৮ গোল দিয়ে মঈন হয়েছেন সর্বোচ্চ গোলদাতা। কোচ পল স্মলিরও আশাবাদ এই অ্যাটার্কিং মিডফিল্ডারকে নিয়ে। সাথে পিয়াস আহমেদ নোভা ও রফিকুল ইসলামও কোচের ভরসা। এ দিকে মঈন জানান, বিসিএলের মতো সাফেও গোল করতে চান।
এবারের বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগে উত্তরা এফসির হয়ে প্রায় প্রতি ম্যাচেই গোল করেছেন মঈন। যদিও তিনি স্ট্রাইকার নন। স্ট্রাইকারের পেছনে থাকেন। এই পজিশনে থেকেই কোচ মাহবুব আলী মানিকের কৌশলকে কাজে লাগিয়ে গোলের পর গোল আদায় করেছেন। এখন টার্গেট সাফেও গোল করে করা।
আন্তর্জাতিক ম্যাচে গোল কারাটা বলতে গেলে নিয়মিতই মঈনের। উয়েফা অনূর্ধ্ব-১৫ ফুটবলে ফ্যারো আইল্যান্ডস, মালদ্বীপ ও ভুটানের গোল করেছেন। এএফসি অনূর্ধ্ব-১৬ আসরে গোল মালদ্বীপের বিপক্ষে। সব মিলিয়ে তার করা আন্তর্জাতিক গোল ৯টি। এরই মধ্যে আগামী মৌসুমে মোহামেডানের সাথে চুক্তিবদ্ধ হয়েছেন তিনি। ২০১৯ সালে স্কুল ফুটবলের সেরা খেলোয়াড় মঈন জাতীয় দলের হয়ে সাফ, এএফসি ও উয়েফার আসরে খেলেছেন। ঢাকার ফুটবলে সরাসরি বাংলাদেশ চ্যাম্পিয়নশিপে অভিষেক। জানান, এবারের অনূর্ধ্ব-২০ সাফে ভালো খেলা, গোল করা এবং দেশকে কিছু দেয়াই আমার লক্ষ্য।
আগের দু’বারের রানার্সআপ। এবার মঈন চান বাংলাদেশকে ট্রফি এনে দিতে। তার মতে, আমরা সবাই খেলার মধ্যে ছিলাম। লিগ খেলেই আমরা ক্যাম্পে উঠেছি। এটি বড় অ্যাডভানটেজ। জানান- ভারত ও নেপাল আমাদের মূল প্রতিপক্ষ এ আসরে। তবে সবার আগে শুরু করতে চাই লঙ্কানদের বিপক্ষে জয় দিয়ে।

 


আরো সংবাদ



premium cement