০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫
`


আর অনুমতির পরোয়া করব না : বিএনপির কর্মসূচীতে পুলিশের বাধা প্রসঙ্গে এমপি সিরাজ

আর অনুমতির পরোয়া করব না : বিএনপির কর্মসূচীতে পুলিশের বাধা প্রসঙ্গে এমপি সিরাজ - ছবি : নয়া দিগন্ত

বিএনপির ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বগুড়া জেলা বিএনপি গৃহীত কর্মসূচী পালন করতে পুলিশ বাধা দিচ্ছে বলে অভিযোগ করেছেন বগুড়া জেলা বিএনপির আহবায়ক ও বগুড়া-৬ (সদর) আসনের সংসদ সদস্য গোলাম মোহাম্মদ সিরাজ।

জানা গেছে, জেলা বিএনপির পাঁচ দিনব্যাপী কর্মসূচীর ২য় দিন বুধবার সকাল ১০টায় বগুড়া সদর উপজেলার ১১টি ইউনিয়ন ও বগুড়া পৌর এলাকার ২ হাজার ১০০ জন গরীব ও অসহায় মানুষের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণের জন্য শহরের আলতাফুন্নেছা খেলার মাঠের অনুমতি চায় জেলা পুলিশ সুপারের কাছে। কিন্তু করোনার কারণ দেখিয়ে পুলিশ অনুমতি দেয়নি। অবশেষে পুলিশের উর্ধ্বতন কর্তৃপক্ষের অনুমতি নিয়ে স্বল্প পরিসরে দলীয় কার্যালয়ে ত্রাণ বিতরণ করে।

ওই ত্রাণ বিতরণ কর্মসূচীর উদ্বোধনকালে এমপি সিরাজ বলেন, পুলিশ বিএনপির প্রতিটি কর্মসূচী পালনে বাধা দিচ্ছে। এমনকি করোনায় কর্মহীন গরীব অসহায় মানুষকে ত্রাণ দিতেও বাধা দেয়া হচ্ছে। এর কারণ হলো অনির্বাচিত সরকার। নির্বাচিত সরকার এমন কাজ করতে পারে না। অবৈধ সরকার নিজে করে না বিএনপিকেও করতে দিতে চায় না। তিনি জিয়া পরিবারের জন্য সকলের কাছে দোয়া ও কল্যাণ কামনা করেন। একইভাবে আরো কয়েকটি কর্মসূচী গ্রহণ করা হলেও পুলিশ অনুমতি দিচ্ছে না বলে বিএনপি অভিযোগ করেছে।

বিএনপির অভিযোগ প্রসঙ্গে বগুড়া সদর থানার ওসি হুমায়ুন কবির বলেন, করোনার কারণে হাজার হাজার মানুষের জমায়েত করতে নিষেধ করা হয়েছে। করোনা শেষ হলে এমন সমস্যা থাকবে না।

এ কর্মসূচীর আওতায় সদর আসনের ১১টি ইউনিয়ন ও পৌর এলাকার ২ হাজার ১০০ জনকে ত্রাণ সহায়তা দেয়া হচ্ছে। সভায় বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন চেয়ারপারসনের উপদেষ্টা হেলালুজ্জামান তালুকদার লালু, বগুড়া-৪ আসনের সংসদ সদস্য আলহাজ্ব মোশাররফ হোসেন, বগুড়া জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট একেএম সাইফুল ইসলাম ও ফজলুল বারী তালুকদার বেলাল, বিএনপি নেতা রেজাউল করিম বাদশা, আলী আজগর তালুকদার হেনা, জয়নাল আবেদীন চাঁন, এম আর ইসলাম স্বাধীন, কেএম খায়রুল বাশার, সহিদ উন নবী সালাম, জিয়া শিশু কিশোর সংগঠনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন চৌধুরী, খাদেমুল ইসলাম খাদেম, জাহাঙ্গীর আলম, এ বি এম মাজেদুর রহমান জুয়েল, সরকার মকুল, ময়নুল হক বকুল, যুবদলনেতা আহসান হাবীব মমি, অতুল চন্দ্র, শাহনেওয়াস শাসন, সুজন, জুম্মন, সোহাগ, সৌরভ হাসান শিবলু, জাহাঙ্গীর মানিক, ছাত্রদল নেতা তারিক মজিদ মোহাগ, সরকার সিফাত, আল মামুন, সন্ধান সরকার প্রমুখ।

 


আরো সংবাদ



premium cement