১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

ধুনটে ভাতিজাকে অপহরণ করে মুক্তিপণ দাবি : চাচা গ্রেফতার

অপহরণের শিকার মনিরুজ্জামান ও (ডানে) অপহরণকারী সম্রাট - ছবি : সংগৃহীত

বগুড়ার ধুনট উপজেলায় বেড়ানোর কথা বলে ভাতিজা মনিরুজ্জামানকে (১৬) অপহরণ করেছে তার চাচা। খবর পেয়ে ধুনট থানা পুলিশ অভিযান চালিয়ে চাচা সম্রাট হোসেনকে গ্রেফতার করেছে।

সোমবার সকালে থানা থেকে আদালতের মাধ্যমে সম্রাটকে বগুড়া জেলা কারাগারে পাঠানো হয়েছে।

মামলা সূত্রে জানা গেছে, ধুনট উপজেলার জয়শিং গ্রামের তসলিম মন্ডলের ছেলে মনিরুজ্জামান। আর অপহরণকারী সম্রাট হোসেন একই গ্রামের মিন্টু মন্ডলের ছেলে। তারা এলাকায় চাচা-ভাতিজা।

শনিবার বিকেলে স্থানীয় সোনাহাটা বাজারে বেড়ানোর কথা বলেন মনিরুজ্জামানকে বাড়ি থেকে মোটর সাইকেলে তুলে নিয়ে যান স¤্রাট। চাচা-ভাতিজা মোটরসাইকেল চালিয়ে ঘুরতে ঘুরতে একই এলাকায় এলাঙ্গী গ্রামের ফাঁকা মাঠের ভেতর রাস্তায় পৌঁছে। অপহরণকারীদের পরিকল্পনা অনুযায়ী সেখানে আগে থেকেই অপেক্ষা করছিলেন সম্রাটের মামাতো ভাই রাঙ্গামাটি গ্রামের জাকারিয়া (২২) ও রুহুল (২০)। এ অবস্থায় রাত সাড়ে ৭টার দিকে মোবাইল ফোন থেকে অজ্ঞাত এক ব্যক্তি মনিরুজ্জামানের বাবাকে বলেন, মুক্ত করতে চাইলে বিকাশের মাধ্যমে ১০ হাজার টাকা দিতে হবে। এছাড়া দুই ঘণ্টার মধ্যে আরো দুই লাখ টাকা দাবি করেন অপহরণকারীরা।

কিন্তু নির্ধারিত সময়ের মধ্যে টাকা না পেয়ে অপহরণকারীরা মনিরুজ্জামানকে মারধর করতে থাকে। এক পর্যায়ে মনিরুজ্জামান কৌশলে অপহরণকারীদের হাত থেকে সটকে পড়ে এলাঙ্গী গ্রামের আমজাদের বাড়িতে আশ্রয় নেয়।

সংবাদ পেয়ে শনিবার রাত সাড়ে ১১টায় মনিরুজ্জামানকে উদ্ধার এবং সম্রাটকে আটক করে পুলিশ। এ ঘটনায় মনিরুজ্জামানের বাবা তসলিম মন্ডল বাদি হয়ে সম্রাট, জাকারিয়া ও রুহুলের বিরুদ্ধে রোববার রাতেই থানায় মামলা দায়ের করেন। ওই মামলায় সম্রাটকে গ্রেফতার দেখিয়েছে পুলিশ।

মামলার তদন্তকারী কর্মকর্তা ধুনট থানার উপ-পরিদর্শক (এসআই) প্রদীপ কুমার বর্মন বলেন, প্রাথমিক তদন্তে ঘটনার সত্যতার প্রমাণ মিলেছে। এ মামলার অন্য আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে।


আরো সংবাদ



premium cement