২৩ মে ২০২৪, ০৯ জৈষ্ঠ ১৪৩১, ১৪ জিলকদ ১৪৪৫
`

আজিমুশ্বান ইজতেমা বাস্তবায়নে আঞ্জুমানে হেফাজতে ইসলামের মজলিস অনুষ্ঠিত

আজিমুশ্বান ইজতেমা বাস্তবায়নে আঞ্জুমানে হেফাজতে ইসলামের মজলিস অনুষ্ঠিত - ছবি : সংগৃহীত

আগামী ১৭-১৮ নভেম্বর ২০২২ বৃহস্পতি ও শুক্রবার সিলেট আলিয়া মাদরাসা ময়দানে ঐতিহাসিক আজিমুশ্বান ইজতেমা বাস্তবায়নের লক্ষ্যে আঞ্জুমানে হেফাজতে ইসলাম বাংলাদেশ-এর কেন্দ্রীয় তরবিয়তি মজলিস অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত আঞ্জুমানের সদর দফতর মৌলভীবাজারের বরুণায় মসজিদে হজরত আবু বকর সিদ্দিক রা: মিলনায়তনে এ মজলিস অনুষ্ঠিত হয়।

আঞ্জুমানের কেন্দ্রীয় নাযিমে আলা অধ্যাপক মাওলানা আবদুস সবুর, নায়েবে নাযিমে আলা মাওলানা রশিদ আহমদ এবং মাওলানা শেখ সাদ আমীন বর্ণভীর যৌথ সঞ্চালনায় প্রোগ্রামটিতে সভাপতিত্ব করেন আঞ্জুমানের আমীর মুফতি মুহাম্মদ রশীদুর রহমান ফারুক বর্ণভী।

তরবিয়তি মজলিসে অংশগ্রহণ করেন আঞ্জুমানে হেফাজতে ইসলাম বাংলাদেশ-এর জেলা মহানগর ও উপজেলা শাখাসমূহের আমির নাযিম-সহ বিভিন্ন পর্যায়ের দায়িত্বশীল ও কর্মীবৃন্দ।

আঞ্জুমানে হেফাজতে ইসলাম বাংলাদেশ-এর ৭৭ বছর পূর্তি উপলক্ষে অনুষ্ঠেয় আসন্ন আজিমুশ্বান ইজতেমা সুষ্ঠুভাবে আঞ্জাম দেয়ার লক্ষ্যে এন্তেজামি কাজকে ১৬টি ভাগে ভাগ করে উপস্থিত দায়িত্বশীলদের মধ্যে বণ্টন করে দেয়া হয়। পাশাপাশি প্রতিটি ভাগের বিভাগীয় যিম্মাদার নিয়োগপূর্বক দায়িত্বপ্রাপ্ত কর্মী ও স্বেচ্ছাসেবকদেরকে বিশেষ তরবিয়ত প্রদান করা হয়।

এ ছাড়া প্রশিক্ষণমূলক এ অনুষ্ঠানে আঞ্জুমানে হেফাজতে ইসলাম বাংলাদেশ-এর অফিসিয়াল ওয়েব সাইট www.anjumanehefajoteislam.com এবং আঞ্জুমানের মুখপত্র মাসিক হেফাজতে ইসলামের ওয়েব সাইট www.magazineanjumanehefajoteislam.com-এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন আমিরে আঞ্জুমান মুফতি মুহাম্মদ রশীদুর রহমান ফারুক বর্ণভী।

বিকাল ৪ ঘটিকায় আমিরে আঞ্জুমানের নসীহতমূলক বয়ান ও মুনাজাতের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষিত হয়।

উল্লেখ্য, আগামী ১৭-১৮ নভেম্বর ২০২২ রোজ বৃহস্পতি ও শুক্রবার সিলেট আলিয়া মাদরাসা ময়দানে আঞ্জুমানে হেফাজতে ইসলাম বাংলাদেশ-এর ৭৭ বছর পূর্তি উপলক্ষে 'আজিমুশ্বান ইজতেমা' শিরোনামে ঐতিহাসিক ও ইসলাহি একটি অনুষ্ঠানের উদ্যোগ নিয়েছে সংগঠনটি। দেশের প্রত্যেক অঞ্চলের বরেণ্য উলামা-মাশায়েখ ছাড়াও বহিঃবিশ্বের বরিত আলেমরাও এতে অংশগ্রহণের কথা রয়েছে।

বৃহৎ এ আয়োজনটি বাস্তবায়নে ইতোমধ্যে দেশের বিভিন্ন জেলা-উপজেলায় ধাপে ধাপে অনেকগুলো বৈঠক, মতবিনিময় ও সম্মেলন করা হয়েছে। গত কয়েক মাস ধরে চলছে জোর প্রচারণা। সংশ্লিষ্টরা ধারণা করছেন কয়েক লক্ষ মুসল্লির সমাগম গঠবে আজিমুশ্বান এ ইজতেমায়।


আরো সংবাদ



premium cement
যুক্তরাজ্যে সংসদ ভেঙে হঠাৎ নির্বাচনের ঘোষণা ভারতের কোচের পদে গম্ভীরকে এগিয়ে রাখছেন আকরাম ইউরোপীয় তিন দেশের ফিলিস্তিনি রাষ্ট্রের স্বীকৃতিকে প্রত্যাখ্যান করলেন নেতানিয়াহু মোরেলগঞ্জ বিষাক্ত খাবারে মারা গেল কৃষকের ৩ গরু মিয়ানমারে যুদ্ধের গতিপথ পরিবর্তন করে দিচ্ছে তরুণ বিদ্রোহীরা রাণীনগরে অগ্নিকাণ্ডে স-মিলসহ ৬ দোকান পুড়ে ছাই রাইসির জানাজায় ২০ লাখ মানুষ, আয়াতুল্লাহ খামেনির ইমামতি ওআইসি ও যুক্তরাষ্ট্রের উদ্বেগ বন্ধু রাষ্ট্রের কাছে তথাকথিত এমপিরাও নিরাপদ নয় : ফখরুল হত্যার শিকার এমপির নিখোঁজ হওয়া নিয়ে ধোঁয়াশা আছে : কাদের দুই রাষ্ট্রের বিষয় নয় : পররাষ্ট্রমন্ত্রী

সকল