২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

শিবগ‌ঞ্জে খাদ্য কর্মকর্তাকে অভিনব কায়দায় আটকে ৩৫ হাজার টাকা মু‌ক্তিপণ

শিবগ‌ঞ্জে খাদ্য কর্মকর্তাকে অভিনব কায়দায় আটকে ৩৫ হাজার টাকা মু‌ক্তিপণ - সংগৃহীত

বগুড়ার শিবগঞ্জে খাদ্য কর্মকর্তাকে অভিনব কায়দায় ব্ল্যাকমেইল করে ঘরে আটকে রেখে টাকা হাতিয়ে নিয়েছে ছিনতাইকারী এক‌টি চক্র। সোমবার বিকাল পৌণে ৫টার দিকে উপজেলা সদরের নাগর বন্দর এলাকার নাট মরিচাই গ্রামে এ ঘটনা ঘটে। এ ঘটনায় মঙ্গলবার ভোর রাতে অভিযান চালিয়ে ছিনতাইকারী দলের সাত সদস্যকে আটক করেছে পুলিশ।

ঘটনাটির সত্যতা নিশ্চিত করে শিবগঞ্জ থানার অফিসার ইনচার্জ মিজানুর রহমান জানান, সোমবার বিকেলে খাদ্য কর্মকর্তা কামাল উদ্দিন সরকার অফিস থেকে সিএনজি রিজার্ভ করে নাগরবন্দরের একটি গোডাউনে যাচ্ছিলেন। পথিমধ্যে বৃষ্টি শুরু হয়। একটু দূরে যেতেই দুজন বোরকা পরা নারী সিএনজি আটকিয়ে নাগর বন্দর যেতে চান। রিজার্ভের কথা বলে নিষেধ করা সত্বেও তারা সিএনজিতে উঠে বসেন। একটু দূরে যেতে চলন্ত সিএনজির সামনের সিটে নাগর বন্দর যাওয়ার কথা বলে জোর করে আর একজন যুবক উঠে বসেন। তখন আগের দুই নারীর একজন পথে নেমে পড়লে সামনের ছেলে পিছনের ছিটে এসে বসেন।

এরপর বাকি একজন মেয়ে হঠাৎ করে তার বুকের কাপড় ছিঁড়ে ফেলেন ও যাত্রী বেশি ওই যুবক জোর করে খাদ্য কর্মকর্তাকে সিএনজি থেকে নামিয়ে পাশের নাট মরিচাই গ্রামের একটি ঘরে আটকে রাখেন।

এরপর ছিনতাইকারীদের সাথে যুক্ত হয় আরো চারজন। এসময় তারা আচমকাই ৫ লাখ টাকা দাবি করে বলেন, টাকা না দিলে এই মেয়ের সাথে অশ্লীল ছবি তুলে ইন্টারনেটে দিবো।

অস্ত্রের মুখে জিম্মি করে প্রাণ নাশের হুমকী দিলে পরে নিরূপায় হয়ে দুজন পরিচিত লোকের কাছে ফোন দিয়ে তাদের দেয়া বিকাশ নাম্বারে ৩৫ হাজার টাকা দিয়ে প্রাণে বেঁচে যান খাদ্য কর্মকর্তা কামাল উদ্দিন।

পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: আলমগীর ক‌বি‌রকে সব কথা খুলে বলেন ও থানায় মামলা দায়ের করেন তিনি। ঘটনার পর ছিনতাইকারীদের দেয়া বিকাশ ফোন নাম্বারের সূত্র ধরে সারারাত অভিযান চালিয়ে ভোর রাতে ৭ জনকে আটক করা হয়।

আটকৃতরা হলেন, নাট মরিচাই গ্রামের আবুল কালাম আজাদের ছেলে মাসুদ রানা (২৬), একই গ্রামের আ: মান্নানের ছেলে শাকিল আহম্মেদ, মীরের চক গ্রামের লেবু ড্রাইভারের ছেলে বিপুল আকন্দ (৩০), সংসারদিঘী গ্রামের নাছের উদ্দিনের স্ত্রী তানজিলা বেগম (২৬), একই গ্রামের নাছের উদ্দিনের স্ত্রী মাহফুজা বেগম (৩৫), নাটমরিচাই গ্রামের দুলু মিয়ার মেয়ে সাথী বেগম (৩৫), সংসারদিঘী পশ্চিম পাড়া গ্রামের সোহরাবের ছেলে মেহেদী হাসান (২৫)।

তাদের আদালতে হাজির করা হলে আদালত প্রত্যকের তিন দিনের রিমাণ্ড মঞ্জুর করে। এ বিষয়ে খাদ্য কর্মকর্তা কামল উদ্দিনের সাথে কথা বলতে চাইলে তিনি বলেন, এ বিষয়ে তিনি কিছু বলতে চান না।


আরো সংবাদ



premium cement