২৯ সেপ্টেম্বর ২০২০

আনোয়ার জাহিদ আধিপত্যবাদ বিরোধী সংগ্রামের উজ্জল নক্ষত্র : লেবার পার্টি


আনোয়ার জাহিদ আজীবন সাম্রাজ্যবাদী, আধিপত্যবাদীদের বিরুদ্ধে ও মানুষের অধিকার আদায়ের জন্য কাজ করে গেছেন মন্তব্য করে বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডাঃ মোস্তাফিজুর রহমান ইরান ও ভারপ্রাপ্ত মহাসচিব লায়ন ফারুক রহমান বলেছেন, তার মতো মেধাবী ও প্রজ্ঞাবান নেতার প্রয়োজন জাতি সব সময় অনুভব করবে। বর্তমান রাজনৈতিক পরিস্থিতিতে তাকে গভীরভাবে উপলব্ধি করছি। তিনি বেচেঁ থাকলে গনতন্ত্রকামী দেশপ্রেমিক শক্তি উপকৃত হতেন। তার শুন্যতা পূরণ হওয়ার নয়।

আনোয়ার জাহিদকে সব্যসাচী রাজনীতিবিদ আখ্যায়িত করে লেবার পার্টি নেতৃদ্বয় বলেন, জাতির ক্রান্তিকালে তিনি জাতীয়তাবাদী ও ধর্মীয় মুল্যোবোধে বিশ্বাসী শক্তিকে ঐক্যবদ্ধ করেছিলেন। আনোয়ার জাহিদ বলতেন দেশের রাজনীতিতে দুটি ধারা বিদ্যমান। একটি মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী জাতীয়তাবাদী ও ধর্মীয় মুল্যোবোধে বিশ্বাসী শক্তি, অন্যটি আধিপত্যবাদের দোসর বাকশালী অপশক্তি। তার এই বিশ্বাস জাতি গভীরভাবে উপলব্ধি করতে পেরেছে।

আজ ১৩ আগষ্ট (বৃহস্পতিবার) জননেতা আনোয়ার জাহিদের ১২ তম মৃত্যুবার্ষীকিতে লেবার পার্টির দফতর সম্পাদক আমানুল্লাহ মহব্বত স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তীতে নেতৃদ্বয় একথা বলেন।

বর্তমান রাজনৈতিক প্রেক্ষাপটে জননেতা আনোয়ার জাহিদের প্রয়োজনীয়তা উল্লেখ করে লেবার পার্টির চেয়ারম্যান ও মহাসচিব বলেন, বর্তমান সরকার ভোট জালিয়াতির মাধ্যমে ক্ষমতা আকড়ে আছে। আবার শুধু ক্ষমতায় থাকলইে একটি সরকার গণতান্ত্রিক হয় না। সরকার যখন জনগণের বিরুদ্ধে অবস্থান গ্রহণ করে তখন তারাও স্বৈরাচারে পরিণত হয়। যখনই গণতন্ত্র হুমকির মুখে পড়েছে তখনই আনোয়ার জাহিদের প্রয়োজনীয়তা জাতি উপলদ্ধি করে। আনোয়ার জাহিদকে বাদ দিয়ে সাম্রজ্যবাদও আধিপত্যবাদ বিরোধী লড়াই সংগ্রাম ও ইতিহাস রচনা সম্ভব নয়।

নেতৃদ্বয় মরহুম জননেতা আনোয়ার জাহিদের রুহের মাগফিরাত ও জান্নাতুল ফেরদাউস কামনা করেন।


আরো সংবাদ

এমসি কলেজে নারী ধর্ষণের সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি মহিলা দলের ইরান দিয়ে আর্মেনিয়ার অস্ত্র বহনের অভিযোগ অস্বীকার তেহরানের নওগাঁয় বন্যা পরিস্থিতির অবনতি, হুমকির মুখে আহসানগঞ্জ হাট-সংলগ্ন ব্রিজ স্ত্রীকে পুড়িয়ে হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড দেশে করোনায় আরো ২৬ জনের মৃত্যু স্লোভেনিয়ায় বাংলাদেশীসহ ১১৩ অভিবাসী আটক ওমানে বাংলাদেশ স্কুল মাস্কাটের জন্য স্বস্তির খবর মাস্ক কেলেঙ্কারি : জেএমআই চেয়ারম্যান গ্রেফতার জাহালমকে ক্ষতিপূরণ প্রশ্নে রুলের রায় বুধবার রাজনীতিতে চরম দুঃসময় চলছে বিএনপি’র : কাদের আর্মেনিয়ান রেজিমেন্ট ধ্বংস করলো আজারবাইজান, শীর্ষ কমান্ডারের মৃত্যু

সকল

শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি নিয়ে নতুন সিদ্ধান্ত মন্ত্রণালয়ের (১২৯৪২)ড. কামাল ও আসিফ নজরুল ঢাবি এলাকায় অবা‌ঞ্ছিত : সন‌জিত (১১৭২৪)‘সনজিতকে ক্যাম্পাসে দেখতে চায় না ঢাবি শিক্ষার্থীরা’ (১০৩২০)এমসি কলেজে গণধর্ষণ : সাইফুরের যত অপকর্ম (৯০২০)আজারবাইজান ৬টি গ্রাম আর্মেনিয়ার দখল মুক্ত করেছে (৮৩৪১)নতুন বিধ্বংসী ক্ষেপণাস্ত্র সামনে আনলো ইরান (৫৭১১)যে কারণে এই শীতেই ভারত-চীন মারাত্মক যুদ্ধের আশঙ্কা রয়েছে (৫৬৫০)অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের জানাজা অনুষ্ঠিত (৫২২৯)আজারবাইজান-আর্মেনিয়ার মধ্যে সংঘর্ষে নিহতের সংখ্যা বেড়ে ৩৯ (৫১৬৭)ছাত্রলীগের ঢাবি সভাপতি বক্তব্য স্পষ্টত সন্ত্রাসবাদের বহিঃপ্রকাশ (৫১৫০)