২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

জিয়াউর রহমান দেশের প্রথম নির্বাচিত রাষ্ট্রপতি : ডা: ইরান

জিয়াউর রহমান দেশের প্রথম নির্বাচিত রাষ্ট্রপতি : ডা: ইরান - ছবি : সংগৃহীত

বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডা: মোস্তাফিজুর রহমান ইরান বলেছেন, জিয়াউর রহমান ও বাংলাদেশের স্বাধীনতা সংগ্রাম একসূত্রে গাঁথা। শহীদ জিয়া ১৯৭৮ সালের ৩ জুন গণভোটের মাধ্যমে দেশের প্রথম রাষ্ট্রপতি নির্বাচিত হন।

বৃহস্পতিবার দুপুরে নয়াপল্টন বিএনপির কার্যালয়ে জাতীয়তাবাদী ডিএইচএমএস ডক্টরস অ্যাসোসিয়েশন আয়োজিত জিয়াউর রহমানের ৪০তম শাহাদাত বার্ষিকীতে দোয়া মাহফিল ও দুঃস্থদের মাঝে খাবার বিতরণ অনুষ্ঠানে একথা বলেন।

ডা: ইরান বলেন, শহীদ জিয়া উন্নয়ন ও উৎপাদনের রাজনীতিতে বিশ্বাস করতেন। তিনি দেশ গামের্ন্টস প্রতিষ্ঠার মাধ্যমে তৈরি পোষাক রফতানি শুরু করেন। বিদেশে জনশক্তি রফতানির জনক শহীদ জিয়া। বর্তমানে বিদেশে ১ কোটি ৭০ লাখ প্রবাসী বাংলাদেশী কাজ করছেন তা জিয়াউর রহমানের হাত ধরে শুরু হয়েছে। আওয়ামী লীগ দেশকে আওয়ামী জাহিলিয়াতে পরিণত করেছে। গণতন্ত্র ও ভোটাধিকারকে নির্বাসনে পাঠিয়েছে। তাই আওয়ামী ফ্যাসিবাদী শক্তি বাংলাদেশী জাতীয়তাবাদ ও বহুদলীয় রাজনীতির প্রবক্তা শহীদ জিয়াউর রহমানের আদর্শ ও পরিবারকে ভয় পায়। তাই জাতীয়তাবাদী শক্তিকে ঐক্যবদ্ধভাবে দেশ ও মানুষের মুক্তির জন্য আন্দোলন সংগ্রাম জোরদার করতে হবে।

ডক্টরস অ্যাসোসিয়েশনের সভাপতি ডা: আবুল খায়েরের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন বিএনপির যুগ্ম-মহাসচিব খায়রুল কবির খোকন, লেবার পার্টির ঢাকা দক্ষিণের সভাপতি মাওলানা আনোয়ার হোসেন, জাতীয়তাবাদী যুবদলের ঢাকা দক্ষিণের সাধারণ সম্পাদক গোলাম মাওলা শাহিন, জাসাসের সহ-সভাপতি ডা: আরিফুর রহমান মোল্লা, ডা: কে এম জাকির হোসেন, ডা: মশিউজ্জামান পান্নু, ডা: গাজী নিজাম উদ্দিন, ডা: মুজিবুল্যা মুজিব, ডা: শফিকুল আলম নাদিম প্রমুখ।

অনুষ্ঠানের সঞ্চালনা করেন সংগঠনটির সাধারণ সম্পাদক ডা: নাসির উদ্দিন।

সভায় শহীদ জিয়াউর রহমানের রূহের মাগফেরাত ও বেগম খালেদা জিয়ার দ্রুত সুস্থতা কামনা করে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন ওলামাদলের ঢাকা দক্ষিণের সাধারণ সস্পাদক কারী রফিকুল ইসলাম।


আরো সংবাদ



premium cement